Bajrang Dal Activist Death : বজরং দলের কর্মীকে ধারাল অস্ত্র দিয়ে খুন, রাতরাতি তদন্ত শুরু, গ্রেফতার ৬ কিশোর

বেঙ্গালুরু : কর্নাটকে বজরং দলের কর্মীর হত্যায় ৬ জনকে গ্রেফতার করা হল। পুলিশ সূত্রে জানা গিয়েছে ৬ জনের নামেই অপরাধমূলক কাজে লিপ্ত থাকার রেকর্ড রয়েছে। গ্রেফতার হওয়া ছয়জন হল মহম্মদ কাশিফ, সায়েদ নাদিম, আফসিফুল্লাহ খান, রেহান শারেফ, নিহান এবং আব্দুল আফনান। এছাড়াও আরও ১২ জনকে এই ঘটনায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জানা গিয়েছে গ্রফতার হওয়া ছয় […]

Bajrang Dal Activist Death : বজরং দলের কর্মীকে ধারাল অস্ত্র দিয়ে খুন, রাতরাতি তদন্ত শুরু, গ্রেফতার ৬ কিশোর
বজরং দলের কর্মী খুনে গ্রেফতার ৬
Follow Us:
| Edited By: | Updated on: Feb 22, 2022 | 8:59 PM

বেঙ্গালুরু : কর্নাটকে বজরং দলের কর্মীর হত্যায় ৬ জনকে গ্রেফতার করা হল। পুলিশ সূত্রে জানা গিয়েছে ৬ জনের নামেই অপরাধমূলক কাজে লিপ্ত থাকার রেকর্ড রয়েছে। গ্রেফতার হওয়া ছয়জন হল মহম্মদ কাশিফ, সায়েদ নাদিম, আফসিফুল্লাহ খান, রেহান শারেফ, নিহান এবং আব্দুল আফনান। এছাড়াও আরও ১২ জনকে এই ঘটনায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জানা গিয়েছে গ্রফতার হওয়া ছয় জনের মধ্যে তিন জন খুনের সঙ্গে সরাসরি যুক্ত এবং বাকি তিন জন খুনের ষড়যন্ত্রের সঙ্গে যুক্ত ছিল। সবাই শিবামোগ্গারই বাসিন্দা। অভিযুক্তদের সকলের বয়স ২০-২২ বছরের মধ্যে। পুলিশ সুপারিনটেনডেন্ট লক্ষ্মী প্রসাদ বলেছেন, “ওদের অতীতে অপরাধমূলক কাজের ইতিহাস রয়েছে। তদন্ত চালু রয়েছে।”

বজরং দলের এক সদস্যের খুন ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে কর্নাটক। রবিবার রাত সাড়ে নটা নাগাদ কর্নাটকের শিবামোগ্গায় ধারাল অস্ত্রের কোপে মৃত্যু হয় বজরং দলের কর্মী ২৬ বছরের হর্ষ নামের যুবকের। এই ঘটনা ঘিরে বিক্ষোভ শুরু হয় ওই এলাকায়। কয়েকটি গাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য ওই এলাকায় বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। জারি হয়েছে ১৪৪ ধারা। বড় কোনও গণ্ডগোলের আশঙ্কায় স্কুল, কলেজ বন্ধ রাখা হয়েছে ওই এলাকায়। তবে বিধিনিষেধ সত্ত্বেও বজরং দলের সমর্থকরা জমায়েত করে মৃতের দেহ বাড়িতে নিয়ে যায়।

সোমবার হর্ষের শেষ কৃত্য়ের সময়ও বিক্ষোভ দেখানো হয়। প্রায় ৫০০০ জন সেই মিছিলে অংশগ্রহণ করে। বিক্ষোভ ঠেকাতে লাঠিচার্জ করে এবং পাথর ছোঁড়ে পুলিশ। এই উত্তেজনার কারণে স্থানীয় প্রশাসনকে দোষারোপ করেছে কর্নাটকের সরকার। হর্ষের শেষকৃত্যে মিছিলে স্থানীয় প্রশাসনের অনুমতি দেওয়াকে সমর্থন করেনি কর্নাটক সরকার। শুক্রবার অবধি ১৪৪ ধারা জারি রয়েছে শিবামোগ্গায়। সূত্র মারফত জানা গিয়েছে, হর্ষের উপর বেশ কিছুদিন ধরেই নজরদারি চালানো হচ্ছিল। তিনি ফোনে হুমকি পেয়েছিলেন বলেও জানা গিয়েছে। তব তাঁর বোন অশ্বিনী জানিয়েছেন যে, হর্ষ এই হুমকির বিষয়ে পরিবারে কিছু জানায়নি।

আরও পড়ুন : UP Assembly Election 2022 : জামিনকে চ্যালেঞ্জ করে আদালতের দ্বারস্থ পরিবার, উত্তর প্রদেশের ভোটবাক্সে লখিমপুর কাণ্ডের প্রভাব কতটা?

আরও পড়ুন : Hijab Row in Karnataka High Court: হিজাব পরে ক্লাস করতে দেওয়া হোক! আদালতে মিলল না অনুমতি