Suicide: যেতে চাননি পারিবারিক অনুষ্ঠানে, বাড়ি থেকেই উদ্ধার প্রাক্তন মন্ত্রীর ঝুলন্ত দেহ

Former Chhattisgarh Minister Commits Suicide: রবিবার একটি পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন রাজিন্দরের ভাই ও তাঁর পরিবার। বাড়িতে একাই ছিলেন তিনি। বেশ কয়েক ঘণ্টা বাদে সাড়া না মিললে দরজা ভেঙে দেখা যায়, ফ্যান থেকে ঝুলছে রাজিন্দরের নিথর দেহ।

Suicide: যেতে চাননি পারিবারিক অনুষ্ঠানে, বাড়ি থেকেই উদ্ধার প্রাক্তন মন্ত্রীর ঝুলন্ত দেহ
অ্যাম্বুল্যান্স চালকের আত্মহত্যায় আঙুল তৃণমূল নেত্রীর দিকে। প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2021 | 6:56 AM

রায়পুর: বাড়ি থেকেই ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হল ছত্তিসগঢ়(Chhattisgarh)-র প্রাক্তন মন্ত্রী তথা বিজেপি নেতার দেহ।  রবিবার ছত্তিসগঢ়ের রাজনন্দগাঁও জেলায় রাজিন্দর পাল সিং ভাটিয়া(Rajinder Pal Singh Bhatia)-র বাড়ি থেকে দেহ উদ্ধার করা হয়। প্রাথমিক তদন্তে আত্মহত্যা (Suicide) বলে মনে করা হলেও মৃত্যুর সঠিক কারণ জানতে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে দেহ, এমনটাই জানিয়েছে পুলিশ।

জানা গিয়েছে, ছুড়িয়া শহরের বাসিন্দা রাজিন্দরের স্ত্রী কয়েক বছর আগেই মারা যান। তাদের একমাত্র ছেলে জগজিৎ সিং ভাটিয়া রায়পুরের একটি বেসরকারি হাসপাতালের ম্যানেজমেন্ট কর্মী। তিনি নিজের ছোট ভাই ও তাঁর পরিবারের সঙ্গেই থাকতেন। বয়সজনিত কারণে এবং বিগত কয়েক মাস ধরে অসুস্থ থাকায় দিনের অধিকাংশ সময়ই তিনি একাই থাকতেন। গত মার্চ মাসেই তিনি করোনা সংক্রমিতও হয়েছিলেন বলে জানা গিয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবিবার একটি পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন রাজিন্দরের ভাই ও তাঁর পরিবার। বাড়িতে একাই ছিলেন তিনি। বেশ কয়েক ঘণ্টা বাদে তারা ফেরত এসে দরজা ধাক্কা দেন, কিন্তু রাজিন্দর দরজা খোলেন না। এরপরই প্রতিবেশীদের খবর দেওয়া হয়। সকলে মিলে দরজা ভেঙে দেখেন, ফ্যান থেকে ঝুলছে রাজিন্দরের নিথর দেহ।

পুলিশকে সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয়। পুলিশ এসে দেখে, রাজিন্দরের দেহ ফ্যান থেকে ঝুলছে, তারাই দেহটি নামান। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, আত্মহত্যাই করেছেন রাজিন্দর।  যদিও ৭২ বছর বয়সী ওই বিজেপি নেতা হঠাৎ কেন আত্মহত্যা করলেন, তা জানা যায়নি। তাঁর কাছ থেকে কোনও সুইসাইড লেটার উদ্ধার করা হয়েছে কিনা, সে বিষয়েও এখনও কিছু জানায়নি পুলিশ।  মৃত্যুর কারণ নিশ্চিত করতে দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

স্থানীয় বিজেপি নেতাদের দাবি,  খুজ্জি বিধানসভা আসনের তিনবারের বিধায়ক রাজিন্দর গত মার্চ মাসে করোনা আক্রান্ত হন। সেই সময়ে সুস্থ হয়ে উঠলেও এরপর থেকেই তিনি ক্রমাগত অসুস্থ থাকতেন। মানসিক অবসাদ বা একাকিত্বের কারণে তিনি আত্মহত্যা করতে পারেন বলে তাদের অনুমান।

ছত্তদিসগঢ়ে প্রথম বিজেপি সরকারের শাসনকালে মন্ত্রীও হয়েছিলেন রাজিন্দর। প্রাক্তন মুখ্যমন্ত্রী রমন সিংয়ের অধীনে তিনি রাজ্যের শিল্প ও বাণিজ্য মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

২০১৩ সালের নির্বাচনে টিকিট না মেলায় তিনি দলের বিরোধিতা করেন এবং ইস্তফা দেন। নির্দল প্রার্থী হিসাবে খুজ্জি আসন থেকেই তিনি দাঁড়ালেও বিপুল ভোটে পরাজিত হন। পরে অবশ্য তিনি রাগ সরিয়ে রেখে পুনরায় বিজেপিতেই যোগ দেন। বর্তমানে বয়সজনিত কারণে তিনি সবসময় সক্রিয় থাকতে পারতেন না বলেই জানিয়েছে দলীয় সহকর্মীরা। প্রাক্তন মন্ত্রীর প্রয়াণে শোক প্রকাশ করেছেন ছত্তিসগঢ়ের বিজেপি  নেতৃত্ব।

আরও পড়ুন: Yogi Adityanath: সাড়ে ৪ বছরে একটাও দাঙ্গা হয়নি, আরও বড় ব্যবধানে জিতে ফিরব: আত্মবিশ্বাসী যোগী