চাষের জমিতে মিলল ৩০ ক্যারাট হিরে, তদন্ত শুরু করেছে পুলিশ

৩০ ক্যারাট (30 carat) হিরে (Diamond) কৃষকের কাছ থেকে ১ কোটি ২০ লক্ষ টাকায় কিনেছেন স্থানীয় এক ব্যবসায়ী

চাষের জমিতে মিলল ৩০ ক্যারাট হিরে, তদন্ত শুরু করেছে পুলিশ
ঘটনায় রীতিমতো হইচই পড়ে গিয়েছে
Follow Us:
| Updated on: May 28, 2021 | 11:54 PM

কুর্নুল: প্রতিদিনের মতোই কড়া রোদে জমিতে চাষ করছিলেন এক কৃষক। সেই সময়ই ঘটে গেল এক আশ্চর্য ঘটনা। হঠাৎই কৃষকের নজরে আসে মূল্যবান হিরে (Diamond)! চাষের জমি থেকে ৩০ ক্যারাট হিরে খুঁজে পেলেন তিনি। ঘটনায় রীতিমতো হইচই পড়ে গিয়েছে। গ্রাম বাসীদের কাছ থেকে জানা গিয়েছে, ৩০ ক্যারাট (30 carat) হিরে কৃষকের কাছ থেকে ১ কোটি ২০ লক্ষ টাকায় কিনেছেন স্থানীয় এক ব্যবসায়ী।

এক সংবাদ মাধ্যমের কাছে ঘটনার সত্যতা স্বীকার করেছে স্থানীয় প্রশাসন। ইতিমধ্যেই এই বিষয়ে তদন্ত শুরু হয়েছে। পুলিশ সূত্রে খবর, অন্ধ্রপ্রদেশের কুর্নুলের চিন্না জোনাগিরি এলাকায় এর আগেও নাকি হিরে পাওয়া গিয়েছে। হিরের খোঁজে প্রায়ই জমিতে নামেন স্থানীয় মানুষেরা।

এই এলাকার পাশাপাশি পেরাভালি, মহানন্দী, তুগালি, পাগিদিরাই-সহ একাধিক জায়গায় হিরের খোঁজ পাওয়া যায় বলে জানা গিয়েছে। বৃষ্টিতে মাটির ওপরের অংশ ধুয়ে গেলেই উকি দেয় হীরক, অবশ্যই ভাগ্য ভাল থাকলে! এর আগে ২০১৯ সালে এক কৃষকের ভাগ্যে জুটেছিল হিরে। সেই হিরের বাজারি মূল্য ছিল ৬০ লক্ষ টাকা। গত বছরও হিরে পাওয়া গিয়েছিল এখনকার জমি থেকে। খবর জানাজানি হতেই অনেকে হিরে খুঁজতে নেমে পড়েছেন। দূর দূরান্ত থেকেও অনেকে হিরের খোঁজে অন্ধ্রপ্রদেশের এই এলাকায় আসেন।

করোনার আবহে দেশের বহু জায়গায় লকডাউন। মানুষের কাজ নেই। অনেকে আবার কর্মক্ষেত্র থেকে ছাঁটাই হয়েছেন। এমন সময় যদি হাতে এক খণ্ড হিরে পাওয়া যায় তাহলে মন্দ কী!

আরও পড়ুন: মেয়াদ বৃদ্ধির পরও আচমকা চিঠি দিয়ে মুখ্যসচিব আলাপনকে ছেড়ে দেওয়ার নির্দেশ কেন্দ্রের