BJP Attacks Nitish Kumar: ‘দিবাস্বপ্ন দেখা ছাড়ুন, প্রধানমন্ত্রীর পদ শূন্য় নেই’, নীতীশের ‘আশাভঙ্গ’ করতে উদ্যোগী বিজেপি

BJP: নীতীশ কুমার প্রধানমন্ত্রী হতে চান বলেই জোট বদলেছেন, এই অভিযোগ আগেও এনেছে বিজেপি। রবিবার ফের সেই কটাক্ষই করা হল।

BJP Attacks Nitish Kumar: 'দিবাস্বপ্ন দেখা ছাড়ুন, প্রধানমন্ত্রীর পদ শূন্য় নেই', নীতীশের 'আশাভঙ্গ' করতে উদ্যোগী বিজেপি
দিল্লিতে অরবিন্দ কেজরীবালের সঙ্গে নীতীশ কুমার। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: May 22, 2023 | 1:55 PM

নয়া দিল্লি: রবিবারের সকালে বড় চমক ছিল দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের (Arvind Kejriwal) সঙ্গে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের (Nitish Kumar) সাক্ষাৎ। আসন্ন লোকসভা নির্বাচন(Lok Sabha Election 2024)-কে মাথায় রেখে এক বছর আগে থেকেই বিরোধীদের একজোট করার কাজে নেমেছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। রবিবার সেই উদ্দেশ্য় নিয়েই তিনি দেখা করেন দিল্লির মুখ্য়মন্ত্রী তথা আপ সুপ্রিমো অরবিন্দ কেজরীবালের সঙ্গে। বেশ কিছুক্ষম তাঁদের মধ্যে বৈঠকও হয়। নীতীশ কুমারের এই বিরোধীদের একজোট করার উদ্যোগকেই এবার একহাত নিল বিজেপি। প্রধানমন্ত্রী হওয়ার দিবাস্বপ্ন দেখা ছেড়ে তিনি যেন নিজের রাজ্য়ে যে অরাজকতা চলছে, তার দিকে নজর দেন, এমনই পরামর্শ দেওয়া হল বিজেপির তরফে।

গত বছরই বিহারে সরকার পরিবর্তন হয়েছিল। বিজেপির সঙ্গে এনডিএ জোট ছেড়ে বেরিয়ে আসেন জেডি(ইউ) নেতা নীতীশ কুমার। রাতারাতি আরজেডি, কংগ্রেস সহ ৯টি ছোট দলের সঙ্গে মহাগঠবন্ধন জোট তৈরি করেন এবং নতুন সরকার গড়েন। তারপর থেকেই একদিকে তিনি যেমন ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপিকে হারানোর জন্য বিরোধীদের একজোট করার কাজে নেমে পড়েছেন, তেমনই বিজেপির তরফে বারংবার আক্রমণ করা হয়েছে নীতীশ কুমারকে। তিনি প্রধানমন্ত্রী হতে চান বলেই জোট বদলেছেন, এই অভিযোগ আগেও এনেছে বিজেপি। রবিবার ফের সেই কটাক্ষই করা হল।

বিজেপির জাতীয় মুখপাত্র প্রেম শুক্লা রবিবার বলেন, “অন্য় নেতাদের সঙ্গে নীতীশ কুমারের সাক্ষাৎ করা অনুচিত নয়, তবে তিনি নিজের রাজ্যের দিকে নজর দিচ্ছেন না। নীতীশজী দিবাস্বপ্ন দেখছেন প্রধানমন্ত্রী হওয়ার। ওঁর উচিত বিহারের মুখ্যমন্ত্রীর দায়িত্ব ও সাংবিধানিক দায়িত্ব ছেড়ে দেওয়া।

অন্যদিকে, বিহারের বিজেপি নেতা সঞ্জয় ময়ূখও বলেন, “নীতীশ কুমারের উচিত স্বপ্নের জগৎ থেকে বেরিয়ে আসার, কারণ প্রধানমন্ত্রীর জন্য কোনও শূন্যপদ নেই। রাজ্যের মানুষ ওকে কখনও ক্ষমা করবে না সাধারণ মানুষকে অপরাধ ও দুর্নীতির দুনিয়ায় ঠেলে দেওয়ার জন্য।”