Woman Harassment: কেউ শুনলই না বৃদ্ধার কথা, মেটাল ডিটেকটরে শব্দ হতেই বিমানবন্দরে জামা-কাপড় খোলাল রক্ষীরা!

Woman Harassment: বৃহস্পতিবার গুয়াহাটির লোকপ্রিয় বরদোলোই আন্তর্জাতিক বিমানবন্দরে ৮০ বছরের এক বৃদ্ধার কোমরে টাইটেনিয়ামের পাত বসানো থাকায় সিকিউরিটি চেকিংয়ের সময় মেটাল ডিটেকটরে শব্দ হতে থাকে। ওই বৃদ্ধা জানান যে, তাঁর কোমরে পাত বসানো রয়েছে। কিন্তু নিরাপত্তারক্ষীরা সেই কথায় বিশ্বাস করতে চাননি।

Woman Harassment: কেউ শুনলই না বৃদ্ধার কথা, মেটাল ডিটেকটরে শব্দ হতেই বিমানবন্দরে জামা-কাপড় খোলাল রক্ষীরা!
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 25, 2022 | 11:09 AM

গুয়াহাটি: বিমানবন্দরে চরম হেনস্থার শিকার হলেন ৮০ বছরের বৃদ্ধা। জোর করে জামা কাপড় খুলিয়ে তল্লাশি চালাল সিআইএসএফ। ঘটনাকে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়ায় (Social Media) উঠেছে সমালোচনার ঝড়। অভিযোগ জানানো হয়েছে মুখ্যমন্ত্রীর কাছেও। অন্যদিকে সিআইএসএফ(CISF)-র তরফে গোটা বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেওয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে অসমের গুয়াহাটি বিমানবন্দরে (Guwahati Airport)।

জানা গিয়েছে, বৃহস্পতিবার গুয়াহাটির লোকপ্রিয় বরদোলোই আন্তর্জাতিক বিমানবন্দরে ৮০ বছরের এক বৃদ্ধার কোমরে টাইটেনিয়ামের পাত বসানো থাকায় সিকিউরিটি চেকিংয়ের সময় মেটাল ডিটেকটরে শব্দ হতে থাকে। ওই বৃদ্ধা জানান যে, তাঁর কোমরে পাত বসানো রয়েছে। কিন্তু নিরাপত্তারক্ষীরা সেই কথায় বিশ্বাস করতে চাননি। জোর করে তাঁকে জামাকাপড় খুলিয়ে তল্লাশি চালানো হয়। ওই বৃদ্ধার মেয়ে সোশ্যাল মিডিয়ায় গোটা ঘটনাটি তুলে ধরেন এবং মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার কাছে সুবিচার দাবি করেন। বিমানবন্দর কর্তৃপক্ষ ও সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের দৃষ্টি আকর্ষণও করেন তিনি।

মাহালো কিকোন নামক ওই বৃদ্ধা দিল্লিতে যাচ্ছিলেন, সঙ্গে তাঁর নাতনি ছিল। সিকিউরিটি চেকিংয়ের সময় মেটাল ডিটেকটরে শব্দ হওয়ায় নিরাপত্তারক্ষীরা ওই বৃদ্ধাকে ঢুকতে বাধা দেন এবং তল্লাশি চালানোর কথা জানান। বৃদ্ধা ও তাঁর নাতনি জানায় যে, কোমর ভেঙে যাওয়ায় টাইটেনিয়ামের পাত বসানো হয়েছে। সেই কারণেই মেটাল ডিটেকটরে শব্দ হয়েছে। তবে সিআইএসএফের জওয়ানরা সেই কথায় বিশ্বাস করতে চাননি। প্রমাণ দিতে বলা হয় ওই বৃদ্ধাকে, জোর করে খোলানো হয় জামা কাপড়।

মেয়ের কাছে গোটা বিষয়টি জানতে পেরেই ওই বৃদ্ধার মেয়ে ডলি কিকোন সোশ্যাল মিডিয়ায় গোটা ঘটনাটি তুলে ধরেন। তিনি টুইটে লেখেন, “আমার ৮০ বছরের বৃদ্ধা মাকে গুয়াহাটি বিমানবন্দরে নিরাপত্তা চেকিংয়ের সময় সিআইএসএফ জোর করে জামা-কাপড় খুলতে বাধ্য করা হয়েছে। নিরাপত্তারক্ষীরা তাঁর কাছে প্রমাণ চেয়েছেন যে আদৌই তার কোমরে পাত বসানো রয়েছে কিনা। আপনারা প্রবীণ নাগরিকদের সঙ্গে এইরকম ব্যবহার করেন?”

এদিকে, টুইট দেখেই নড়েচড়ে বসে প্রশাসন। কেন্দ্রীয় অসামরিক উড়ানমন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া গোটা ঘটনার তদন্তের আশ্বাস দিয়েছেন। সিআইএসএপের তরফেও টুইটে জানানো হয়েছে, যাত্রীদের নিরাপত্তার পাশাপাশি তাদের সম্মান রক্ষাও দায়িত্ব। যে আধিকারিক এই ঘটনা ঘটিয়েছেন, তাঁকে ইতিমধ্যেই সাসপেন্ড করা হয়েছে।

আরও পড়ুন: Nagpur Murder Case: পথচলতি কিশোরের কাছে ফোন চাওয়াই ভুল হল, প্রাণ খোয়াতে হল শ্রমিককে