Robbery: ১৫ ফুট সুড়ঙ্গ খুঁড়ে ঢুকেছিল সোনার দোকানে, পালানোর আগে চিঠিতে মনের কথা জানিয়ে গেল চোরেরা

Uttar Pradesh: পুলিশের তরফে জানানো হয়েছে, চোরেরা নিজেদের পরিচয় লুকোতে আগেই দোকানের সিসিটিভি ক্যামেরাগুলি নষ্ট করে দেয়। দোকানে ঢোকার পর ভল্ট খোলার চেষ্টা করেন। কিন্তু সেই প্রচেষ্টা ব্যর্থ হতেই তারা সুড়ঙ্গ পথ ধরেই দোকান থেকে পালিয়ে যায়।

Robbery: ১৫ ফুট সুড়ঙ্গ খুঁড়ে ঢুকেছিল সোনার দোকানে, পালানোর আগে চিঠিতে মনের কথা জানিয়ে গেল চোরেরা
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 03, 2023 | 11:33 AM

লখনউ: পেটের দায়ে চুরিকেই পেশা বানিয়েছেন, কিন্তু সততার ছোঁয়া এখনও রয়েছে মনে। সেই কারণেই গয়নার দোকানে চুরির পর দোকানির জন্য চিঠি লিখে গেল চোর। গল্পটা সিনেমার মনে হলেও, বাস্তবেই ঘটেছে এই ঘটনা। একটি গয়নার দোকানে চুরি করার জন্য ১৫ ফুট গভীর সুড়ঙ্গ খুঁড়েছিল চোরেরা (Robbers)। দোকানের ভল্ট খুলে সব কিছু সাফ করে দেওয়ার পরিকল্পনা ছিল তাদের। কিন্তু সেই পরিকল্পনা সফল না হওয়ায়, দোকানদারের জন্য চিঠি লিখে গেলেন। তাতে ক্ষমাও চাইলেন গর্ত খুঁড়ে দোকানে ঢোকার জন্য়। ছোট্ট চিরকুটে লেখা ছিল “আমরা ক্ষমাপ্রার্থী”। ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের (Uttar Pradesh) মিরাটে (Meerut)। সেখানেই একটি গয়নার দোকানে চুরির চেষ্টা করে চারজন চোর। চুরিতে ব্যর্থ হলেও, তারা দোকানির জন্য চিঠি লিখে যান।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, দীপক নামে এক ব্যক্তির গয়নার দোকানে চুরির চেষ্টা হয়। বৃহস্পতিবার সকালে ওই ব্যক্তি দোকানের শাটার খুলে ঢুকতেই দেখেন যে দোকানের ঠিক মাঝখানে একটা বড় গর্ত। রাতারাতি কোথা থেকে এল এই গর্ত, তা ভেবেই যখন কুল পাচ্ছেন না, সেই সময়ে এক ব্যক্তি জানান, দোকানের ঠিক পাশেই একটি ড্রেনের সুড়ঙ্গের অপর মুখটি রয়েছে। এরপরই সঙ্গে সঙ্গে পুলিশে খবর দেওয়া হয়। পুলিশ এসে ঘটনাস্থল খতিয়ে দেখে। জানা গিয়েছে, ১৫ ফুট গভীর ছিল গর্তটা।

পুলিশের তরফে জানানো হয়েছে, চোরেরা নিজেদের পরিচয় লুকোতে আগেই দোকানের সিসিটিভি ক্যামেরাগুলি নষ্ট করে দেয়। দোকানে ঢোকার পর ভল্ট খোলার চেষ্টা করেন। কিন্তু সেই প্রচেষ্টা ব্যর্থ হতেই তারা সুড়ঙ্গ পথ ধরেই দোকান থেকে পালিয়ে যায়। তবে যাওয়ার আগে তারা দোকানির জন্য একটি চিঠি লিখে যান। সেখানে তারা লিখে যান, আর্থিক অনটনের জন্য চুরি করতে বাধ্য হয়েছেন তারা। তবে সোনার দোকানে এইভাবে চুরি করার পিছনে তাদের আসল উদ্দেশ্য ছিল বিখ্যাত হয়ে যাওয়া। সেই প্রচেষ্টা ব্যর্থ হলেও, দোকানে গর্ত খোঁড়া ও চুরি করতে আসার জন্য তারা ক্ষমাপ্রার্থী।

পুলিশ জানিয়েছে, চোরেরা দোকানের সিসিটিভি ফুটেজের রেকর্ডিংও নিয়ে গিয়েছে। দোকান থেকে খোয়া গিয়েছে শুধুমাত্র একটি রুপোর বাঁশি, যা দোকানে রাখা কৃষ্ণ মূর্তির হাতে ছিল।