সোশ্যাল মিডিয়ায় সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানোর অভিযোগে ত্রিপুরায় গ্রেফতার ২

দুজনেই ত্রিপুরার আমতলীর বাসিন্দা। ইন্ডিয়া মুসলিম ডেভেলপমেন্ট ফোরামের (AIMDF) প্রধান শাকিল হাসানের সহযোগী হিসেবে কাজ করেন মমিন মিয়া এবং দোস মোহাম্মদ।

সোশ্যাল মিডিয়ায় সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানোর অভিযোগে ত্রিপুরায় গ্রেফতার ২
গ্রেফতার করা হয় তিন যুবককে প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 20, 2021 | 5:43 PM

আগরতলা: সামাজিক যোগাযোগ মাধ্যমে (Social Media) সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানোর অভিযোগে রবিপুরের পুলিশ দুজনকে আটক করেছে। সাম্প্রদায়িক হানাহানি কখনওই কাম্য নয়। কিন্তু সোশ্যাল মিডিয়ায় সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়িয়েছিল ওই দুই ব্যক্তি। মমিন মিয়া এবং দোস মোহাম্মদ এই মুহূর্তে পুলিশের (Police) জালে।

পুলিশ জানিয়েছে, দুজনেই ত্রিপুরার আমতলীর বাসিন্দা। ইন্ডিয়া মুসলিম ডেভেলপমেন্ট ফোরামের (এআইএমডিএফ) প্রধান শাকিল হাসানের সহযোগী হিসেবে কাজ করেন মমিন মিয়া এবং দোস মোহাম্মদ। ভুয়ো তথ্য ছড়িয়ে দুই সম্প্রদায়ের মানুষের মধ্যে বিভেদ তৈরির চেষ্টা করেছিলেন বলে অভিযোগ।

গত ২০ জুন গরুচোর সন্দেহে ত্রিপুরার খোয়াই জেলায় চারজনকে কুপিয়ে খুন করা হয়েছিল। ওই চারজনের নাম জাইদ হোসেন, বিল্লাল হোসেন, সেলিম মিয়া ও সাইফুল ইসলাম। ১৫ জুলাই হাসান ফেসবুক পোস্টে লেখেন, চারজনকে কুপিয়ে খুন করা হয়েছে কারণ তারা প্রত্যেকেই মুসলমান।

এই ঘটনার জন্য আরএসএস এবং বিজেপিকে দায়ী করেন তিনি। এতেই বিপত্তি। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, দুজনের ফেসবুক পোস্ট সাম্প্রদায়িক বিদ্বেষকে উস্কে দিয়েছে। সেজন্যই গ্রেফতার করা হয় দুজনকে। আরও পড়ুন: টিভি দেখা নিয়ে বোনের সঙ্গে ঝামেলা, ভয়ানক পরিণতি