ইজরায়েল দূতাবাসের সামনে বিস্ফোরণ: কার্গিল থেকে গ্রেফতার ৪, চলছে ম্যারাথন জেরা

ধৃত চারজনের নাম নাজির হুসেন, জুলফিকর হুসেন, আলি ওয়াজির, আয়াজ হুসেন ও মুজাম্মিল হুসেন। তাঁদের ট্রানজিট রিমান্ডে দিল্লিতে আনা হয়েছে এবং টানা জেরা চলছে।

ইজরায়েল দূতাবাসের সামনে বিস্ফোরণ: কার্গিল থেকে গ্রেফতার ৪, চলছে ম্যারাথন জেরা
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jun 25, 2021 | 6:27 AM

নয়া দিল্লি: ইজরায়েল দূতাবাস(Israel Embassy)-র সামনে আইইডি বিস্ফোরণের ঘটনায় অবশেষে পুলিশের জালে ধরা পড়ল চারজন। জম্মু-কাশ্মীরের কার্গিল জেলা থেকে ওই চার ব্যক্তিকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশের স্পেশাল সেল (Delhi Police Special Cell)।

চলতি বছরের জানুয়ারি মাসেই নয়া দিল্লিতে ইজরায়েল দূতাবাসের সামনে ঢিল ছোড়া দূরত্বেই আইইডি বিস্ফোরণ হয়। ঘটনায় কেউ আহত না হলেও হুমকি চিঠি উদ্ধার হয়, যেখানে বলা হয়েছিল “এই তো সবে ট্রেলর”। এরপরই বড় নাশকতার আশঙ্কা করে পুলিশ। প্রথমে দিল্লি পুলিশের স্পেশাল সেলই গোটা তদন্তভার সামলালেও পরে স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে এআইএ-র কাঁধে সেই দায়িত্ব দেওয়া হয়।

সম্প্রতিই এনআইএ(NIA)-র তরফে জানানো হয়, সিসিটিভি ফুটেজে দুইজন সন্দেহভাজন ব্যক্তিকে দেখা গিয়েছে, যারা বিস্ফোরণের আগে ঘটনাস্থলের আশেপাশে ঘুরছিল। সন্দেহভাজন ওই দুই ব্যক্তির খোঁজ দিতে পারলে ১০ লক্ষ টাকা পুরস্কারের ঘোষণাও করা হয়।

দিল্লি পুলিশের মুখপাত্র চিন্ময় বিশ্বল জানান, ধৃত চারজনের নাম নাজির হুসেন, জুলফিকর হুসেন, আলি ওয়াজির, আয়াজ হুসেন ও মুজাম্মিল হুসেন। তাঁদের ট্রানজিট রিমান্ডে দিল্লিতে আনা হয়েছে এবং টানা জেরা চলছে। সূত্র অনুযায়ী, বিস্ফোরণের সময় তাঁরা দিল্লিতেই ছিলেন এবং নিজেদের ফোন সুইচ অফ রেখেছিলেন। অভিযুক্ত চারজনই সন্ত্রাসমূলক কার্যকলাপের সঙ্গে যুক্ত বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: প্রত্যেকদিন গড়ে ২৮৩ জন পাকিস্তানিকে বের করে দেওয়া হয় বিশ্বের বিভিন্ন দেশ থেকে