দিল্লিতে সর্বভারতীয় নেতাদের নিয়ে বৈঠকে মোদী-শাহ-নড্ডা, মুকুল যাচ্ছেন বাংলা থেকে

পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের (2021 Assembly Elections) দিনক্ষণ ঘোষণা হওয়ার আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) সর্বভারতীয় স্তরের বিজেপি (BJP) নেতাদের নিয়ে বৈঠকে বসতে চলেছেন।

দিল্লিতে সর্বভারতীয় নেতাদের নিয়ে বৈঠকে মোদী-শাহ-নড্ডা, মুকুল যাচ্ছেন বাংলা থেকে
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Feb 20, 2021 | 8:06 PM

নয়া দিল্লি: নজরে বাংলা-সহ পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন (2021 Assembly Elections)। আগামী কয়েকদিনের মধ্যে ভোটের নির্ঘণ্টও ঘোষণা হয়ে যাবে। তার আগে আগামিকাল দিল্লিতে বিজেপির (BJP) জাতীয় নেতাদের নিয়ে একটি বড় মাপের বৈঠক অনুষ্ঠিত হবে। এনডিএমসি কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত এই সভা। চলবে সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত। বৈঠকে নেতৃত্ব দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) নিজে। তবে সব শেষে তিনি বক্তব্য রাখবেন উপস্থিত নেতাদের উদ্দেশে।

রাজ্যে নির্বাচনের প্রেক্ষিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ এই বৈঠকে রাজ্যের তরফে মুকুল রায় (Mukul Roy), অমিতাভ চক্রবর্তী, কেন্দ্রীয় পর্যবেক্ষক অরবিন্দ মেনন ও সংগঠক শিবপ্রকাশ উপস্থিত থাকবেন। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষও অংশ নিতে পারেন বলে খবর। যেহেতু প্রধানমন্ত্রী মোদী তার পর দিন, অর্থাৎ সোমবার কলকাতা সফরে যাবেন, তাই রাজ্য সভাপতির বৈঠকে যোগ দেওয়া এখন স্পষ্ট হয়নি।

সূত্রের খবর, সংশ্লিষ্ট বৈঠকে বিজেপির সমস্ত রাজ্যের রাজ্য সভাপতি, রাজ্যগুলির দায়িত্বপ্রাপ্ত নেতা এবং সহ-সহকারীরা, সমস্ত রাজ্যের সংগঠন মন্ত্রীরাও উপস্থিত থাকবেন। প্রধানমন্ত্রী বাদেও বৈঠকে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং রাজনীতিবিদরা এবং অন্যান্য সংসদীয় বোর্ডের সদস্যরাও অংশ নেবেন। সূত্রের খবর, এই বৈঠকে দলের মধ্যেই সমস্ত রাজ্যের সাংগঠনিক কাঠামো নিয়ে আলোচনা হওয়ার কথা। সূত্র মারফত আরও খবর, রাজ্যের বিধানসভা নির্বাচনের অ্যাজেন্ডা সহ ২২ জন কেন্দ্রীয় মন্ত্রী ও সাংসদদের প্রচার কর্মসূচির দিনক্ষণ চূড়ান্ত করার নিয়ে হবে আলোচনা।

আরও পড়ুন: পামেলা মাদকাসক্ত জানিয়ে আগেই লালবাজারের দ্বারস্থ হয়েছিলেন নেত্রীর বাবা

অতিমারি প্রকোপ কমে যাওয়ার পর এই প্রথম বিজেপি নেতাদের নিয়ে বড় বৈঠকে বসতে চলেছে কেন্দ্রীয় নেতৃত্ব। সর্বভারতীয় স্তরের বেশিরভাগ নেতারাই এই বৈঠকে উপস্থিত রইলেও পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনকেই মূলত পাখির চোছ করা হবে। পাশাপাশি, গত ৮০ দিনেরও বেশি সময় ধরে চলা কৃষক আন্দোলন নিয়ে যেভাবে বিজেপির উপর চাপ বাড়ছে, তা থেকে বেরিয়ে আসারও উপায় বাতলে দেওয়া হতে পারে।

আরও পড়ুন: ‘শুধু নন্দীগ্রাম থেকে লড়ে দেখান’, মমতাকে ‘মেগা চ্যালেঞ্জ’ বিজেপি নেতাদের