Rahul Gandhi: রাহুল গান্ধীর জন্য কংগ্রেসের ‘মেগা প্ল্যান’, ২৮-২৯ মার্চ দেশের ৩৫ শহরে সামনে আনবে ‘সত্যি’

Rahul Gandhi: গত বৃহস্পতিবার ২০১৯ সালের একটি পুরনো মামলায় রাহুল গান্ধীকে দু'বছরের জন্য কারাবাসের নির্দেশ শোনায় সুরাট আদালত।

Rahul Gandhi: রাহুল গান্ধীর জন্য কংগ্রেসের 'মেগা প্ল্যান', ২৮-২৯ মার্চ দেশের ৩৫ শহরে সামনে আনবে 'সত্যি'
কংগ্রেস নেতা রাহুল গান্ধীর নেমসেকের নাম বাদ গিয়েছে।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2023 | 8:44 AM

নয়াদিল্লি: মোদী পদবি নিয়ে মন্তব্যের জেরে সাংসদ পদ খোয়াতে হয়েছে রাহুল গান্ধীকে (Rahul Gandhi)। এবার এই ইস্যুকে সামনে রেখে ‘মেগা প্ল্যান’ কংগ্রেসের। দু’দিন ধরে দেশের ৩৫টি শহরে কংগ্রেসের তরফে সাংবাদিক সম্মেলন করা হবে। ২৮ মার্চ ও ২৯ মার্চ এই সাংবাদিক সম্মেলন করা হবে। বর্ষীয়ান কংগ্রেস নেতা জয়রাম রমেশ টুইটারে এই খবর জানান। জয়রাম রমেশ লেখেন, ‘কংগ্রেসের বরিষ্ঠ নেতারা ২৮ ও ২৯ মার্চ ৩৫ শহরে ‘ডেমোক্রেসি ডিস কোয়ালিফায়েড’-এর উপর সাংবাদিক সম্মেলন করবেন। সেখানে অন্যান্য ইস্যুর পাশাপাশি নীরব মোদী, ললিত মোদীর ক্লিনচিট পাওয়ার বিষয়ও থাকবে।’ ভূপেশ বাঘেল, অজয় মাকেন, অশোক চৌহান, অশোক গেহলট, পৃথ্বিরাজ চৌহানের মতো নেতারা থাকবেন এই সাংবাদিক সম্মেলনে।

গত বৃহস্পতিবার ২০১৯ সালের একটি পুরনো মামলায় রাহুল গান্ধীকে দু’বছরের জন্য কারাবাসের নির্দেশ শোনায় সুরাট আদালত। এরপরই লোকসভার অধ্যক্ষ তাঁর সাংসদ পদ খারিজ করেন। ছাড়তে হয় সরকারি বাসভবনও। ২০০৫ সাল থেকে যে তুঘলক লেন বাংলোয় থাকেন রাহুল, তা খালি করার নির্দেশ দেওয়া হয়। এই ঘটনার প্রতিবাদে কালো পোশাকে সংসদে উপস্থিত হন কংগ্রেসের সদস্যরা।

এভাবে গণতন্ত্রকে ধ্বংস করা হচ্ছে বলে মন্তব্য করেন কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে। রাহুল গান্ধীর সাংসদ পদ বাতিল নিয়ে গুজরাট বিধানসভায় হট্টগোলের জেরে ১৬ জন কংগ্রেস বিধায়ককে সাসপেন্ডও করা হয়। ২৯ মার্চ পর্যন্ত এই সাসপেনশন চলবে। এসবের মধ্যে সোমবারই খাড়গের বাসভবনে বিরোধী নেতাদের নৈশভোজের আয়োজন করা হয়।

সূত্রের খবর সেখানে উপস্থিত ছিলেন ডিএমকের সদস্য, শরদ পাওয়ারের ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি, নীতীশ কুমারের জনতা দল ইউনাইটেড, তেলঙ্গনার ভারত রক্ষা সমিতি, আরএস, সিপিএম, সিপিআই, আম আদমি পার্টি, এমডিএমকে, আরএসপি, আরজেডির প্রতিনিধিরা। এরপরই জয়রাম রমেশের টুইট সামনে আসে।

আজ অর্থাৎ ২৮ মার্চ চার শহরে সাংবাদিক সম্মেলন হবে। ছত্তিসগঢ়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল থাকবেন উত্তর প্রদেশের লখনউয়ে। জম্মুতে থাকবেন অজয় মাকেন, অশোক চৌহান থাকবেন তেলঙ্গনার হায়দরাবাদে, হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখু থাকবেন চণ্ডীগঢ়ে।