COVID-19 Spread in Patiala Hospital: পাটিয়ালার সরকারি হাসপাতালেও করোনার থাবা! আক্রান্ত চিকিৎসক-পড়ুয়া সহ ৮০ জন

COVID-19 Spread in Patiala Hospital: রাজিন্দ্র হাসপাতাল ও মেডিকেল কলেজে (Rajindra Hospital & Medical College) ২২ জন আবাসিক চিকিৎসক, ৩৪ জন মেডিকেল পড়ুয়া, ৯ জন ফ্যাকাল্টি সদস্য, ১৫ জন স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হয়েছেন।

COVID-19 Spread in Patiala Hospital: পাটিয়ালার সরকারি হাসপাতালেও করোনার থাবা! আক্রান্ত চিকিৎসক-পড়ুয়া সহ ৮০ জন
স্বাস্থ্যকর্মীদের মধ্যে বাড়ছে সংক্রমণ। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 04, 2022 | 5:55 PM

পাটিয়ালা: শিক্ষাক্ষেত্রের পর এবার করোনার থাবা বসছে স্বাস্থ্যক্ষেত্রেও। একের পর এক রাজ্যে করোনা আক্রান্ত (COVID Positive) হচ্ছেন চিকিৎসক (Doctors) ও মেডিকেল পড়ুয়ারা (Medical Students)। এবার পঞ্জাব(Punjab)-র একটি সরকারি হাসপাতাল ও মেডিকেল কলেজের চিকিৎসক, স্বাস্থকর্মী ও পড়ুয়া মিলিয়ে মোট ৮০ জন করোনা আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে।

রাজিন্দ্র হাসপাতাল ও মেডিকাল কলেজে করোনার থাবা:

মঙ্গলবার পাটিয়ালা(Patiala)-র এপিডেমিওলজিস্ট ডঃ সুমীত সিং জানান, একাধিক সরকারি, বেসরকারি হাসপাতালে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের করোনা আক্রান্ত হওয়ার খবর মিলছে। রাজিন্দ্র হাসপাতাল ও মেডিকেল কলেজে (Rajindra Hospital & Medical College) ২২ জন আবাসিক চিকিৎসক, ৩৪ জন মেডিকেল পড়ুয়া, ৯ জন ফ্যাকাল্টি সদস্য, ১৫ জন স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হয়েছেন।

একসঙ্গে এতজন করোনা আক্রান্ত হওয়ার পরই হাসপাতাল কর্তৃপক্ষের তরফে সমস্ত পড়ুয়াদের করোনা পরীক্ষা করানো হয়েছে এবং ১ হাজার পড়ুয়াকে দ্রুত হস্টেল ফাঁকা করে দিয়ে, নিজেদের বাড়িতে ফিরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। যে সমস্ত পড়ুয়াদের রিপোর্ট পজেটিভ আসবে, তাদের আইসোলেশনে রাখা হবে।

ইঞ্জিনিয়ারিং কলেজেও ছড়িয়েছে সংক্রমণ:

কয়েকদিন আগেই পাটিয়ালার থাপার ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি কলেজের ৯৩ জন পড়ুয়া করোনা আক্রান্ত হয়েছিলেন। সেই কলেজও স্য়ানিটাইজ করা হয়েছে।

সর্বাধিক সংক্রমণ পাটিয়ালাতেই:

দেশের বাকি রাজ্যগুলির মতো পঞ্জাবেও দ্রুতগতিতে বাড়ছে করোনা সংক্রমণ। জেলা ভিত্তিক সংক্রমণের নিরিখে সর্বাধিক আক্রান্তের খোঁজ মিলছে পাটিয়ালা থেকেই। গত ২৪ ঘণ্টাতেই পাটিয়ালায় নতুন করে ১৪৩ জন করোনা আক্রান্তের খোঁজ মিলেছে। রাজ্যের ৩৪ শতাংশ সংক্রমণই এই জেলা থেকে হচ্ছে বলে জানা গিয়েছে। সোমবার পঞ্জাবে মোট ৪১৯ জন করোনা আক্রান্তের খোঁজ মিলেছে। রাজ্য়ে সংক্রমণের হার ২৩.৯৫ শতাংশ।

দ্রুত হারে বাড়ছে সংক্রমণ:

পঞ্জাবে বিগত কয়েকদিন ধরেই দ্রুত করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। গত ২৭ ডিসেম্বর রাজ্য়ে ৪৬ জন করোনা আক্রান্তের খোঁজ মেলে, ২৮ ডিসেম্বর সেই সংখ্যাটা বেড়ে দাঁড়ায় ৫১-এ। ২৯ ডিসেম্বর দৈনিক আক্রান্তের সংখ্যা ১০০ পার করে, ৩০ ডিসেম্বর সেই সংখ্য়াই ১৬৭-তে বেড়ে দাঁড়ায়। বছরের শেষ দিনে নতুন করে ২২১ জন করোনা আক্রান্তের খোঁজ মেলে, ১ জানুয়ারি তা বেড়ে ৩৩২-এ পৌঁছয়। ২ ও ৩ জানুয়ারি রাজ্যে নতুন করে ৪১৭ ও ৪১৯ জন করোনা আক্রান্তের খোঁজ মেলে।

গত ২৭ ডিসেম্বরই যেখানে রাজ্য় সংক্রমণের হার ছিল ০.৬৩ শতাংশ, ৩ জানুয়ারি তা ৪.৪৭ শতাংশে বেড়ে দাঁড়ায়। রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যাও ৩৯২ থেকে বেড়ে ১৭৪১-এ পৌঁছেছে।

আরও পড়ুন: PM Modi in Manipur: ‘২০১৪-র পরে দিল্লিই এসেছে মণিপুরের দুয়ারে’, এক মুহূর্তও নষ্ট না করার বার্তা নমোর

আরও পড়ুন: Delhi COVID Restrictions: লকডাউন না হলেও কাটছাঁট কর্মীসংখ্যায়, সপ্তাহন্তে কার্ফুও জারি দিল্লিতে