Bengaluru Airport: আজ থেকে ১০ দিনের জন্য আংশিক বন্ধ বেঙ্গালুরু বিমানবন্দর, উড়ান চলাচলের সময় জেনে নিন

Aero India Show-এর জন্যই বিমান চলাচলের নিয়ন্ত্রণ করা হচ্ছে বলে বেঙ্গালুরু বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে।

Bengaluru Airport: আজ থেকে ১০ দিনের জন্য আংশিক বন্ধ বেঙ্গালুরু বিমানবন্দর, উড়ান চলাচলের সময় জেনে নিন
বেঙ্গালুরু বিমানবন্দর।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 08, 2023 | 6:14 AM

বেঙ্গালুরু: আজ, বুধবার থেকেই বন্ধ থাকবে বেঙ্গালুরু বিমানবন্দর। আপাতত ১০ দিনের জন্য আংশিকভাবে বন্ধ থাকবে এই বিমানবন্দর। সোমবার ক্যেম্পেগৌরা আন্তর্জাতিক বিমানবন্দর (KIA) ওরফে বেঙ্গালুরু বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে বিজ্ঞপ্তি দিয়ে একথা জানানো হয়েছে। মূলত Aero India 2023-এর জন্যই আংশিকভাবে বন্ধ থাকবে এই বিমানবন্দর। আগামী দশদিন বন্ধ থাকবে এই বিমানবন্দর। তবে সম্পূর্ণ নয় আংশিকভাবেই বিমানবন্দর দশ দিন বন্ধ রাখা হবে বলে কেআই এর তরফে জানানো হয়েছে।

KIA-র তরফে জারি করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ৮ ফেব্রুয়ারি, বুধবার থেকে আগামী ১৭ ফেব্রুয়ারি, শুক্রবার পর্যন্ত বেঙ্গালুরু বিমানবন্দর আংশিকভাবে বন্ধ থাকবে। এর মধ্যে ৮ ফেব্রুয়ারি, বুধবার থেকে ১১ ফেব্রুয়ারি শনিবার পর্যন্ত সকাল ৯টা থেকে বেলা ১২টা এবং দুপুর ২টো থেকে বিকেল ৫টা পর্যন্ত এই বিমানবন্দরে সমস্ত রকম বাণিজ্যিক উড়ান চলাচল বন্ধ থাকবে। এরপর ১২ ও ১৩ ফেব্রুয়ারি অর্থাৎ আগামী রবি ও সোমবার সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত এই বিমানবন্দরে বাণিজ্যিক উড়ান চলাচল বন্ধ থাকবে। আগামী ১৪ ও ১৫ ফেব্রুয়ারি অর্থাৎ মঙ্গল ও বুধবার আবার সকালের দিকে বিমান চলাচলে ছাড় রয়েছে। এই দু-দিন বেলা ১২টা থেকে দুপুর আড়াইটে পর্যন্ত বিমান চলাচল বন্ধ থাকবে। এরপর আগামী ১৬ ও ১৭ ফেব্রুয়ারি অর্থাৎ বৃহস্পতি ও শুক্রবার সকাল সাড়ে ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত এবং দুপুর ২টো থেকে বিকেল ৫টা পর্যন্ত সমস্ত রকম বাণিজ্যিক উড়ান চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। Aero India Show-এর জন্যই বিমান চলাচলের নিয়ন্ত্রণ করা হচ্ছে বলে বেঙ্গালুরু বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে। এই সময়ে যাত্রীদের সমস্যার জন্য বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে দুঃখ প্রকাশ করা হয়েছে।

প্রসঙ্গত, প্রতি দু-বছর অন্তর Aero India Show আয়োজিত হয়ে থাকে। এবছর ১৩ ফেব্রুয়ারি থেকে এই শো শুরু হচ্ছে এবং চলবে ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত। তবে এর মহড়ার জন্য ৮ ফেব্রুয়ারি থেকে বেঙ্গালুরু বিমানবন্দরের রানওয়ে আংশিকভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানা গিয়েছে, এবছর বেঙ্গালুরুতে Aero India Show 2023-এর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।