রোগীমৃত্যুর আশঙ্কায় চিকিৎসকের ইস্তফা, চিঠিকে হাতিয়ার করেই মুখ্যমন্ত্রীকে আক্রমণ তেজস্বীর

নালন্দা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রবীণ চিকিৎসক তথা সুপারিন্টেন্ডেন্ট ডঃ বিনোদ কুমার সিং রাজ্যের স্বাস্থ্যসচিবকে একটি চিঠি লেখেন। সেখানে তিনি জানান যে, বারংবার অনুরোধ করা সত্ত্বেও হাসপাতালে পর্যাপ্ত পরিমাণ অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করা হচ্ছে না।

রোগীমৃত্যুর আশঙ্কায় চিকিৎসকের ইস্তফা, চিঠিকে হাতিয়ার করেই মুখ্যমন্ত্রীকে আক্রমণ তেজস্বীর
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Apr 18, 2021 | 9:29 AM

পটনা: সরকারের তরফে কোভিড হাসপাতাল ঘোষণা করা হলেও পাঠানো হচ্ছে না প্রয়োজনীয় পরিমাণ অক্সিজেন। যেকোনও মূহুর্তে মৃত্যু হতে পারে করোনা রোগীদের। এই কঠিন পরিস্থিতিতে বিহারের নালন্দা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রবীণ চিকিৎসক ইস্তফা দিতে চাইলেন। বিহারের স্বাস্থ্য সচিবকে পাঠানো সেই চিঠিকেই হাতিয়ার করে ফের একবার নীতিশ সরকারকে আক্রমণ করলেন বিরোধী দলনেতা তেজস্বী যাদব।

সম্প্রতিই বিহার সরকারে তরফে ঘোষণা করা হয়, রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় পটনার নালন্দা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল এবং গয়ার অনুগ্রহ নারায়ণ হাসপাতালকে কোভিড হাসপাতালে রূপান্তরিত করা হচ্ছে। বৃহস্পতিবারই রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী মঙ্গল পাণ্ডে জানান, এই দুটি হাসপাতালে এখন থেকে কেবল করোনা রোগীদেরই চিকিৎসা হবে।

তবে শনিবার নালন্দা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রবীণ চিকিৎসক তথা সুপারিন্টেন্ডেন্ট ডঃ বিনোদ কুমার সিং রাজ্যের স্বাস্থ্যসচিবকে একটি চিঠি লেখেন। সেখানে তিনি জানান যে, বারংবার অনুরোধ করা সত্ত্বেও হাসপাতালে পর্যাপ্ত পরিমাণ অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করা হচ্ছে না। ধীরে ধীরে পরিস্থিতি এতটাই বিপজ্জনক হয়ে উঠছে যে রোগীমৃত্যু শুরু হতে পারে। সেই সময় তো হাসপাতাল কর্তৃপক্ষের উপরই দোষ দেওয়া হবে। তিনি জানান, যথাসাধ্য চেষ্টার পরও সরকারের গাফিলতিতে রোগীমৃত্যু হলে তাঁর দায়ভার নিতে তিনি রাজি নন।

স্বাস্থ্যসচিবকে পাঠানো সেই চিঠিরই একটি কপি টুইটারে শেয়ার করে বিরোধী দলনেতা তেস্বী যাদব বলেন, “এটাই নীতিশ কুমার সরকারের মিথ্যা উন্নয়ন। পটনার এনএমসিএইচ হাসপাতালের সুপারিন্টেন্ডেন্ট অক্সিজেন ঘাটতির জন্য দায়িত্ব ছাড়তে চাইছেন। আমরাই ভাবুন পরিস্থিতিটা কেমন। মুখ্যমন্ত্রী বিগত ১৬ বছর ধরে কোনও প্রশ্নের জবাব দেননি। তিনি যদি আগামী ১৬০০ বছরের জন্যও গদিতে বসে থাকেন, তবুও নিজের দোষ স্বীকার করবেন না।”