J&K Encounter: নিকেশ লস্কর নেতা, জঙ্গলে পড়ে আরও এক জঙ্গির দেহ, ৭ দিন পর শেষ হল অনন্তনাগের অভিযান

Anantanag Encounter: জঙ্গিদের কাছে বিপুল পরিমাণ অস্ত্র-শস্ত্র মজুত থাকায় এবং জঙ্গলে পাহাড়ের উপরে একটি গুহায় তারা লুকিয়ে থাকায় সেনাবাহিনীর নাগাল পেতে সমস্য়া হচ্ছিল। জঙ্গিদের নিকেশ করতে মর্টার ও রকেট লঞ্চারও আনানো হয়। রবিবার গাদোলের জঙ্গল থেকে উদ্ধার হয় একটি পোড়া দেহ।

J&K Encounter: নিকেশ লস্কর নেতা, জঙ্গলে পড়ে আরও এক জঙ্গির দেহ, ৭ দিন পর শেষ হল অনন্তনাগের অভিযান
অনন্তনাগে শেষ হল এনকাউন্টার অভিযান।Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2023 | 7:13 AM

শ্রীনগর: এক সপ্তাহ পার, অবশেষে শেষ হল অনন্তনাগের জঙ্গি দমন অভিযান। পুলিশ ও নিরাপত্তা বাহিনীর তরফে জানানো হয়েছে, এক স্থানীয় লস্কর জঙ্গিকে নিকেশ করা হয়েছে। তবে এখনও তল্লাশি অভিযান জারি রাখা হয়েছে। এখনও এক জঙ্গির দেহ উদ্ধার করা বাকি রয়েছে। বিগত এক সপ্তাহ ধরে চলা অভিযানের কারণে জঙ্গল জুড়ে যে মর্টার শেল, রকেট লঞ্চার ও গুলির খোল পড়ে রয়েছে, তাও সাফ করা হবে বলে জানানো হয়েছে নিরাপত্তা বাহিনীর তরফে।

গত সপ্তাহের মঙ্গলবার রাত থেকে জম্মু-কাশ্মীরের অনন্তনাগ জেলার কোকেরনাগের গাদোল জঙ্গলে জঙ্গি দমন অভিযান শুরু হয়েছিল। সেনার কাছে গোপন সূত্রে খবর এসেছিল যে ওই জঙ্গলে কমপক্ষে ৩ জন লস্কর-ই-তৈবা জঙ্গি লুকিয়ে রয়েছে। সেই সূত্র ধরেই অভিযান শুরু হয়। বুধবার ভোরে জঙ্গিদের সঙ্গে সংঘর্ষে মৃত্যু হয় কর্নেল মনপ্রীত সিং, মেজর আশীষ ও জম্মু-কাশ্মীর পুলিশের ডিএসপি হুমায়ুন ভাটের। পরে শুক্রবার আহত আরও এক জওয়ানের মৃত্যু হয় অতিরিক্ত রক্তক্ষরণের কারণে।

জঙ্গিদের কাছে বিপুল পরিমাণ অস্ত্র-শস্ত্র মজুত থাকায় এবং জঙ্গলে পাহাড়ের উপরে একটি গুহায় তারা লুকিয়ে থাকায় সেনাবাহিনীর নাগাল পেতে সমস্য়া হচ্ছিল। জঙ্গিদের নিকেশ করতে মর্টার ও রকেট লঞ্চারও আনানো হয়। রবিবার গাদোলের জঙ্গল থেকে উদ্ধার হয় একটি পোড়া দেহ। পোশাক দেখে আন্দাজ করা হয়, দেহটি লুকিয়ে থাকা কোনও জঙ্গির। পরে মঙ্গলবার পুলিশের তরফে জানানো হয়, মৃত জঙ্গির নাম উজইর খান। গত বছরই উপত্য়কার ওই স্থানীয় যুবক লস্কর-ই-তৈবা জঙ্গি সংগঠনে যোগ দেয়। তাঁর দেহের কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে।

জম্মু-কাশ্মীর পুলিশের অতিরিক্ত ডিরেক্টর জেনারেল বিজয় কুমার জানান, ড্রোনের মাধ্যমে দেখা গিয়েছে জঙ্গলে আরও একটি জঙ্গির দেহ পড়ে রয়েছে। দেহটি এখনও উদ্ধার করা হয়নি।  তল্লাশি অভিযান জারি রয়েছে। জঙ্গলে বহু শেল পড়ে রয়েছে, যার বিস্ফোরণ হয়নি। সেই কারণে বিপদ এড়াতে জঙ্গল সাফ না হওয়া অবধি স্থানীয় বাসিন্দাদের আপাতত যেতে বারণ করা হয়েছে।