Case Registered Against Assam CM : রাহুল গান্ধীকে পিতৃপরিচয় নিয়ে আক্রমণের মাশুল! হিমন্তের নামে দায়ের হল মামলা

Himanta Biswa Sharma : হায়দরাবাদে হিমন্ত বিশ্ব শর্মার নামে মামলা দায়ের হয়েছে। তেলেঙ্গানার কংগ্রেস সভাপতির অভিযোগে এই মামলা দায়ের হয়েছে।

Case Registered Against Assam CM : রাহুল গান্ধীকে পিতৃপরিচয় নিয়ে আক্রমণের মাশুল! হিমন্তের নামে দায়ের হল মামলা
ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Feb 16, 2022 | 4:22 PM

হায়দরাবাদ : অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার নামে বুধবার মামলা দায়ের করা হল হায়দরাবাদে। কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং তাঁর বাবা ও প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর সম্পর্কে নিয়ে গতকাল মন্তব্য় করেছিলেন অসমের বর্তমান মুখ্যমন্ত্রী। তাঁর মন্তব্যের জেরেই এই মামলা দায়ের করা হয়েছে বলে জানা গিয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে তেলেঙ্গানার কংগ্রেস সভাপতি এবং মালকাজগিরির সাংসদ এ রেভান্থ রেড্ডি একটি অভিযোগ দায়ের করিয়েছিলেন এবং সেই ভিত্তিতেই মামলা দায়ের করা হয়েছে।

গত ১৪ ফেব্রুয়ারি বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হয়ে গিয়েছে উত্তরাখণ্ডে। এই নির্বাচনের লক্ষ্যেই উত্তরাখণ্ডে নির্বাচনে প্রচারে গিয়েছিলেন অসমের মুখ্যমন্ত্রী এবং বিজেপি নেতা হিমন্ত বিশ্ব শর্মা। সেই নির্বাচনী প্রচার থেকেই তিনি আক্রমণ করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে। ২০১৬ সালের সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে রাহুল গান্ধীর প্রশ্ন উত্থাপন এবং প্রমাণ চাওয়ার জন্য রাহুল গান্ধীকে আক্রমণ করেন বিজেপি নেতা। তিনি নির্বাচনী প্রচার থেকে রাহুল গান্ধীর পিতৃ পরিচয় নিয়ে প্রশ্ন তুলেছিলেন বলে অভিযোগ। তিনি বলেছিলেন যে, কংগ্রেস এবং কংগ্রেসের নেতারা ক্রমাগত সেনাদের ভূমিকা ও কাজকর্ম এবং প্রমাণ চেয়ে প্রশ্ন তোলেন। বিজেপি কিন্তু প্রশ্ন তোলে না রাহুল গান্ধী রাজীব গান্ধীরই ছেলে কিনা।

১০ ফেব্রুয়ারি উত্তরাখণ্ডে প্রচারে গিয়েছিলেন কংগ্রেস থেকে বিজেপিতে আসা হিমন্ত বিশ্ব শর্মা। তিনি সেদিন জনসভা থেকে বলেছেন, “পাকিস্তানে যখন ভারত সার্জিক্যাল স্ট্রাইক করেছিল রাহুল গান্ধী তার প্রমাণ চেয়েছিলেন। আমরা কখনও প্রমাণ করতে বলেছি যে আপনি রাজীব গান্ধীর ছেলে?” কংগ্রেসের বহু নেতা এমনকি বিরোধী দলের বহু নেতাও অসমের মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের সমালোচনা করেছেন। অসমের কংগ্রেস নেতা গৌরব গগৈ এই মন্তব্যের সমালোচনা করে টুইট করেছেন, “এই ধরনের মন্তব্য অসমের সংস্কৃতি প্রতিফলন করে না। কিন্তু খুন, সিন্ডিকেট এবং মাফিয়াদের সঙ্গে যুক্ত মানুষদের জন্য এটাই স্বাভাবিক।”

এই বিষয়ে হিমন্ত বিশ্ব শর্মাকে বরখাস্ত করার জন্য তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপি সভাপতি জেপি নাড্ডার কাছে আবেদন জানিয়েছে। এই গোটা ঘটনায় অসমের মুখ্যমন্ত্রী জানিয়েছেন যে, ভারতীয় সেনাদের প্রতি কংগ্রেসের অশ্রদ্ধা নিয়ে প্রশ্ন তুলেছেন। তিনি বলেছেন, “রাহুল গান্ধী ভারতীয় সেনার সমালোচনা করতে পারেন, কিন্তু সেই নিয়ে গান্ধীকে আমরা কিছু বলতে পারব না। কেন? এই ধরনের চিন্তাভাবনার পরিবর্তন দরকার।”

আরও পড়ুন : PM Modi slams opposition: ‘কংগ্রেসের জেরক্স কপি’, কার উদ্দেশে এই কথা বললেন প্রধানমন্ত্রী মোদী?