Train Accident: ভোররাতে লাইনচ্যুত সূর্যনগরী এক্সপ্রেস, উল্টে গেল ৮টি কামরা, আহত কমপক্ষে ১০

Train Accident: রাজস্থানের যোধপুর ডিভিশনের অধীনে রাজকীয়বাস-বোমাদ্রার মাঝে রাত সাড়ে তিনটে নাগাদ দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনায় এখনও অবধি ১০ জন আহত হয়েছেন।

Train Accident: ভোররাতে লাইনচ্যুত সূর্যনগরী এক্সপ্রেস, উল্টে গেল ৮টি কামরা, আহত কমপক্ষে ১০
উল্টে যাওয়া ট্রেনের কামরাগুলি। ছবি:ANI
Follow Us:
| Edited By: | Updated on: Jan 02, 2023 | 10:56 AM

জয়পুর: বছরের শুরুতেই ভয়াবহ দুর্ঘটনা (Train Accident)। ভোররাতে লাইনচ্যুত হয়ে গেল ট্রেনের আটটি বগি। ২ জানুয়ারি ভোররাতে দুর্ঘটনার মুখে পড়ে সূর্যনগরী এক্সপ্রেস (Suryanagari Express), লাইনচ্যুত হয়ে যায় ট্রেনের আটটি কামরা। রাজস্থানের যোধপুর ডিভিশনের অধীনে রাজকীয়বাস-বোমাদ্রার মাঝে রাত সাড়ে তিনটে নাগাদ দুর্ঘটনাটি ঘটে। জানা গিয়েছে, মুম্বইয়ের বান্দ্রা থেকে যোধপুর  (Jodhpur) যাচ্ছিল ট্রেনটি। দুর্ঘটনায় এখনও অবধি ১০ জনের আহত হওয়ার খবর মিলেছে। ইতিমধ্যেই উদ্ধারকাজ শুরু করা হয়েছে। রাজস্থান সরকারের তরফে চালু করা হয়েছে হেল্পলাইন নম্বরও।

উত্তর-পশ্চিম রেলওয়ের তরফে জানানো হয়েছে, রবিবার মধ্য রাতে দুর্ঘটনাটি ঘটে। যোধপুর ডিভিশনের অধীনে মারওয়ার স্টেশন থেকে কিছুটা দূরেই আচমকা লাইনচ্যুত হয়ে যায় ট্রেনটি। উল্টে যায় আটটি যাত্রীবাহী কামরা। দুর্ঘটনায় কমপক্ষে ৮ জন আহত হয়েছেন। দুর্ঘটনার খবর পেয়েই রেলওয়ের তরফে যোধপুর থেকে একটি উদ্ধারকারী ট্রেন পাঠানো হয়েছে। শীঘ্রই ঘটনাস্থলে রেলের উচ্চপদস্থ আধিকারিকরাও পৌঁছবেন বলে জানা গিয়েছে। জয়পুরের কন্ট্রোলরুম হেডকোয়ার্টার থেকে গোটা পরিস্থিতির উপরে নজরদারি করছেন উত্তর পূর্ব রেলওয়ের জেনারেল ম্যানেজার।

ট্রেনের যাত্রীরা জানিয়েছেন, রাত ৩টে ২৭ মিনিট নাগাদ রাজস্থানের মারওয়ার জংশন পার করতেই ট্রেনের ভিতরে ভয়ঙ্কর কম্পন অনুভূত হয়। এর দুই-তিন মিনিট বাদেই ট্রেনটি থেমে যায়। যাত্রীরা ট্রেন থেকে নেমে দেখেন, পিছনের দিকে স্লিপার ক্লাসের আটটি কামরা লাইনচ্যুত হয়ে উল্টে গিয়েছে। দুর্ঘটনার সঙ্গে সঙ্গেই পুলিশে খবর দেওয়া হয়। ১৫-২০ মিনিটের মধ্য়ে ঘটনাস্থলে পৌঁছয় অ্যাম্বুল্যান্সগুলি।

উত্তর পশ্চিম রেলওয়ের জনসংযোগ আধিকারিক জানান, বান্দ্রা টার্মিনাস-যোধপুর সূর্যনগরী এক্সপ্রেস ট্রেনটি লাইনচ্যুত হয়েছে। দুর্ঘটনায় এখনও অবধি কোনও হতাহতের খবর মেলেনি। দ্রুত উদ্ধারকাজ শুরু করা হয়েছে। আশেপাশের হাসপাতালগুলিকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। যাত্রীরা যাতে সঠিক সময়ে গন্তব্যে পৌঁছতে পারেন, তার জন্য বাসের ব্যবস্থা করা হয়েছে।

ইতিমধ্যেই রেলের তরফে একাধিক হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে। যোধপুরের জন্য ০২৯১২৬৫৪৯৭৯, ০২৯১২৬৫৪৯৯৯৩, ০২৯১২৬২৪১২৫, ০২৯১২৪৩১৬৪৬ নম্বর চালু করা হয়েছে। এছাড়া ১৩৮ ও ১০৭২- এই দুটি টোল ফ্রি নম্বরও উপলব্ধ রয়েছে যেকোনও তথ্য় জানার জন্য।