করোনা নিয়ে কেন্দ্রকে দুষলেও প্রধানমন্ত্রীর সঙ্গেই বৈঠকের ‘আবদার’ স্ট্যালিনের

সম্প্রতিই রাজ্যভিত্তিক টিকাকরণের নথিতে দেখা যায় শেষ সারিতে রয়েছে তামিলনাড়ু। সেই সময় রাজ্য সরকারের তরফে কেন্দ্রের উপরই কম টিকা পাঠানোর অভিযোগ আনা হয়েছিল।

করোনা নিয়ে কেন্দ্রকে দুষলেও প্রধানমন্ত্রীর সঙ্গেই বৈঠকের 'আবদার' স্ট্যালিনের
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jun 13, 2021 | 9:17 AM

কোয়েম্বাটোর: মুখ্যমন্ত্রীর গদিতে বসার এক মাসের মধ্যেই রাজ্যের হাল-হলিকত নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে আলোচনায় বসতে চাইলেন এমকে স্ট্যালিন। শনিবারই তিনি একটি সরকারি অনুষ্ঠানে জানান, চলতি মাসেই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার আবেদন জানিয়েছেন তিনি।

তামিলনাড়ুর বিধানসভা ভোটে ১০ বছর বাদে ডিএমকে জয়লাভ করায় মুখ্যমন্ত্রীর পদে বসেছেন এমকে স্ট্যালিন। গদিতে বসার পরই নির্বাচনী ইস্তেহার অনুযায়ী একাধিক প্রকল্পের ঘোষণাও করেছেন তিনি। তবে আর্থিক অনুদান সহ একাধিক বিষয় নিয়ে সমস্যা দেখা দেওয়ায় প্রধানমন্ত্রীর সঙ্গেই সরাসরি কথা বলতে চান তিনি। গতকালই তিনি জানান, আগামী ১৭ জুন তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চেয়েছেন।

প্রধানমন্ত্রীর দফতরের তরফে প্রাথমিক সম্মতি দেওয়া হলেও এখনও নির্দিষ্ট সময় জানানো হয়নি, এমনটাই জানান মুখ্যমন্ত্রী স্ট্যালিন। তিনি জানান, মূলত বকেয়া থাকা জিএসটি, বিভিন্ন উন্নয়ন প্রকল্পের জন্য সরকারি অনুদান নিয়েই কথা বলবেন।

এদিকে, রাজ্যের বাড়তি করোনা সংক্রমণ নিয়ে প্রশ্ন করা হলে মুখ্যমন্ত্রী জানান, চেন্নাই সহ অধিকাংশ জেলাতেই সংক্রমণ ক্রমশ কমছে। তবে পশ্চিম তামিলনাড়ুর কয়েকটি অঞ্চলে বিশেষত কোয়েম্বাটোর ও ত্রিপুরে সংক্রমণের হার কিছুটা বেশি। তবে মোটের উপর সংক্রমণ নিয়ন্ত্রণেই রয়েছে।

উল্লেখ্য, সম্প্রতিই রাজ্যভিত্তিক টিকাকরণের নথিতে দেখা যায় শেষ সারিতে রয়েছে তামিলনাড়ু। সেই সময় রাজ্য সরকারের তরফে কেন্দ্রের উপরই কম টিকা পাঠানোর অভিযোগ আনা হয়েছিল।

আরও পড়ুন: ‘এক পৃথিবী এক স্বাস্থ্যে’ জোর, করোনা যুদ্ধে জি-৭ দেশগুলির সাহায্য পাওয়ায় আপ্লুত নমো