Ashwani Kumar: কংগ্রেস শিবিরে বড় ধাক্কা, দল ছাড়লেন প্রাক্তন আইনমন্ত্রী অশ্বিনী কুমার

Ashwani Kumar: ৪৬ বছর ধরে কংগ্রেসের সদস্য থাকার পর দল ছাড়লেন অশ্বিনী কুমার। বৃহত্তর জাতীয় স্বার্থে দল ছেড়েছেন বলে সোনিয়া গান্ধীকে চিঠিতে জানালেন প্রাক্তন মন্ত্রী।

Ashwani Kumar: কংগ্রেস শিবিরে বড় ধাক্কা, দল ছাড়লেন প্রাক্তন আইনমন্ত্রী অশ্বিনী কুমার
Follow Us:
| Edited By: | Updated on: Feb 15, 2022 | 3:55 PM

নয়া দিল্লি : পাঁচ রাজ্যে চলছে বিধানসভা নির্বাচন। বেশ কয়েক দফা ভোট এখনও বাকি। এরই মধ্যে কংগ্রেস শিবিরে বড় ধাক্কা দিয়ে দল ছাড়লেন বর্ষীয়ান নেতা তথা দেশের প্রাক্তন আইনমন্ত্রী অশ্বিনী কুমার। মঙ্গলবার কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধীকে একটি চিঠি লিখে ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত জানান প্রাক্তন কেন্দ্রীয় আইন মন্ত্রী অশ্বিনী কুমার। চিঠিতে তিনি স্পষ্ট জানিয়েছেন, বর্তমান পরিস্থিতিতে নিজের সম্মান নিয়ে জাতীয় স্বার্থে কাজ করার জন্যই তিনি দল ছেড়ে যেতে চাইছেন। একাধিক বর্ষীয়ান নেতার মধ্যে দলের অন্দরে ক্ষোভ দেখা গিয়েছে ইতিমধ্যেই। আর এবার দল ছাড়লেন তেমনই এক অভিজ্ঞ নেতা। ৪৬ বছর ধরে দলের সদস্য ছিলেন তিনি।

সোনিয়া গান্ধীকে চিঠিতে কংগ্রেস নেতা অশ্বিনী কুমার জানিয়েছেন, চিন্তাভাবনা করেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তাঁর দাবি, বর্তমান পরিস্থিতিতে দলের বাইরে বেরিয়েই তিনি বৃহত্তর জাতীয় স্বার্থে কাজ করতে পারবেন। সে কথা ভেবেই দল ছাড়ছেন তিনি।

কংগ্রেস ছেড়ে যাওয়ার উদাহরণ এই প্রথম নয়। বহু বর্ষীয়ান কংগ্রেস নেতা বা নেত্রীই ইস্তফা দিয়েছেন ইতিমধ্যে। জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, সুস্মিতা দেব, প্রিয়াঙ্কা চতুর্বেদী, ললিতেশপতি ত্রিপাঠী বা আরপিএন সিং-এর মতো নেতারা দল ছেড়েছেন আগেই। কিছুদিন আগেই দল ছেড়েছেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো এবং পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। এই সব নেতা-নেত্রীরা দল ছাড়ায় আগেি থেকেই অস্বস্তি তৈরি হয়েছে হাত শিবিরে। আর এবার অশ্বিনী কুমারের দলত্যগ সেই অস্বস্তি আরও বাড়াবে বলেই মনে করা হচ্ছে।

মনমোহন সিং প্রধানমন্ত্রী থাকাকালীন ইউপিএ সরকারের আইনমন্ত্রী ছিলেন অশ্বিনী কুমার৷ তাছাড়া ১৯৯১ সালে তিনি অ্যাডিশনাল সলিসিটার জেনারেল অফ ইন্ডিয়ার দায়িত্বও সামলেছেন ৷

আরও পড়ুন : Sansad TV: সংসদ টিভিকে ‘ব্লক’ করল ইউটিউব, কেন্দ্র জানাল, ‘হ্যাক হয়েছে’

আরও পড়ুন : Dawood Ibrahim: ভারতে তলায় তলায় অর্থপাচার দাউদের, জড়িত রাজনৈতিক নেতাও, খবর পেয়েই হানা ইডির