Corona Outbreak: কমল দৈনিক সুস্থ হয়ে ওঠার সংখ্যা, মৃত্যু কমে ২৫১!

Corona Cases: গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়ে উঠেছেন ১২ হাজার ৭১৮ জন।

Corona Outbreak: কমল দৈনিক সুস্থ হয়ে ওঠার সংখ্যা, মৃত্যু কমে ২৫১!
দেশের করোনা সংক্রমণ ছবি-PTI
Follow Us:
| Edited By: | Updated on: Nov 01, 2021 | 10:14 AM

নয়া দিল্লি: উৎসবের মরশুমে সামান্য কমল দেশের সংক্রমণ। আরও একদিন মিলল স্বস্তির খবর। গতকালের তুলনায় বেশ খানিকটা নিম্নমুখী করোনা গ্রাফ (Corona)। অল্প কমেছে মৃত্যুর সংখ্যা।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে (India) নতুন করে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৫১৪ জন। গতকাল সেই সংখ্যাটা ১২ হাজার ৮৩০ ছিল এদিকে, করোনাকে হারিয়ে দেশে সুস্থ হয়ে ওঠার সংখ্যা খানিকটা কমে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়ে উঠেছেন ১২ হাজার ৭১৮ জন। মোট সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৩৬ লাখ ৬৮ হাজার ৫৬০ জন।

চলতি সপ্তাহে দেশে উত্তোরোত্তর বেড়েছে মৃত্যুর সংখ্যা। যথেষ্ঠ আতঙ্ক বাড়িয়েছিল গোটা দেশে। তবে গতকালের তুলনায় সামান্য স্বস্তি দিয়ে কিছুটা কমল মৃত্যু। একদিনে ২৫১ জনের মৃত্যু হয়েছে দেশে।

এই মুহূর্তে দেশের সবচেয়ে বেশি করোনা সংক্রমণ রয়েছে কেরলে। এদিন নতুন করে প্রায় ৭ হাজার ১৬৭ জনের সংক্রমণের হদিশ মিলেছে শরীরে। মৃত্যু হয়েছে ১৬৭ জনের। এরপরই রয়েছে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ১ হাজার ১৭২ জনের শরীরে মিলেছে। একদিনে মৃত্যু হয়েছে ২০ জনের। মহারাষ্ট্রের পরে রয়েছে কর্নাটক। সেই রাজ্যে আক্রান্তের সংখ্যা ২৯২ । গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১১ জনের। আর তামিলনাড়ুতে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯ জন। মূলত দক্ষিণ ভারতের রাজ্যগুলি যেমন, কেরল, কর্নাটক, তামিলনাড়ু, তেলেঙ্গনা এবং অন্ধ্র প্রদেশ সংক্রমণের নিরিখে এগিয়ে।

তবে উত্তর প্রদেশের মতো বড় রাজ্য নিয়ন্ত্রণেই রয়েছে আক্রান্তের সংখ্যা। করোনা বুলেটিন অনুযায়ী সেখানে আক্রান্ত হয়েছেন মাত্র ৬ জন। রাজধানী দিল্লিতেও আক্রান্তের সংখ্যা খানিকটা নিয়ন্ত্রণে। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৪৫ জন। আবার মিজ়োরামের মতো ছোটো রাজ্যে আক্রান্তের সংখ্যা ১৬৫ ছুঁইছুই। মৃত্যু হয়েছে ২ জনের।

রাজ্যে সামান্য কমল একদিনে সংক্রমণের (Covid19) হার। শনিবার একদিনে সংক্রমিতের সংখ্যাটা যেখানে ছিল ৯৮০, রবিবার তা কমে দাঁড়িয়েছে ৯১৪। কমেছে পজিটিভিটি রেটও। এদিন পজিটিভি রেট ১.৯৩ শতাংশ। তবে শনিবারের তুলনায় বেড়েছে মৃতের সংখ্যা। শনিবার এ রাজ্যের ১৩ জন করোনার বলি হয়েছিলেন। রবিবার মৃত্যু হয়েছে ১৫ জনের। রবিবার স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিনে বলা হয়েছে, গত একদিনে সুস্থ হয়েছেন ৯১৩ জন। সুস্থতার হার ৯৮.২৮ শতাংশ। নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৭ হাজার ৪১৭টি।

আরও পড়ুন: Covid vaccination: করোনা টিকা নিয়ে ৪০ জন জেলাশাসকের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী