Anil K Antony: BBC-র তথ্য়চিত্রের নিন্দা করে পোস্ট, কংগ্রেস ছাড়লেন একে অ্য়ান্টনির ছেলে

Anil K Antony: বিবিসির তথ্যচিত্রের নিন্দা করে টুইটার পোস্ট করার পর দল ছাড়লেন অনিল কে অ্য়ান্টনি। তিনি অভিযোগ করেন, কংগ্রেসের তরফে সেই পোস্ট মোছার আবেদন আসতে থাকে।

Anil K Antony: BBC-র তথ্য়চিত্রের নিন্দা করে পোস্ট, কংগ্রেস ছাড়লেন একে অ্য়ান্টনির ছেলে
ছবি সৌজন্যে: ANI
Follow Us:
| Edited By: | Updated on: Jan 25, 2023 | 2:35 PM

নয়া দিল্লি: কংগ্রেসের হাত ছাড়লেন বর্ষীয়ান নেতা এ কে অ্য়ান্টনির ছেলে অনিল কে অ্যান্টনি (Anil K Anthony)। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) নিয়ে বিবিসি-র তথ্যচিত্রের নিন্দা করে একটি টুইটার পোস্ট করেছিলেন তিনি। সেই টুইট নিয়েই দলের সঙ্গে বিরোধ। বিবিসির তথ্যচিত্রের নিন্দা করে পোস্ট করা টুইটটিকে প্রত্যাহার করার জন্য কংগ্রেসের তরফে তাঁকে বারবার আবেদন করা হয়েছে বলে তিনি অভিযোগ করেন। তারপরই পদত্যাগ পত্র লিখে দল ছাড়লেন অনিল অ্য়ান্টনি।

কেরলে কংগ্রেসের সোশ্যাল মিডিয়া সেলের অংশ ছিলেন অনিল কে অ্য়ান্টনি। আজই নিজের টুইটার হ্যান্ডেল থেকে পদত্যাগপত্র শেয়ার করেছেন তিনি। এই ইস্তফাপত্র শেয়ার করে রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রার প্রসঙ্গ তুলে আনেন অনিল। তিনি লিখেছেন, “ভারত জুড়ে ভালবাসা প্রচারের সমর্থনকারীদের মুখেই গালিগালাজ।” তথ্যচিত্র নিয়ে টুইটারে পোস্ট করার পর থেকেই হুমকি ফোন কল এবং মেসেজ পেয়েছেন বলে অভিযোগ করেন তিনি। সংবাদ সংস্থা এএনআইকে অনিল জানিয়েছেন, “গত ২৪ ঘণ্টায় অনেক কিছু ঘটে গিয়েছে। বিশেষ করে কংগ্রেসের এক অংশ আমাকে খুব কষ্ট দিয়েছে।”

অনিল অ্যান্টনি নিজের পদত্যাগপত্রে লিখেছেন, “এখনও পর্যন্ত আমি ভালভাবে বুঝতে পেরেছি যে আপনি, আপনার সহকর্মীরা ও নেতৃত্বের চারপাশে যাঁরা ঘোরাঘুরি করেন তাঁরা কেবলমাত্র একদল চামচার সঙ্গে কাজ করতে আগ্রহী। তাঁরা নিঃসন্দেহে আপনার নির্দেশে কাজ করবে। এটিই মেধার একমাত্র মাপকাঠি হয়ে উঠেছে।” প্রসঙ্গত গতকাল অনিল বিবিসির তথ্যচিত্র নিয়ে একটি টুইটারে পোস্ট করেন। তিনি বিবিসির দুই সিরিজের এই তথ্য়চিত্রের নিন্দা করে তিনি টুইটে লেখেন, বিজেপির সঙ্গে বিভিন্ন বিষয়ে মতপার্থক্য থাকলেও তিনি মনে করেন রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় পরিচালিত বিবিসির এই তথ্যচিত্র আমাদের দেশের সার্বভৌমত্বকে ক্ষুণ্ণ করছে। এদিকে অনিল কে অ্য়ান্টনির টুইটের প্রেক্ষিতে সাংবাদিক ঋষি সুরি টুইটে লিখেছেন, “দুঃখিত! আপনাকে এই সবকিছুর মধ্যে দিয়ে যেতে হয়েছে। খুশি যে আপনি জীবনের এই অধ্যায় শেষ করলেন।”