Villagers Shot By Army Personnel : মণিপুরের পর এবার অরুণাচল, ‘ভুল করে’ পুলিশের গুলি চলল দুই গ্রামবাসীর উপর

Arunachal Pradesh : ভুলবশত অরুণাচল প্রদেশের এক গ্রামের দুই বাসিন্দার উপর গুলি চালিয়েছে নিরাপত্তা বাহিনী। তাঁদের একজনের হাতে ও অন্য জনের পায়ে গুলি লেগেছে। বর্তমানে দু'জনেই স্থিতিশীল বলে জানা গিয়েছে।

Villagers Shot By Army Personnel : মণিপুরের পর এবার অরুণাচল, 'ভুল করে' পুলিশের গুলি চলল দুই গ্রামবাসীর উপর
প্রতীকী ছবি
TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Apr 02, 2022 | 7:35 PM

ইটানগর : মণিপুরের পর এইবার অরুণাচল প্রদেশ। একটি আইন কেড়ে নিচ্ছে কিছু সাধারণ মানুষের জীবন। গত নভেম্বরেই এরকম এক ভয়াবহ ঘটনার সাক্ষী থেকেছে মণিপুর। এরপর অরুণাচল প্রদেশের দুই জনগণ নিহত হলেন সেনার গুলিতে। শুক্রবার সন্ধেয় অরুণাচল প্রদেশের তিরাপে এই ঘটনা ঘটে। গুলি লাগার পরই চিকিৎসার জন্য তাঁদের ডিব্রুগড়ে অসম মেডিক্যাল কলেজ ও হাসপাতালে (AMCH) নিয়ে যাওয়া হয়। সেনার তরফেই এই পদক্ষেপ করা হয়।

সেনা সূত্রকে উদ্ধৃত করে পিটিআই জানিয়েছে, এই ঘটনা হয়েছে চাসা গ্রামে হয়েছে। আহত দু’জন হলেন নকফিয়া ওয়াংড্যাং (২৮) এবং রামওয়্যাং ওয়াংসু (২৩)। চাসা গ্রামের এই দুই স্থানীয় বাসিন্দা মাছ ধরে বাড়ি ফিরছিলেন। সেই সময়ই সেনা আধিকারিকরা গুলি চালায়। সেনার তরফে জানানো হয়েছে, তাঁরা ভুল শনাক্ত করেছেন। এদিকে হাসপাতালে চিকিৎসাধীন দুই আহত সম্বন্ধে হাসপাতালের সিনিয়ক ডাক্তার জানিয়েছেন যে, একজনের হাতের আলনায় গুলি লেগেছে এবং অপর জনের পায়ের আঙুলে গুলি লেগেছে। অসম মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সুপারিনটেনডেন্ট ড: প্রশান্ত দিহিনগিয়া জানিয়েছেন আহতদের উভয়ই বর্তমানে বিপদমুক্ত।

একজন স্থানীয় বাসিন্দা আহত দু’জনকে হাসপাতালে নিয়ে যেতে সেনাদেকর সাহায্য় করেছিলেন। তিনি সংবাদ সংস্থা পিটিআই-কে জানিয়েছেন যে, সেনা আধিকারিকরা এই দু’জনের উপর গুলি চালিয়েছে। তিনি বলেছেন, “তাঁরা দু’জনেই অনাথ। এখন একজনের হাত ও অন্যজনের পায়ে ক্ষত হয়েছে। সরকারের তাঁদের জন্য কিছু করতে হবে।” অন্যদিকে, তিরাপ জেলার বিজেপি সভাপতি কামরাং তেসিয়া বলেছেন যে, স্থানীয়দের নিরাপত্তা দেওয়ার বদলে নিরাপত্তাবাহিনীর এই “সংজ্ঞাহীন কাজে” তাদের বিশ্বাসযোগ্যতা হারাচ্ছে। উল্লেখ্য, সম্প্রতি অরুণাচল প্রদেশের তিনটি জেলায় সশস্ত্র বাহিনী বিশেষ ক্ষমতা আইন (AFSPA) এর পরিধি বাড়িয়েছে কেন্দ্র। যদিও অসম, নাগাল্যান্ড ও মণিপুরে এই আইনের পরিধি কমানো হয়েছে।

আরও পড়ুন : Indian Oil Import : ‘কেন সস্তায় রাশিয়া থেকে তেল কিনব না?’ দেশের স্বার্থে জোর অর্থমন্ত্রীর

আরও পড়ুন : Patient Died by Rat Bite: রক্তমাখা গোটা বিছানা, পা খুবলে খেয়ে নিল ইঁদুর! মৃত্যু আইসিইউ রোগীর

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla