আগামীদিনেও একজোট থাকাই লক্ষ্য, বিরোধীদের বৈঠকে ডাক কংগ্রেস নেত্রীর, আমন্ত্রণ পেলেন মমতাও

বাদল অধিবেশনের শুরু থেকেই পেগাসাস ইস্যু, কৃষক আন্দোলন, পেট্রোপণ্য়ের মূল্যবৃদ্ধি সহ একাধিক বিষয় নিয়ে সরব হয় বিরোধী দলগুলি।

আগামীদিনেও একজোট থাকাই লক্ষ্য, বিরোধীদের বৈঠকে ডাক কংগ্রেস নেত্রীর, আমন্ত্রণ পেলেন মমতাও
একজোট বিরোধী নেতারা। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Aug 12, 2021 | 12:46 PM

নয়া দিল্লি: সরকারের বিরুদ্ধে ক্রমশ শক্তিশালী হচ্ছে বিরোধী জোট। বাদল অধিবেশন জুড়ে ঘন ঘন বৈঠক, নানা কর্মসূচির পর এ বার বিরোধীদের জন্য একটি বিশেষ ভার্চুয়াল বৈঠকের আয়োজন করছেন কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধী। আগামী ২০ অগস্ট এই বৈঠকের আয়োজন করা হয়েছে, আমন্ত্রণ পেয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্যায়ও।

শিবসেনা সূত্রে জানা গিয়েছে, কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, শিবসেনা নেতা তথা মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে সহ বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী ও বিরোধী দলনেতাদের আমন্ত্রণ জানিয়েছেন। বাদল অধিবেশনে বিরোধীরা নিজেদের মধ্যে যে ঐক্য দেখিয়েছে, তাকে সম্মান জানাতেই এই বৈঠকের আয়োজন করেছেন কংগ্রেস নেত্রী।

জানা গিয়েছে, এই বৈঠকে উপস্থিত থাকবেন এনসিপি নেতা শরদ পাওয়ার, তামিলনাড়ুর মুখ্য়মন্ত্রী এমকে স্ট্য়ালিন ও ঝাডখণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। এই বৈঠকেই দিল্লিতে বিরোধীদের পরবর্তী মধ্যাহ্নভোজ বা নৈশভোজের আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গিয়েছে।

কংগ্রেস নেত্রীর আমন্ত্রণে বিরোধীদের জমায়েত ও আলাপচারিতা বিশেষ গুরুত্ব বহন করছে বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। বাদল অধিবেশনের শুরু থেকেই পেগাসাস ইস্যু, কৃষক আন্দোলন, পেট্রোপণ্য়ের মূল্যবৃদ্ধি সহ একাধিক বিষয় নিয়ে সরব হয় বিরোধী দলগুলি। নিত্যদিন বিক্ষোভ দেখিয়ে কার্যত পণ্ড করে দেওয়া হয় অধিবেশন।

সূত্রের খবর, কংগ্রেসের পরিকল্পনা রয়েছে এই বিরোধী জোটকেই এগিয়ে নিয়ে যাওয়ার। এ দিনও বিরোধী দলগুলি কংগ্রেসের রাজ্যসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গের ঘরে বৈঠক করেন। এরপর তাঁরা কংগ্রেস নেতা রাহুল গান্ধীর নেতৃত্বে সংসদ ভবন থেকে বৈঠক শেষে বিজয় চকে আসেন। সেখানে কেন্দ্রের সমালোচনা করেন রাহুল গান্ধী। আরও পড়ুন: ফের ধর্ষণকাণ্ডে শিরোনামে রাজধানী, এ বার প্রতিবেশীর লালসার শিকার ৬ বছরের নাবালিকা