Corona Cases and Lockdown News: লকডাউনের বর্ষপূর্তির আগেই সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড, একদিনেই মৃত্যু ২১২ জনের

| Edited By: | Updated on: Mar 23, 2021 | 12:50 AM

ফের রেকর্ড সংক্রমণ। একদিনেই দেশে করোনা (COVID-19) আক্রান্তের সংখ্যা প্রায় ৪৭ হাজার। দৈনিক মৃতের সংখ্যাও ২০০ পার করেছে। এই পরিস্থিতিতে একাধিক রাজ্যেই কঠোর করা হচ্ছে কোভিডবিধি (COVID Norms)।

Corona Cases and Lockdown News: লকডাউনের বর্ষপূর্তির আগেই সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড, একদিনেই মৃত্যু ২১২ জনের
বিভিন্ন রেল স্টেশনেও শুরু হয়েছে করোনা পরীক্ষা। ছবি:PTI

এবার ৪৫ হাজারের গণ্ডিও পার করল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে সংক্রমিত হয়েছেন ৪৬ হাজার ৯৫১ জন। চলতি বছরে এটিই সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ কোটি ১৬ লাখ ৪৬ হাজার ৮১ জন। মৃতের সংখ্যাও ২০০-র গণ্ডি পার করেছে। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের কারণে মৃত্যু হয়েছে ২১২ জনের। করোনা সংক্রমণ নিয়ে দেশের যাবতীয় খবর দেখে নিন একনজরে-

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 22 Mar 2021 07:44 PM (IST)

    ভোটের আগে হাওড়ায় করোনা সংক্রমণ দমনে নয়া উদ্যোগ

    দুয়ারে একুশের বিধানসভা ভোট (West Bengal Assembly Election 2021)। তার আগে জনতা কার্ফুর বর্ষপূর্তিতে নতুন করে করোনা (Covid 19) সংক্রমণ নিয়ে চিন্তায় প্রশাসন। এই পরিস্থিতিতে করোনা রোধে সচেতনতা বৃদ্ধিতে নতুন করে উদ্যোগ নিল হাওড়া জেলা প্রশাসন।

    করোনা নিয়ে সচেতনতা বাড়াতে জেলা স্বাস্থ্য দফতর এবার টোটোকে ট‍্যাবলো করে প্রচার শুরু করছে। পাশাপাশি হাওড়া সিটি পুলিশের পক্ষ থেকেও সমস্ত পুলিশকর্মি ও অফিসারদের মুখে মাস্ক পরে কোভিড প্রোটোকল মেনে ডিউটি করতে কড়া নির্দেশ দেওয়া হয়েছে। হাওড়ার বহুতল ও জনবহুল জায়গায় কোভিড প্রোটোকল মেনে চলার জন্য পুলিশের তরফে মাইক ভ্যান বের করে প্রচারের পরিকল্পনা নেওয়া হয়েছে।

    বিস্তারিত পড়ুন: ভোটের আগে হাওড়ায় করোনা সংক্রমণ দমনে নয়া উদ্যোগ প্রশাসনের 

  • 22 Mar 2021 07:33 PM (IST)

    সংক্রমণে চিন্তা বাড়াচ্ছে কলকাতা, দুই ২৪ পরগণা

    দেশের পাশাপাশি রাজ্যেও উর্ধ্বমুখী করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত হয়েছেন ৩৬৮ জন, মৃত্যু হয়েছে দুইজনের। এরমধ্যে কলকাতার বাসিন্দা ১২৮ জন, উত্তর ২৪ পরগণার বাসিন্দা ৭৯ জন, দক্ষিণ ২৪ পরগণার বাসিন্দা ২৬ জন। বর্তমানে রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা ৩৬৪৪।

  • 22 Mar 2021 05:36 PM (IST)

    ক্যাপসুলেও বাগ মানবে করোনা

    সূচ নয়, এ বার ওষুধের মাধ্যমেও বাগ মানানো যাবে করোনাকে। ভারতের ওষুধ নির্মাতা সংস্থা ফার্ম প্রিমাস বায়োটেক এমনই কাজ করছেন। প্রাথমিক পর্যায়ে থাকলেও জানা গিয়েছে, ক্যাপসুলের মাধ্যমে যাতে করোনা প্রতিরোধ করা যায়, এমন ওষুধ তৈরি করা হচ্ছে।

  • 22 Mar 2021 05:32 PM (IST)

