Corona Virus: স্থিতিশীল রইল সংক্রমণ! এক ধাক্কায় অনেকটাই কম দৈনিক মৃত্যুর সংখ্যা

Corona Cases In India: দেশে ৬ হাজার ৪৫০ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন।

Corona Virus: স্থিতিশীল রইল সংক্রমণ! এক ধাক্কায় অনেকটাই কম দৈনিক মৃত্যুর সংখ্যা
দৈনিক সংক্রমণ হু হু করে বাড়ছে রাজ্যে (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 28, 2021 | 12:19 PM

নয়া দিল্লি: উৎসবের মেজাজে আতঙ্ক ধরাচ্ছে করোনার নতুন ভ্যারিয়েন্টের। বিশ্বের পাশাপাশি সারা দেশে দ্রুত গতিতে ছড়িয়ে পড়েছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। নয়-নয় করে দেশে সংখ্যাটা পৌঁছে গিয়েছে ৬০০-তে। তবে এর মধ্যেও স্বস্তি মিলেছে দেশের দৈনিক করোনাগ্রাফে। পরপর কয়েকদিন করোনা সাত হাজারে থাকার পর গত তিনদিন ধরে দৈনিক আক্রান্তের সংখ্যা ছয় হাজারে রয়েছে।

গোটা দেশের সার্বিক করোনাগ্রাফে সামান্য পরির্বতন লক্ষ্য করা গিয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৩৫৮ জন। গতকাল সেই সংখ্যাটা ছিল ৬ হাজার ৫৩১ জন। যা গতকালের তুলনায় আরও একটু কম। একদিনে করোনার বলি হয়েছেন ২৯৩ জন।

একদিনে সক্রিয় রোগীর সংখ্যা এক ধাক্কায় অনেকটাই বেড়েছে । দৈনিক আক্রান্ত হয়েছেন ৩৮৫ জন। মোট ৭৫ হাজার ৪৫৬ জন সক্রিয় রোগী রয়েছেন। এদিকে,দেশে ৬ হাজার ৪৫০ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন। মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা ৩ কোটি ৪২ লাখ ৩৭ হাজার ৪৯৫ জন করোনাকে হারিয়ে বাড়ি ফিরেছেন।

তবে আক্রান্তের নীরিখে এখনও দেশের দক্ষিণের রাজ্যগুলিই এগিয়ে। তার মধ্যে প্রথমে রয়েছে কেরল। সেখানে একদিনে ১ হাজার ৬৩৫ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ২৩৬ জনের। দ্বিতীয় স্থানে আছে মহারাষ্ট্র। চলতি মাসে সেখানে করোনা আক্রন্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে। সেখানে ১ হাজার ৪২৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু ২১ জনের। আগের তুলানয় যেই সংখ্যাটা অনেকটাই কমেছে। তৃতীয়স্থানে রয়েছে তামিলনাড়ু। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ৬০৫ জন। মৃত্যু হয়েছে ৯ জনের।

এদিকে উত্তরপ্রদেশের মতো বড় রাজ্যে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন মাত্র ৩৯ জন। মৃত্যুর সংখ্যা নেই। অন্যদিকে, দিল্লিতে বিগত কয়েকমাস নিয়ন্ত্রণে থাকলেও ধীরে-ধীরে বেড়েছে আক্রান্তের সংখ্যা। একদিনে সেখানে আক্রান্ত হয়েছেন ৩৩১ মানুষ। মৃত্যু হয়েছে ১ জনের

এই বাংলায় বাড়ছে করোনার প্রকোপ। ওমিক্রনও শক্তি বাড়াচ্ছে ক্রমে। এই অবস্থায় প্রয়োজনে নবান্ন যে আবারও কঠোর হতে পারে সোমবারই সে ইঙ্গিত দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন স্বাস্থ্য দফতরের বুলেটিনেও উদ্বেগের ছাপ। নমুনা পরীক্ষা কমলেও পজিটিভিটি রেট কিন্তু বেড়ে চলেছে। বেড়েছে মৃতের সংখ্যাও।সোমবার স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, এ রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমিত হয়েছেন ৪৩৯ জন। মৃত্যু হয়েছে ১০ জনের। গত একদিনে নমুনা পরীক্ষা হয়েছে ১৭ হাজার ৪০৪টি। অথচ পজিটিভিটি রেট রবিবারের তুলনায় বেড়ে হয়েছে ২.৫২ শতাংশ। অথচ রবিবার নমুনা পরীক্ষা হয় ২২ হাজার ৫৩৩টি। এদিন ২.৪১ শতাংশ পজিটিভি রেট ছিল রাজ্যে।

আরও পড়ুন: Covovax-Corbevax: করোনা মোকাবিলায় বড় সিদ্ধান্ত কেন্দ্রের, একই সঙ্গে ছাড়পত্র পেল দু’টি টিকা