Amit Shah In Agartala : ‘বিজেপিকে পুনরায় ক্ষমতা আনলে ত্রিপুরাকে এক নম্বর রাজ্য বানানো হবে’

Amit Shah In Agartala : ২০২৩ এ ত্রিপুরায় বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। এখন থেকেই সেখানে জমি সাজাতে শুরু করেছে ভারতীয় জনতা পার্টি। মঙ্গলবার ত্রিপুরা গিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি সেখানে ত্রিপুরাবাসীকে পুনরায় বিজেপিকে ভোট দিয়ে দ্বিতীয়বারের জন্য ক্ষমতায় আনার আর্জি জানিয়েছেন।

Amit Shah In Agartala : 'বিজেপিকে পুনরায় ক্ষমতা আনলে ত্রিপুরাকে এক নম্বর রাজ্য বানানো হবে'
ছবি : PTI
Follow Us:
| Edited By: | Updated on: Mar 08, 2022 | 9:38 PM

আগরতলা : উত্তর প্রদেশ, পঞ্জাব, মণিপুর, গোয়া এবং উত্তরাখণ্ডের পর তালিকায় রয়েছে ত্রিপুরা। ২০২৩ এ ত্রিপুরায় বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। এখন থেকেই সেখানে জমি সাজাতে শুরু করেছে ভারতীয় জনতা পার্টি। মঙ্গলবার ত্রিপুরা গিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি সেখানে ত্রিপুরাবাসীকে পুনরায় বিজেপিকে ভোট দিয়ে দ্বিতীয়বারের জন্য ক্ষমতায় আনার আর্জি জানিয়েছেন। তিনি এদিন প্রতিশ্রুতি দিয়েছেন উত্তর-পূর্বের এই রাজ্যকে তিনি দেশের মধ্যে এক নম্বরে নিয়ে আসবেন। এদিন অমিত শাহ আগরতলায় স্বামী বিবেকানন্দ ময়দানে একটি জনসভা থেকে একথা বলেছেন। ত্রিপুরায় বিজেপি সরকারের এক বছর পূর্তি উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

তিনি বলেছেন, “আমি আপনাকে আশ্বস্ত করছি যে আমরা এই ৪ বছরে ত্রিপুরাকে ভালভাবে পরিচালনা করেছি। আগামী বছর আমাদের ৫ বছর পূর্ণ হওয়ার পর, আমাদের আরও একটি সুযোগ দিন এবং আমরা ত্রিপুরাকে দেশের এক নম্বর রাজ্যে পরিণত করব।” তিনি আরও বলেছেন, “শীঘ্রই আবার আসব। আসার আগে আমরা প্রতিটি নির্বাচনের প্রতিশ্রুতি পূরণ করব এবং আবার আপনার সমর্থন চাইব।” প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব এবং উপ-মুখ্যমন্ত্রী যিষ্ণু দেববর্মনকে উদ্দেশ্য করে বলেছেন, “এখানে উন্নয়ন কেবল মোদীজি, বিপ্লবজি এবং যিষ্ণুজির দ্বারাই সম্ভব।”

এদিন এই জনসভা থেকে তিনি ত্রিপুরার বিজেপি আমলের বিভিন্ন পরিষেবার ভাল দিক তুলে ধরেন। অমিত শাহ আরও বলেছিলেন যে, ত্রিপুরায় খুন,ধর্ষণ এবং অপহরণের মতো বিভিন্ন অপরাধ ৩০ শতাংশ হ্রাস পেয়েছে এবং “ডাবল-ইঞ্জিন সরকারের” কারণে রাজ্যে দোষী সাব্যস্ত হওয়ার হার ১০ গুণ বেড়েছে। তিনি আরও জানিয়েছেন যে রাজ্যে স্বাস্থ্য বীমা, কৃষকদের দ্বিগুণ আয়, আবাসন সহায়তা ইত্যাদি দেওয়া হয়েছে। তিনি ঘোষণা করেছেন যে সরকারি চাকরিতে মহিলাদের জন্য ৩৩ শতাংশ আসন সংরক্ষিত থাকবে, তিনি আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সন্ধ্যায় আগরতলার উপকণ্ঠে আনন্দনগরে একটি নারী ক্ষমতায়ন প্রকল্প চালু করবেন বলেও জানিয়েছেন।

বামফ্রন্টের উপর তীব্র আক্রমণ শানিয়ে শাহ বলেছেন, যে রাজনৈতিক হত্যা এবং সহিংসতা কমিউনিস্ট শাসনের বৈশিষ্ট্য। তিনি আরও বলেছেন যে বিজেপি সরকার উত্তর-পূর্বে শান্তি ও উন্নয়ন এনেছে, যেখানে ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী), বা সিপিআই(এম) এবং কংগ্রেসের পূর্ববর্তী শাসনকালে সন্ত্রাস, সহিংসতা, অনুপ্রবেশ এবং দুর্নীতি বিরাজ করত। উল্লেখ্য, মণিপুরের বিধানসভা নির্বাচনের পর উত্তর-পূর্বের এই রাজ্যে অমিত শাহের যাওয়া যথেষ্ট তাৎপর্যপূর্ণ। কারণ ২০২৩ এর বিধানসভা নির্বাচনের জন্য এখন থেকেই ঘুঁটি সাজাচ্ছে বিজেপি বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ।

আরও পড়ুন : Russia-Ukraine Conflict : ইউক্রেন থেকে বেরোনোর কার্যত শেষ সুযোগ, নির্দেশিকা জারি ভারতীয় দূতাবাসের