J&K Gang War: সার্ভিস রিভলভার দিয়ে ২জনকে খতম করেই গা ঢাকা, গোষ্ঠীদ্বন্দ্বে সামিল খোদ পুলিশকর্মীরাই!

2 Cops on Run after killing 2 men during Gang War: সরকারি সূত্রে জানা গিয়েছে, একটি গাড়ির ভিতরে পুলিশের ইউনিফর্ম পরিহিত দুইজনকে দেখা গিয়েছে। এরপরই মনে করা হচ্ছে যে গোষ্ঠী দ্বন্দ্বের মধ্যেই জড়িত ছিলেন পলাতক দুই পুলিশকর্মী।

J&K Gang War: সার্ভিস রিভলভার দিয়ে ২জনকে খতম করেই গা ঢাকা, গোষ্ঠীদ্বন্দ্বে সামিল খোদ পুলিশকর্মীরাই!
এই গাড়ি লক্ষ্য করেই গুলি চালানো হয়। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 06, 2021 | 3:19 PM

শ্রীনগর: গোষ্ঠী সংঘর্ষে (Gang War) এবার নাম জড়াল পুলিশেরই। সার্ভিস রিভলভার (Service Revolver) দিয়ে দুই ব্যক্তিকে গুলি করার অপরাধে জম্মু-কাশ্মীর পুলিশের (Jammu Kashmir Police) দুই কর্মীর বিরুদ্ধেই শুরু করা হল তল্লাশি অভিযান। শুক্রবারের ওই গোষ্ঠীদ্বন্দ্বে পুলিশের গুলিতে দুই ব্যক্তির মৃত্যু হয়েছে, আহত হয়েছেন আরও দুই জন। ইতিমধ্যেই একটি বিশেষ তদন্তকারী দল (Special Investigation Team) তৈরি করা হয়েছে বলে জানা গিয়েছে।

জম্মু-কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়েছে, এটি অত্যন্ত বিরল ঘটনা, যেখানে পুলিশ নিজেই গোষ্ঠী সংঘর্ষের সঙ্গে জড়িত বলে অভিযোগ উঠেছে। গোটা ঘটনার নিরপেক্ষ তদন্তের জন্য একটি বিশেষ তদন্তকারী দল বা সিট তৈরি করা হয়েছে। ঘটনার পরই পলাতক ওই দুই পুলিশকর্মীর খোঁজে তল্লাশি অভিযানও চালানো হচ্ছে।

সূত্রের দাবি, শুক্রবার জম্মু-কাশ্মীরের আর্ণিয়া এলাকায় ওই গোষ্ঠী দ্বন্দ্ব হয়। একটি এসইউভি গাড়িতে চার ব্যক্তিকে ধাওয়া করছিল। বিনা অনুমতিতে নিজেদের সার্ভিস রিভলভার ব্যবহার করে ওই গাড়ি লক্ষ্য করেই গুলি চালান অভিযুক্ত দুই পুলিশকর্মী। শত্রু গোষ্ঠীর দুই সদস্য গুলির আঘাতে মারা যান। গুলির আঘাতে আহত হন আরও দুই জন।  ঘটনাস্থল থেকে একটি হকি স্টিক ও ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে।

সরকারি সূত্রে জানা গিয়েছে, একটি গাড়ির ভিতরে পুলিশের ইউনিফর্ম পরিহিত দুইজনকে দেখা গিয়েছে। এরপরই মনে করা হচ্ছে যে গোষ্ঠী দ্বন্দ্বের মধ্যেই জড়িত ছিলেন পলাতক দুই পুলিশকর্মী। সরকারি কর্মী হয়েও ওই দুই পুলিশকর্মী কীভাবে গোষ্ঠীদ্বন্দ্বে জড়িয়ে পড়ল এবং বিনা অনুমতিতে সার্ভিস রিভলভার দিয়ে গুলিই বা চালাল কী করে, তা জানার চেষ্টা চালানো হচ্ছে।

জম্মু জেলা পুলিশের প্রধান এসএসপি চন্দন কোহলি এ প্রসঙ্গে বলেন, “অভিযুক্ত দুই পুলিশকর্মীকে দ্রুত ধরে ফেলা হবে। ইতিমধ্যেই একজনের পরিচয় জানা গিয়েছে এবং তাঁকে সাসপেন্ড করা হয়েছে। গতকালের সংঘর্ষে মৃত দুই ব্যক্তির পরিচয়ও জানা গিয়েছে। তাদের নাম সাবির চৌধুরী এবং আরিফ চৌধুরী।”

জম্মু পুলিশের অতিরিক্ত ডিজি মুকেশ সিং জানিয়েছেন, যে দুইজন ব্যক্তির মৃত্যু হয়েছে, তাদের মধ্যে একজন মাদক সেবনকারী হিসাবেই পরিচিত এবং তার বিরুদ্ধে একাধিক মামলাও দায়ের রয়েছে। অপর ব্যক্তি সম্পর্কে বিশেষ কিছু জানা যায়নি। প্রাথমিক তদন্তে এটচি শত্রুতার কারণে হত্যা বলে মনে করা হলেও দুই অভিযুক্ত গ্রেফতার হওয়ার পরই গোটা বিষয়টি জানা যাবে বলে জানিয়েছেন মুকেশ সিং।

পলাতক দুই পুলিশ অফিসার ভূপিন্দর সিং এবং সিদ্দিকি জম্মু পুলিশের রিজার্ভ ফোর্স ব্যাটেলিয়নে নিযুক্ত ছিল বলে জানা গিয়েছে। বিনা অনুমতিতে সার্ভিস রিভলভার ব্যবহার এবং গোষ্ঠী দ্বন্দ্বে জড়িত থাকার অভিযোগ ওঠায় গোটা উপত্যকার নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠেছে।

আরও পড়ুন: Hospital Fire: ভয়ঙ্কর অগ্নিকাণ্ড হাসপাতালে, আইসিইউয়েই মৃত্যু ১০ জনের