Andhra Pradesh: আদালতে টিকল না বিরোধীদের অভিযোগ, স্থানীয় নির্বাচনেও ঝড় তুলল ওয়াইএসআর

YSR Congress Wins in Local Body Polls: গত সপ্তাহের বৃহস্পতিবার অন্ধ্র প্রদেশ হাইকোর্টের ডিভিশন বেঞ্চ পুনরায় ভোট গণনার নির্দেশ দেয় এবং সেই গণনা শেষ হওয়ার পর রবিবার বিকেলে ফল ঘোষণা করা হয়। 

Andhra Pradesh: আদালতে টিকল না বিরোধীদের অভিযোগ, স্থানীয় নির্বাচনেও ঝড় তুলল ওয়াইএসআর
একের পর এক নির্বাচনে সাফল্য ওয়াইএসআরের। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2021 | 7:29 AM

হায়দরাবাদ: স্থানীয় নির্বাচনেই ঝড় তুলল মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডি(Jagan Mohan Reddy)-র দল। অন্ধ্র প্রদেশ(Andhra Pradesh)-র মন্ডল পরিষদীয় ও জেলা পরিষদীয় নির্বাচনে ৯০ শতাংশ আসনই  নিজেদের দখলে রাখল যুবযান শ্রমিক রায়াতু (Yuvajan Sramika Rythu) বা ওয়াইএসআর(YSR)।

গত ৮ এপ্রিল মোট ৫১৫টি জেলা পরিষদ ও ৭,২২০টি মন্ডল পরিষদে নির্বাচন হয়। রবিবার সেই নির্বাচনের ফল প্রকাশ পেতেই দেখা গেল মন্ডল পরিষদের ৯০ শতাংশ ও জেলা পরিষদের ৯৯ শতাংশ আসনই নিজেদের দখলে রেখেছে শাসক দল।

গত ১০ এপ্রিলই ফল প্রকাশ হওয়ার কথা থাকলেও বিজেপি, তেলেগু দেশম পার্টি সহ অন্যান্য দলগুলি আদালতে আর্জি দাখিল করায় অন্ধ্র প্রদেশ হাইকোর্ট ফল গণনায় স্থগিতাদেশ জারি করে। বিরোধী দলগুলির অভিযোগ ছিল, নির্বাচনের দিন ঘোষণার সময় থেকে আদর্শ আচরণ বিধি অনুসরণ করা হয়নি। ভোটারদের প্রভাবিত করেছে ওয়াইএসআর পার্টি।

অবশেষে গত সপ্তাহের বৃহস্পতিবার অন্ধ্র প্রদেশ হাইকোর্টের ডিভিশন বেঞ্চ পুনরায় ভোট গণনার নির্দেশ দেয় এবং সেই গণনা শেষ হওয়ার পর রবিবার বিকেলে ফল ঘোষণা করা হয়।  রবিবার বিকেল সাড়ে সাতটা অবধি প্রকাশিত ফল অনুযায়ী, ৫৫৩টি জেলা পরিষদের আসনের মধ্যে ৫৪৭টি আসনেই জয়লাভ করেছে ওয়াইএসআর কংগ্রেস। মন্ডল পরিষদের ৮ হাজার ৮৩টি আসনের মধ্যে ৭ হাজার ৩৮৪টি আসনই দখলে আসে শাসক দলের।

সম্প্রতি পুরসভা নির্বাচনেও দারুণ ফল করেছে মুখ্যমন্ত্রীর দল। তারা ৭৫টি পুরসভা ও নগর পঞ্চায়েতের মধ্যে ৭৪টি আসনেই জয়লাভ করে এবং ১২টি পৌর কর্পোরেশন আসনের নির্বাচনেও সবকটি আসনেই জয়লাভ করেছিল। মাত্র এক দশক আগে তৈরি এই দল ২০১৯ সালের বিধানসভা নির্বাচনে ১৭৫টি আসনের মধ্যে ১৫১টি আসনেই জয়লাভ করেছিল। লোকসভা নির্বাচনেও ২৫টি আসনের মধ্যে ২২টি আসনে জয়ী হয়েছিল।

দলের তরফে জয়ের সমস্ত কৃতিত্বই মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডিকে দেওয়া হয়েছে। তাদের দাবি, মুখ্যমন্ত্রীর অধীনে যে সমস্ত জনকল্যাণমূলক প্রকল্পগুলির সূচনা করা হয়েছে, তাতে উপকৃত হয়েছেন সাধারণ মানুষ। মহিলা, পিছিয়ে পড়া সম্প্রদায় ও সংখ্য়ালঘুদের উন্নয়নের জন্যও সরকারের তরফে ক্রমাগত প্রচেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে।

আরও পড়ুন: Suicide: যেতে চাননি পারিবারিক অনুষ্ঠানে, বাড়ি থেকেই উদ্ধার প্রাক্তন মন্ত্রীর ঝুলন্ত দেহ