Modi Cabinet 2024: সোমবার বিকালে মোদীর মন্ত্রিসভার প্রথম বৈঠক

NDA: রবিবার নিজের বাসভবনে সম্ভাব্য মন্ত্রীদের নিয়ে যখন নরেন্দ্র মোদী বৈঠক করছিলেন, তখনই তিনি ১০০ দিনের রোডম্যাপ ও বিকশিত ভারতের যে রোডম্যাপ কিছুটা বিশ্লেষণ করেন বলে খবর। মনে করা হচ্ছে, প্রথম বৈঠকে এই বিষয়গুলো নিয়ে আরও স্বচ্ছ ধারণা দিতে পারেন তিনি।

Modi Cabinet 2024: সোমবার বিকালে মোদীর মন্ত্রিসভার প্রথম বৈঠক
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jun 09, 2024 | 11:37 PM

নয়া দিল্লি: শপথের পরদিনই কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠক। সোমবার বিকালে মন্ত্রিসভার বৈঠক হতে চলেছে বলে খবর। এদিন বিকাল ৫টায় নতুন সরকারের প্রথম মন্ত্রিসভার বৈঠক হতে চলেছে। প্রধানমন্ত্রীর বাসভবনেই সেই বৈঠক হবে বলে খবর।

রবিবার নিজের বাসভবনে সম্ভাব্য মন্ত্রীদের নিয়ে যখন নরেন্দ্র মোদী বৈঠক করছিলেন, তখনই তিনি ১০০ দিনের রোডম্যাপ ও বিকশিত ভারতের যে রোডম্যাপ কিছুটা বিশ্লেষণ করেন বলে খবর। মনে করা হচ্ছে, প্রথম বৈঠকে এই বিষয়গুলো নিয়ে আরও স্বচ্ছ ধারণা দিতে পারেন তিনি।

এনডিএ জোট আরও একবার কেন্দ্রে সরকার গড়েছে। তবে এবার এনডিএর মূল শরিক বিজেপির একক আসন সংখ্যা ম্যাজিক ফিগার ছোঁয়নি। অন্যদিকে বিরোধী জোট ইন্ডিয়াও শক্তিহীন নয়। কংগ্রেস তো বটেই, ইন্ডিয়া জোটের শরিক হিসাবে উত্তর প্রদেশে অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি কিংবা বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল যথেষ্ট শক্তিশালী। ইন্ডিয়ার অন্যান্য শরিকরাও যথাসাধ্য শক্তি দিয়েই ঝাঁপিয়েছে। ইতিমধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায় কিংবা মল্লিকার্জুন খড়্গেরা এনডিএ সরকারের ভবিষ্যৎ নিয়েও প্রশ্ন তুলেছেন।

এই আবহে রবিবার রাষ্ট্রপতি ভবনে এনডিএ সরকারের মন্ত্রিসভার ৭১ জন শপথ নিলেন। ৩০ জন পূর্ণমন্ত্রী, ৩৬ জন প্রতিমন্ত্রী এবং ৫ জন স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী এদিন শপথ নেন। সোমবারের মধ্যে মন্ত্রক বণ্টনের বিষয়টিও স্পষ্ট হয়ে যাবে আশা করা যায়। সঙ্গে মন্ত্রিসভার বৈঠক থেকে উঠে আসতে পারে এনডিএ সরকারের প্রথম পদক্ষেপের রূপরেখা।