নতুন মন্ত্রীদের পরিচিতি হবে ‘জন আশীর্বাদ যাত্রা’য়, বাড়ি ফেরা নিয়ে কড়া নির্দেশ নমোর

আশীর্বাদ যাত্রার প্রস্তুতিতে ইতিমধ্যেই বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা নতুন মন্ত্রীদের সঙ্গে দেখা করছেন। ইতিমধ্যেই ২০ জন মন্ত্রীর সঙ্গে তিনি দেখা করেছেন।

নতুন মন্ত্রীদের পরিচিতি হবে 'জন আশীর্বাদ যাত্রা'য়, বাড়ি ফেরা নিয়ে কড়া নির্দেশ নমোর
প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 12, 2021 | 9:41 AM

নয়া দিল্লি: পরিকল্পনা ছিল বাদল অধিবেশনের শুরুর দিনই নতুন মন্ত্রীদের পরিচয় করানো হবে। সেই অনুযায়ীই অধিবেশনের শুরুতে প্রধানমন্ত্রী চেষ্টা করেছিলেন নতুন মন্ত্রীদের পরিচয় করিয়ে দিতে। কিন্তু বিরোধীদের বিক্ষোভে সেই কাজ আর হয়ে ওঠেনি। তাই এ বার জন আশীর্বাদ যাত্রাকেই নতুন মন্ত্রীদের পরিচিতি করানোর জন্য বেছে নিয়েছে বিজেপি, এমনই সূত্রের খবর।

আগামী ১৬ অগস্ট থেকে শুরু হওয়া জন আশীর্বাদ যাত্রা ২২ টি রাজ্য জুড়ে হবে। গত মাসে মন্ত্রিসভায় যে নতুন ৩৯ জন মন্ত্রী জায়গা পেয়েছেন, তারাও এই জন আশীর্বাদ যাত্রায় অংশ নেবেন। ২২টি রাজ্যের ২১২টি লোকসভা আসন ও ২৬৫টি জেলা জুড়ে এই অনুষ্ঠান করা হবে। গোটা যাত্রাপথে ১৬৬৩টি বড় অনুষ্ঠানেরও আয়োজন করা হবে।

সূত্রের খবর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নির্দেশ দিয়েছেন,শুধু যাত্রায় অংশ নিলেই চলবে না, নিজেদের বাড়ি ফেরার আগে তাদের সাধারণ মানুষের কাজে পৌছে যেতে হবে। গত মাসে শপথ গ্রহণ করার পর থেকেই বাড়ি ফেরেননি নতুন মন্ত্রীরা, স্বাধীনতা দিবস অবধি সমস্ত নতুন মন্ত্রীদের দিল্লিতেই থাকার নির্দেশ দিয়েছেন তিনি।

অন্যদিকে, আশীর্বাদ যাত্রার প্রস্তুতিতে ইতিমধ্যেই বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা নতুন মন্ত্রীদের সঙ্গে দেখা করছেন। ইতিমধ্যেই ২০ জন মন্ত্রীর সঙ্গে তিনি দেখা করেছেন। গতকালই ১১ জন মন্ত্রীর সঙ্গে দেখা করেছেন তিনি, মঙ্গলবার দেখা করেন ৯ জনের সঙ্গে। জানা গিয়েছে, ১৯ টি রাজ্যের মন্ত্রীরা এই আশর্বাদ যাত্রায় অংশ নেবেন।

২০২৪ সালের লোকসভা নির্বাচন ও আগামী বছর উত্তর প্রদেশ, পঞ্জাব সহ পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের আগে জনসংযোগ বাড়াতে কেন্দ্রীয় মন্ত্রিসভার প্রতিমন্ত্রীরা প্রথমে এই যাত্রায় অংশ নেবেন। ১৬ অগস্ট থেকে প্রতিমন্ত্রীরা অংশ নিলেও চারদিন পর অর্থাৎ ২০ অগস্ট থেকে ক্যাবিনেট মন্ত্রীরা এই মিছিলে অংশ নেবেন। নারায়ণ রাণে এই যাত্রায় সবথেকে বেশিদিন অংশ নেবেন, তিনি টানা সাতদিন এই মিছিলে উপস্থিত থাকবেন। বাকি মন্ত্রীরা তিন থেকে পাঁচদিন অংশ নেবেন মিছিলে। আরও পড়ুন: রাহুলের পর ‘লক’ করা হয়েছে আরও ৫ নেতার অ্যাকাউন্ট, দাবি কংগ্রেসের, নিরুত্তর টুইটার!