Himanta Biswa Sharma: অসমে কংগ্রেসের ৫০ শতাংশই আমি চালাই: হিমন্ত বিশ্ব শর্মা

Himanta Biswa Sharma: বুধবার ইন্ডিয়া টুডের টাউন হলে যোগ দিয়েছিলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। তিনি এদিন বলেন, অসমে কংগ্রেসের ৫০ শতাংশই তিনি চালান।

Himanta Biswa Sharma: অসমে কংগ্রেসের ৫০ শতাংশই আমি চালাই: হিমন্ত বিশ্ব শর্মা
ফাইল ছবি (সৌজন্যে: টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 15, 2022 | 6:51 PM

নয়া দিল্লি: বুধবার অসমের মুখ্যমন্ত্রী (Assam CM) হিমন্ত বিশ্ব শর্মা (Himanta Biswa Sharma) দাবি করলেন, নিজের রাজ্যে কংগ্রেসের ৫০ শতাংশই চালান তিনি। পরে নিজের মন্তব্যের ব্যাখ্যা করে তিনি বলেন, কংগ্রেসের অনেক নেতাই তাঁর বন্ধু। তাঁরা বিভিন্ন প্রয়োজনে হিমন্তের কাছে আসেন এবং তাঁর কাছে পরামর্শ চান। বর্তমানে তিনি অসমের বিজেপি মুখ্যমন্ত্রী। এককালে কংগ্রেসের বড় নেতা ছিলেন হিমন্ত বিশ্ব শর্মা। আর ইন্ডিয়া টুডের উত্তর পূর্বের টাউনহলে গিয়ে নিজের প্রাক্তন দলের বন্ধুদের নিয়ে এমনটাই মন্তব্য করলেন অসমের মুখ্যমন্ত্রী।

তিনি ইন্ডিয়া টুডের এই টাউনহলে যোগ দিয়ে বলেন, ‘আমি কংগ্রেসে ২২ বছর ছিলাম। তাই আমি ভারতীয় জনতা পার্টিতে যোগ দিলেও তাঁদের সঙ্গে আমার সম্পর্ক রাতারাতি শেষ হয়ে যাবে না। আমি অনেক বন্ধু এবং কম বয়সী ব্যক্তিদের রাজনীতিতে নিয়ে এসেছি। তাঁরা আমার কাছে পরামর্শ চান এবং আমি এর জন্য তাঁদের কাছ থেকে কোনও মূল্য নিই না।’ কংগ্রেস নেতা রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা প্রসঙ্গ উঠলে খুব চতুরভাবে সেই প্রশ্ন এড়িয়ে যান হিমন্ত। তিনি বলেন, ‘কোনও নির্বাচনে আপনার মূল বিরোধীদের নিয়ে কথা বলা উচিত বলে আপনার মনে হয় না? অসমে এই মুহূর্তে কোনও নির্বাচন নেই। তাহলে কেন রাহুল গান্ধীকে নিয়ে কথা বলব?’ তবে তিনি বলেন, ‘অসমে তাঁদের একটি ভারত জোড়ো যাত্রা করা উচিত। আমরা যেভাবে মহারাষ্ট্রের মন্ত্রীদের নিরাপত্তা নিশ্চিত করেছিলাম সেই একইভাবে তাঁদের নিরাপত্তা দিতে কী আপত্তি আছে? আগামিকাল খাড়্গে আসছেন। আমরা তাঁকে সবরকম নিরাপত্তা দিচ্ছি।’

তিনি এই টাউনহল থেকে কংগ্রেসের বিরুদ্ধে তোপও দাগেন। তিনি বলেন, অরুণাচল প্রদেশের তাওয়াং সেক্টরে গত ৯ ডিসেম্বর ভারত-চিন সংঘর্ষ নিয়ে সংসদে তামাশা তৈরি করতে চায় কংগ্রেস। তিনি এই বিষয়ে বলেন, ‘আমার মনে হয় এই বিষয়ে প্রকাশ্যে এত বেশি আলোচনা করা উচিত নয়। যখনই এই বিষয়ে আলোচনা হবে চিনারাও মনোযোগ দিয়ে তা শুনবে এবং সেই আলোচনার উপর ভিত্তি করে স্ট্র্যাটেজি তৈরি করবে।’ তিনি আরও বলেন, ‘এই গুরুত্বপূর্ণ সময়ে বিরোধীদের জন্য সবথেকে ভাল হল, আমরা ভারতীয় সেনার পাশে আছে এই এক লাইন বলে বিতর্ক শেষ করে দেওয়া।’

প্রসঙ্গত, অরুণাচল প্রদেশের তাওয়াং সেক্টরে ভারত ও চিনের সেনার মধ্যে সংঘর্ষ বাঁধার পর এটি সংসদে প্রায় রাজনৈতিক ইস্যুতে পরিণত হয়েছে। সরকারের পক্ষ থেকে এই ইস্যুতে বিবৃতির দাবি জানিয়ে সংসদে মুলতুবি প্রস্তাব পেশ করে একাধিক বিরোধী দল। কংগ্রেস সরকারের বিরুদ্ধে সত্য গোপন করার অভিযোগ তুলেছে। রাজনাথ সিং এই মর্মে সংসদে বিবৃতি পেশ করেন বলেছিলেন, ‘চিনা ও ভারতীয় সেনার মধ্যে সংঘর্ষ বাঁধে। এই সংঘাতে ভারতের কোনও সেনা জওয়ানের মৃত্যু হয়নি এবং কেউ গুরুতরভাবে আহত হননি।’ তবে কংগ্রেসের তরফে অভিযোগ তোলা হয় এই বিবৃতি অসম্পূর্ণ। এই বিষয়ে আরও বিস্তারিত আলোচনার জন্য দাবি জানান তাঁরা।