Pilgrims drown: হেঁটে নদী পেরিয়ে মন্দিরে যেতে গিয়ে তলিয়ে গেল ২ পুণ্যার্থী, নিখোঁজ ৫

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sukla Bhattacharjee

Updated on: Mar 19, 2023 | 6:42 PM

হেঁটে চম্বল নদী পার হওয়ার সময় তলিয়ে যান দুটি পরিবারের সদস্যরা।

Pilgrims drown: হেঁটে নদী পেরিয়ে মন্দিরে যেতে গিয়ে তলিয়ে গেল ২ পুণ্যার্থী, নিখোঁজ ৫
চম্বল নদীতে তলিয়ে গেলেন পুণ্যার্থীরা।

ভোপাল: লক্ষ্য পুণ্য অর্জন। সেজন্য হেঁটেই নদী পেরিয়ে, ৩৫ কিলোমিটার অতিক্রম করে কালিয়া মন্দির (Devi Kalia Temple) যাওয়ার পরিকল্পনা করেছিলেন মধ্যপ্রদেশের (Madhya Pradesh) চৈলান্দ গ্রামের ১৭ জন পুণ্যার্থী। ভেবেছিলেন, চম্বল নদীতে খুব বেশি জল নেই। সেই মতো কিশোর, তরুণী থেকে বয়স্ক- সকলেই একসঙ্গে চম্বল নদীর (Chambal River) হাঁটুজলে নেমে হাঁটতে শুরু করেন। কিন্তু, ভাবনা আর বাস্তব এক নয়। কিছুদূর যাওয়ার পরই বুঝতে পারেন নদীর গভীরতা। কিন্তু, তারপর চেষ্টা করেও সকলে ফিরতে পারেননি। প্রাণে বাঁচার আর্ত চিৎকার করতে-করতেই নদীগর্ভে তলিয়ে যান কমপক্ষে ১০ জন। তারপর পুলিশ ও উদ্ধারকারী দল নদীগর্ভে নেমে ২ জনের নিথর দেহ উদ্ধার করে। এছাড়া ৫ জন নিখোঁজ। যার মধ্যে দু-জন নাবালক। তাঁদের খোঁজে নদীগর্ভে তল্লাশি চলছে।

পুলিশ জানায়, হেঁটে চম্বল নদী পার হওয়ার সময় তলিয়ে যান দুটি পরিবারের সদস্যরা। তাঁদের মধ্যে কয়েকজনকে উদ্ধার করা হয়েছে। ২ জনের দেহ উদ্ধার হয়েছে এবং ৫ জন এখনও নিখোঁজ। কারাউলি জেলার কালেক্টর অঙ্কিত সিং বলেন, মৃত ২ জনের পরিচয় পাওয়া গিয়েছে। তাঁরা হলেন দেবকীনন্দন ও কাল্লোন। যে ৫ জন নিখোঁজ রয়েছেন তাঁরা হলেন, রুকমনি (১২), লবকুশ (১২), ব্রিজ মোহন (১৭), আলোপা বাই (৪৫) ও রশ্মি (১৯)। তাঁদের খোঁজে তল্লাশিতে নেমেছে রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী।

এই খবরটিও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মধ্যপ্রদেশের কারাউলি জেলার কালিয়া দেবী মন্দিরেই যাচ্ছিলেন চৈলান্দ গ্রামের ১৭ জন পুণ্যার্থী। হেঁটে চম্বল নদী পেরিয়ে রোধাই ঘাটে ওঠার কথা ছিল তাঁদের। সেখান থেকে আবার ৩৫ কিলোমিটার হেঁটে কালিয়া দেবী মন্দিরে যাওয়ার কথা ছিল। কিন্তু, চম্বল নদীতে নেমে কিছুটা যাওয়ার পরই জলের তোড়ে তলিয়ে যান পুণ্যার্থীরা। কারাউলির এসপি নারায়ণ লাল টোগাস জানান, ১০ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। ২ জনের নিথর দেহ উদ্ধার হয়েছে। বাকিদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। তবে তাঁরা আদৌ জীবিত রয়েছেন কি না, সে ব্যাপারে নিশ্চিত নন প্রশাসনিক আধিকারিকেরা। অন্যদিকে, যে দুজনের দেহ উদ্ধার হয়েছে তাঁদের জলে ডুবেই মৃত্যু হয়েছে নাকি কুমীরের গ্রাসে পড়েছিল, সে ব্যাপারে নিশ্চিত করে এখনই কিছু বলা যাচ্ছে না। ফলে দেহ দুটি ময়নাতদন্তে পাঠানো হয়েছে বলে এসপি টোগাস জানিয়েছেন। গোটা ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla