মার্চে পরপর চার দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, ব্যাহত হতে পারে এটিএম পরিষেবাও

শনি, রবি, সোম, মঙ্গল- পরপর চারদিন পরিষেবা (Bank Service) পাওয়া যাবে না। সমস্যায় পড়তে পারেন সাধারণ মানুষ।

মার্চে পরপর চার দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, ব্যাহত হতে পারে এটিএম পরিষেবাও
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Mar 12, 2021 | 9:58 AM

কলকাতা: চলতি মাসেই পরপর চার দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক (Bank)। ব্যাঙ্ক ইউনিয়নের ডাকা ধর্মঘটের (Bank Strike) জেরেই চার দিন ব্যাঙ্ক বন্ধ থাকার সম্ভাবনা।

মার্চ মাসের দ্বিতীয় সপ্তাহে পর পর চার দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক। ১৫ ও ১৬ মার্চ অর্থাৎ সোমবার ও মঙ্গলবার ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দিয়েছে ইউনাইেড ফোরাম অব ব্যাঙ্ক ইউনিয়ন। এছাড়া ১৩ তারিখ মাসের দ্বিতীয় শনিবার ও ১৪ মার্চ রবিবার এমনিতেই ছুটি আছে ব্যাঙ্কের। তাই টানা চার দিন ব্যাঙ্ক বন্ধ থাকার সম্ভাবনা তৈরি হয়েছে। ব্যাহত হতে পারে এটিএম পরিষেবাও স্বাভাবিকভাবেই এই ধর্মঘটের জেরে সমস্যায় পড়তে পারেন সাধারণ মানুষ।

কেন্দ্রের ব্যাঙ্ক বেসরকারিকরণের সিদ্ধান্তের প্রতিবাদেই এই ধর্মঘট বলে ব্যাঙ্কের কর্মচারী সংগঠনের তরফ থেকে দাবি করা হয়েছে। কেন্দ্রীয় বাজেটে অর্থমন্ত্রী নির্মলা সীতারামন ঘোষণা করেছেন একাধিক রাষ্ট্রায়াত্ব ব্যাঙ্কের বেসরকারিকরণের কথা।

স্টেট ব্যাঙ্ক অবশ্য তাদের আভ্যন্তরীণ কাজ চালু রাখবে বলে জানিয়েছে। কিন্তু গ্রাহকরা কোনও পরিষেবা পাবেন না।

এমনিতেই ব্যাঙ্ক সংযুক্তিকরণ নিয়ে সমালোচনার মুখে পড়েছে কেন্দ্র। এর আগে ১০টি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের সংযুক্তিকরণ করা হয়েছে। রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের সংখ্যা ২৭ থেকে কমে এখন ১২। ব্যাঙ্কগুলির অনাদায়ী ঋণের বোঝা কমাতে এবং ঝিমিয়ে পড়া অর্থনীতি চাঙ্গা করতে সেই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।