ভিডিয়ো: অ্যাম্বুলেন্সে করোনা রোগী, মাঝরাস্তায় মাস্ক খুলে আখের রস খেতে ব্যস্ত চালক!

করোনা রোগীকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই গাড়ি দাড় করিয়ে আখের রস খেতে এলেন চালক। মুখে মাস্কটুকুও পরা নেই তাঁর।

  • TV9 Bangla
  • Published On - 13:54 PM, 9 Apr 2021
ভিডিয়ো: অ্যাম্বুলেন্সে করোনা রোগী, মাঝরাস্তায় মাস্ক খুলে আখের রস খেতে ব্যস্ত চালক!
আখের রসের দোকানে দাঁড়িয়ে অ্যাম্বুলেন্স চালক ও সহকারী।

ভোপাল: করোনা রোগী নিয়ে যাচ্ছেন, মাঝপথেই তেষ্টা পাওয়ায় পিপিই কিট পরেই অ্যাম্বুলেন্স থেকে বেরিয়ে এলেন চালক। আখের রসের দোকানে এক গ্লাস জ্যুসের অর্ডারও দিলেন তিনি। গাড়িতে তখনও বসে সহকারী, পিছনে শুয়ে রয়েছেন করোনা রোগী। দেশে যেখানে প্রতিনিয়ত করোনা সংক্রমণ নতুন রেকর্ড গড়ছে, সেখানেই স্বাস্থ্যকর্মীর চরম গাফিলতির দৃশ্য ধরা পড়ল মধ্য প্রদেশে।

করোনা রোগী নিয়ে যাওয়ার সময় যেখানে বিশেষ স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হয়, সেখানে ওই চালক নিয়ম ভেঙেই মাঝপথে পিপাসা মেটাতে নেমে পড়েন। তবে এখানেই শেষ নয়, প্রশ্ন করা হলে তিনি কড়া জবাব দিতেও ছাড়েননি।

ভাইরাল একটি ভিডিয়োয় দেখা যায়, মধ্য প্রদেশের শাহদোল জেলায় এক করোনা রোগীকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছিল। আচমকাই একটি আখের রসের দোকানের সামনে দাঁড়িয়ে পড়ে গাড়িটি। পিপিই কিট পরিহিত গাড়ির চালক নেমে এসে জ্যুসের অর্ডার দেন। পাশে দাঁড়ানো এক ব্যক্তি গোটা ঘটনার ভিডিয়ো করতে করতেই প্রশ্ন করেন, “আপনি করোনা রোগীকে নিয়ে যাচ্ছেন, এ দিকে নিজেই ঠিক করে মাস্ক পরছেন না?”

আরও পড়ুন: ‘করোনা টিকার ঘাটতি গুরুতর বিষয়, উৎসব নয়’ নমোকে চিঠি লিখে রপ্তানি বন্ধের আর্জি রাহুলের

জবাবে গাড়ির চালক বলেন, “আমার তো করোনা হয়নি। আমি কেবল করোনা রোগীকে নিয়ে যাচ্ছি। আমায় খেতে দিন।” তবে ক্যামেরা দেখেই তিনি ফের মুখে মাস্ক পরে নেন।

দেশের যে ১০টি রাজ্যে করোনা সংক্রমণ সর্বাধিক, তাদের মধ্যে অন্যতম মধ্য প্রদেশ। সেখানেই করোনা রোগীকে নিয়ে যাওয়ার পথেই এভাবে গাড়ির চালকের নেমে আসা ও স্বাস্থ্যবিধি অনুসরণ না করায় পথচলতি একাধিক মানুষ আক্রান্ত হতে পারেন।

আরও পড়ুন:  স্কুলে একের পর এক তলা গ্রাস করছে রাক্ষুসে আগুন, ভিতরে তখন আটকে ৫ পড়ুয়া