Mallikarjun Kharge: বিজেপির নিন্দা করতে গিয়ে এ কী বললেন খাড়্গে! হেসে কুটোপাটি প্রধানমন্ত্রী মোদী, দেখুন সেই ভিডিয়ো

Parliament: ভুল বুঝতে পেরেই সাফাই দেওয়ার চেষ্টা করেন মল্লিকার্জুন খাড়্গে, কিন্তু তার আগেই পীযূষ গয়াল উঠে বলেন, "আজ, খাড়্গেজি অবশেষে সত্যি কথাটা বললেন"। কেন্দ্রীয় মন্ত্রীর কথার সূত্র ধরেই রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড়ও হাসতে হাসতে বলেন, "আমার মনে হয় বিরোধী নেতার আগে কখনও এত প্রশংসা করা হয়নি। এটা একটা রেকর্ড।"

Mallikarjun Kharge: বিজেপির নিন্দা করতে গিয়ে এ কী বললেন খাড়্গে! হেসে কুটোপাটি প্রধানমন্ত্রী মোদী, দেখুন সেই ভিডিয়ো
খাড়্গের কথা শুনে হেসে ফেললেন প্রধানমন্ত্রী মোদীও।Image Credit source: Twitter
Follow Us:
| Updated on: Feb 03, 2024 | 7:03 AM

নয়া দিল্লি: সংসদে বিরল দৃশ্য। বিরোধী নেতার কথায় সহমত হলেন শাসক দলের সকল সাংসদ! কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়্গের (Mallikarjun Kharge) বেফাঁস কথায় সংসদে উঠল হাসির রোল। হাসি চাপতে পারলেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও (PM Narendra Modi)। যদিও সকলের হাসি দেখতে পেয়েই ভুল বুঝতে পারেন খাড়্গে। তাড়াতাড়ি ভুল শুধরে নেওয়ার চেষ্টাও করেন কংগ্রেস নেতা। কিন্তু তার আগেই বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গয়াল উঠে বললেন, “এতদিনে সত্যি কথাটা বলেছে কংগ্রেস”। কী এমন বললেন মল্লিকার্জুন খাড়্গে যে এমন হাসির রোল উঠল?

সংসদের রাজ্যসভায় মহিলাদের প্রতিনিধিত্ব নিয়ে কথা বলতে উঠেছিলেন কংগ্রেস সাংসদ মল্লিকার্জুন খাড়্গে। লোকসভায় সরকারের সংখ্যাগরিষ্ঠতা নিয়ে কথা বলতে গিয়েই তিনি মুখ ফসকে বলে ফেলেন, “আপনাদের এত প্রতিনিধি, আগে ৩৩০-৩৩৪ ছিল, এখন তো ৪০০ পার হয়ে গিয়েছে।”

কংগ্রেস নেতার এই কথা শুনেই হেসে ফেলেন বিজেপি সাংসদরা, কারণ এটা প্রতিনিধির সংখ্য়া নয়, বরং বিজেপির প্রচার স্লোগান। আসন্ন লোকসভা নির্বাচনের প্রচারেও ৪০০ আসন পার করারই লক্ষ্য়মাত্রা স্থির করেছে বিজেপি। সেই সংখ্যাই ভুলবশত বলে ফেলেন মল্লিকার্জুন খাড়্গে। তাঁর এই কথা শুনে হেসে ফেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। হাসতে থাকেন ট্রেজারি বেঞ্চের সদস্যরা, এমনকী রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড়ও।

ভুল বুঝতে পেরেই সাফাই দেওয়ার চেষ্টা করেন মল্লিকার্জুন খাড়্গে, কিন্তু তার আগেই পীযূষ গয়াল উঠে বলেন, “আজ, খাড়্গেজি অবশেষে সত্যি কথাটা বললেন”। কেন্দ্রীয় মন্ত্রীর কথার সূত্র ধরেই রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড়ও হাসতে হাসতে বলেন, “আমার মনে হয় বিরোধী নেতার আগে কখনও এত প্রশংসা করা হয়নি। এটা একটা রেকর্ড। আপনার (মল্লিকার্জুন খাড়্গে) বক্তব্যের প্রশংসা করছে সবাই।

পাল্টা জবাব দেন খাড়্গেও। তিনি বলেন, “আমি জানি কেন প্রশংসা করা হচ্ছে। ওরা (বিজেপি) নিজের ঢাক নিজেই বাজাচ্ছে, বলছে যে বিজেপি ৪০০ থেকে ৫০০ আসনে জয়ী হবে। বিজেপি ১০০ আসনও পার করবে না। ইন্ডিয়া যথেষ্ট শক্তিশালী।”

সোশ্যাল মিডিয়ায় মল্লিকার্জুন খাড়্গের এই মন্তব্য নিয়ে মিম-ও বানায় বিজেপি। খাড়্গের বক্তব্যটি পোস্ট করে, তার ক্যাপশনে লেখা, “প্রধানমন্ত্রী মোদী বি লাইক-আমার নতুন নিন্দুকের প্রয়োজন, পুরনো-রা আমার ফ্য়ান হয়ে গিয়েছে।”