দাবিতে অনড়, করোনা আবহেই আন্দোলনে ৩,০০০ জুনিয়র চিকিৎসক

তাঁরা আপাতত ওপিডি,আইপিডি-সহ সব ধরনের চিকিৎসা পরিষেবা দেওয়া থেকে বিরত থাকছেন।

দাবিতে অনড়, করোনা আবহেই আন্দোলনে ৩,০০০ জুনিয়র চিকিৎসক
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Jun 01, 2021 | 6:51 AM

ভোপাল: দাবি একটাই, করোনা (COVID 19) আক্রান্ত হলে বিনামূল্যে তাঁদের সপরিবারে চিকিৎসা চাই। এই মর্মেই চিকিৎসা ছেড়ে আন্দোলনে বসেছেন মধ্য প্রদেশের ৩ হাজার জুনিয়র চিকিৎসক। মধ্য প্রদেশ জুনিয়র ডক্টরস অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট অরবিন্দ মিনা সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, তাঁরা আপাতত ওপিডি,আইপিডি-সহ সব ধরনের চিকিৎসা পরিষেবা দেওয়া থেকে বিরত থাকছেন।

সংগঠনের দাবি, লিখিত আকারে তাঁদের দাবি যদি সরকার মেনে না নেয়, তাহলে পয়লা জুন থেকে রাজ্য জুড়ে করোনা চিকিৎসা দেওয়া বন্ধ করে দেবেন জুনিয়র চিকিৎসকরা। জুনিয়র চিকিৎসকরা চাইছেন সরকার তাঁদের জন্য আগে থেকে ভিন্ন শয্যার ব্যবস্থা করে রাখুক। যাতে তাঁরা বা তাঁদের পরিবারের কেউ করোনা আক্রান্ত হলে চিকিৎসা পরিষেবা দেওয়া সম্ভব হয়।

বিনামূল্যে চিকিৎসা পরিষেবা ছাড়াও নিজেদের স্টাইপেন্ড বৃদ্ধির পক্ষে সওয়াল করেছেন জুনিয়র চিকিৎসকরা। এর আগেও ৬ মে একই দাবি নিয়ে আন্দোলনে সামিল হয়েছিলেন মধ্য প্রদেশের ৩ হাজার জুনিয়র চিকিৎসক। তখন সরকার আশ্বাস দেওয়ায় আন্দোলন প্রত্যাহার করে নেয় জুনিয়র চিকিৎসকদের সংগঠন। কিন্তু তাঁদের অভিযোগ, ২৪ দিন কেটে যাওয়ার পরও দাবি মেনে নেওয়ার পক্ষে কোনও পদক্ষেপ করেনি সরকার। তাই ফের আন্দোলনে জুনিয়র চিকিৎসকরা।

আরও পড়ুন: আসরে অমিত শাহ, লক্ষদ্বীপ বিতর্কের ইতি?