    দেরিতে মিলবে কোভিশিল্ডের দ্বিতীয় টিকা

    বিশ্বব্যাপী ট্রায়ালে দেখা গিয়েছিল, কোভিশিল্ডের দ্বিতীয় ডোজ় দেরিতে দিলে করোনা প্রতিরোধে তার কার্যকারিতা বেশি দেখা যায়। বিশ্ব স্বাস্থ্য সংস্থাও জানিয়েছিল, ৮ থেকে ১২ সপ্তাহের ব্যবধানে কোভিশিল্ড সবচেয়ে বেশি কার্যকরী। সেই বিষয়টিকে মাথায় রেখেই সব রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে কোভিশিল্ডের দ্বিতীয় ডোজ় ৬ থেকে ৮ সপ্তাহের ব্যবধানে দেওয়ার নির্দেশ দিল কেন্দ্র।

  • 22 Mar 2021 05:28 PM (IST)

    করোনার কোপে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীও

    লোকসভার স্পিকার ওম বিড়লার পর এ বার করোনা আক্রান্ত হলেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তিরথ সিং রাওয়াত। সোমবার নিজেই টুইট করে জানান তাঁর করোনা রিপোর্ট পজ়িটিভ এসেছে। তিনি আইসোলেশনে রয়েছেন। বিগত কয়েকদিনে যাঁরা তার সংস্পর্শে এসেছিলেন, তাঁদেরও করোনা পরীক্ষা করাতে বলেন তিনি।

  • 22 Mar 2021 05:25 PM (IST)

    মণিপাল ক্যাম্পাসে করোনা আক্রান্ত ২৯৯

    সম্প্রতি মণিপাল ইন্সটিটিউট অব টেকনোলজি ক্যাম্পাসে ১৫০-রও বেশি পড়ুয়া করোনা আক্রান্ত হয়েছিলেন। এরপরই কোয়ারেন্টিনে পাঠানো হয়েছিল ৫৮০০ জন পড়ুয়াকে। এ দিন আরও ১৪৫ জন পড়ুয়ার করোনা রিপোর্ট পজ়িটিভ আসায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৯৯-এ।

  • 22 Mar 2021 12:32 PM (IST)

    বাংলায় সংক্রমণের শীর্ষে কলকাতা!

    করোনা সংক্রমণে রেকর্ড অব্যাহত। গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে করোনা (Corona Cases Update) আক্রান্ত প্রায় ৪৭ হাজার। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪৬ হাজার ৯৫১ জন। বাড়ল দৈনিক মৃত্যুর সংখ্যাও। এক দিনে মৃত্যু হয়েছে ২১২ জনের। রবিবার, ছুটির দিনে পরীক্ষা হয়েছে ৮ লক্ষ ৮০ হাজার। কম টেস্ট সত্ত্বেও আক্রান্তের সংখ্যায় লাফ। পজিটিভিটি রেট ছুঁল ৫.৩৪ শতাংশ! এই নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল এক কোটি ষোলো লক্ষ পঁয়তাল্লিশ হাজার সাতশো উনিশ। দেশে সক্রিয় রোগী তিন লক্ষ ছত্রিশ হাজার তিনশো বিরানব্বই। মোট মৃত্যু এক লক্ষ ষাট হাজার পার।

    বিস্তারিত পড়ুন: বাংলায় সংক্রমণের শীর্ষে কলকাতা! শহরের কোথায় কোথায় সবচেয়ে বেশি বিপদ? দেখে নিয়ে এড়িয়ে চলুন জায়গাগুলি

  • 22 Mar 2021 11:44 AM (IST)

    রাজ্যেও বাড়ছে আক্রান্তের সংখ্যা

    গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৪২২ জন। এরমধ্যে কলকাতাতেই আক্রান্ত হয়েছেন ১৫৮ জন। উত্তর ২৪ পরগণায় আক্রান্ত হয়েছেন ৯৮ জন। এই নিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছল ৫ লাখ ৮০ হাজার ৬৩১-এ। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণের কারণে মৃত্যু হয়েছে তিনজনের।

  • 22 Mar 2021 10:52 AM (IST)

    মহারাষ্ট্রে আক্রান্ত ৩০ হাজারেরও বেশি

    চলতি বছরে দৈনিক আক্রান্তের সংখ্য়ায় রেকর্ড গড়ল মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমিত হয়েছেন ৩০ হাজার ৫৩৫ জন। এই নিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৪ লাখ ৭৯ হাজার ৬৮২-তে।

Published On - Mar 22,2021 7:44 PM

Follow Us: