সঠিক সময়ে পৌঁছল না অক্সিজেন, দিল্লির হাসপাতালে শ্বাসকষ্টে মৃত্যু ২৫ করোনা রোগীর

হাসপাতালে বিকেল পাঁচটা নাগাদ অক্সিজেন পৌঁছনোর কথা থাকলেও তা মধ্যরাতে এসে পৌঁছয়। অক্সিজেনের প্রভাব অত্যন্ত কম থাকায় মৃত্যু হয় ২০ জন করোনা রোগীর।

সঠিক সময়ে পৌঁছল না অক্সিজেন, দিল্লির হাসপাতালে শ্বাসকষ্টে মৃত্যু ২৫ করোনা রোগীর
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Apr 24, 2021 | 12:45 PM

দিল্লি: ভয়ঙ্কর পর্যায়ে পৌছে গিয়েছে অক্সিজেন সঙ্কট। দিল্লিতে বিগত কয়েকদিন ধরেই বিভিন্ন হাসপাতালের তরফে অক্সিজেন সঙ্কটের কথা জানানো হয়েছিল। শুক্রবার রাতে দিল্লির জয়পুর গোল্ডেন হাসপাতালে অক্সিজেনের পরিমাণ কম থাকায় মৃত্যু হয় ২৫ জন করোনা রোগীর, এমনটাই জানানো হয়েছে হাসপাতালের তরফে।

এ দিন সকালে হাসপাতালের মেডিক্যাল ডিরেক্টর ডঃ ডিকে বালুজা বলেন, “সরকারের তরফে আমাদের ৩.৫ মেট্রিক টন অক্সিজেন দেওয়ার কথা জানানো হয়। বিকেল পাঁচটার মধ্যে অক্সিজেন পৌঁছনোর কথা থাকলেও তা মধ্যরাতে এসে পৌঁছয়। অক্সিজেনের পরিমাণ কম থাকায় ২৫ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।”

তিনি জানান, বর্তমানে হাসপাতালে কমপক্ষে ২১৫ জন করোনা রোগী ভর্তি রয়েছেন। তাঁদের মধ্যে অনেকেরই অবস্থা সঙ্কটজনক। আজ সকালেই ফের একবার অক্সিজেনের জন্য সরকারের কাছে আবেদন জানানো হয়। জয়পুর গোল্ডেন হাসপাতালের পাশাপাশি মুলচন্দ হাসপাতালও অক্সিজেন সঙ্কটের কথা জানান।

সেই হাসপাতালের তরফে জানানো হয়, মাত্র দুইঘণ্টার অক্সিজেন পড়ে রয়েছে। হাসপাতালে মোট ১৩৫ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন, এদের মধ্যে অনেকেরই অবস্থা সঙ্কটজনক। দ্রুত সাহায্যের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল ও লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজলের কাছে আবেদন জানানো হয়।

অন্যদিকে, রোগী মৃত্যুর পরই সাহায্যের জন্য দিল্লি হাইকের্টের দারস্থ হয় হাসপাতাল কর্তৃপক্ষ। আদালতে জমা দেওয়া আর্জিতে বলা হয়, “আগামী কয়েক মিনিটের মধ্যেই মানবসঙ্কট দেখা দেবে আমাদের হাসপাতালে। আমরা ইতিমধ্যেই ২৫টি প্রাণ হারিয়ে ফেলেছি। অক্সিজেনের জন্য আমরা সবরকমের চেষ্টা চালাচ্ছি। আমাদের চিকিৎসকেরা আপনাদের সামনেই রয়েছে। দয়া করে প্রাণগুলি বাঁচাতে সাহায্য করুন।”