অত্যাধুনিক ড্রোনের সাহায্যে পাকিস্তান থেকে আমদানি মাদক ও অস্ত্র, ধৃত ২

পঞ্জাব পুলিস প্রধান দিনকর সিং বলেন,"পুলিসি জেরায় লখবীর সিং জানিয়েছে প্রায় চার মাস আগে দিল্লি থেকে ওই ড্রোনটি সে কেনে। অমৃতসরে বন্ধু বাচিত্তর সিংয়ের বাড়িতেই রাখা ছিল সেই ড্রোন।"

অত্যাধুনিক ড্রোনের সাহায্যে পাকিস্তান থেকে আমদানি মাদক ও অস্ত্র, ধৃত ২
উদ্ধার হওয়া সেই ড্রোন। ছবি: সংগৃহীত।
Follow Us:
| Updated on: Dec 15, 2020 | 7:02 PM

অমৃতসর: সীমান্তে বেআইনীভাবে বিভিন্ন সামগ্রী পাচারের জন্য অভিনব নানা পদ্ধতির কথা প্রায়দিনই জানা যায়। এবার খোঁজ মিলল আরও এক নতুন পদ্ধতির। মাদক পাচার (Drugs Smuggling)-র সঙ্গে যুক্ত সন্দেহে দুই যুবককে গ্রেফতার করে জানা যায়, ড্রোন (Drone)-র সাহায্যে পাকিস্তান থেকে ভারত আনা হচ্ছিল নেশাদ্রব্য ও বিভিন্ন অস্ত্র।

মঙ্গলবার পঞ্জাব পুলিস একটি বিবৃতিতে জানায়, লখবীর সিং ও বাচিত্তর সিং নামক দুই যুবককে গ্রেফতার করেছে অমৃতসর পুলিস (Amritsar Police)। তাঁদের কাছ থেকে উদ্ধার হয়েছে চারটি ডানা বিশিষ্ট, ছোট রিসিভার ও ক্যামেরাযুক্ত একটি ড্রোন (quadcopter drone), ৩২ বোরের রিভলভার (Rivolver), কার্তুজ (cartridges)ও মাদকদ্রব্য (Drugs)।

পঞ্জাব পুলিস প্রধান দিনকর সিং বলেন,”পুলিসি জেরায় লখবীর সিং জানিয়েছে প্রায় চার মাস আগে দিল্লি থেকে ওই ড্রোনটি সে কেনে। অমৃতসরে বন্ধু বাচিত্তর সিংয়ের বাড়িতেই রাখা ছিল সেই ড্রোন।”

আরও পড়ুন: মুখোশ বদলে লন্ডনে হানা ‘নতুন করোনাভাইরাসের’! হু হু করে ছড়াচ্ছে সংক্রমণ!

জেরায় জানা যায়, লকবীরের সঙ্গে প্রায় নিয়মিতই যোগাযোগ ছিল আজনালার চার মাদকচক্রীদের, যারা এই মুহুর্তে জেলে রয়েছে। বয়ানের ভিত্তিতেই জেলের কুঠুরি তল্লাশি চালিয়ে সুরজিৎ মাসি নামক এক মাদকচক্রীর কাছ থেকে একটি স্মার্টফোনও  (Smartphone) উদ্ধার করা হয়।

পুলিস জানায়, লখবীর বিদেশের বহু মাদকপাচারকারীদের সঙ্গে যোগাযোগ রাখত এবং পাকিস্তান (Pakistan)-র অন্যতম প্রধান মাদকচক্রী চিসতির সঙ্গেও ভাল সম্পর্ক ছিল তাঁর। এই চিসতি আবার খলিস্থান আন্দোলনের সঙ্গে জড়িতদের সঙ্গে যুক্ত বলে জানা যায়। ইতিমধ্যেই ধৃতদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

বিগত কয়েক বছর ধরেই ড্রোনের মাধ্যমে মাদক ও অস্ত্র পাচার করছে জঙ্গি ও পাচারকারীরা। একাধিকবার বহু ড্রোনকে আটক করা হয়েছে বলেও জানায় পুলিস।

আরও পড়ুন: মোদী-শাহের বিরুদ্ধে ১০ কোটি ডলারের মামলা খারিজ করল মার্কিন আদালত