বন্যায় ক্ষতিগ্রস্থ বিহারবাসীর জন্য নতুন উদ্যোগ, ভাসমান টিকাকেন্দ্র

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of health) পক্ষ থেকে টুইট করা হয়েছে সেই ছবি। ছবিতে দেখা যাচ্ছে নৌকোয় বানানো হয়েছে টিকা কেন্দ্র। বন্যা কবলিত এলাকার মানুষদের ভ্যাকসিন দিতে ছুটে চলেছে নৌকো।

বন্যায় ক্ষতিগ্রস্থ বিহারবাসীর জন্য নতুন উদ্যোগ, ভাসমান টিকাকেন্দ্র
ছবি- টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jul 10, 2021 | 4:40 PM

পাটনা: একে করোনা (Coronavirus) তায়ে আবার বন্যা পরিস্থিতি। এই মুহূর্তে নাজেহাল দাশা বিহারের (Bihar) মানুষদের। ভারি বৃষ্টিপাতের জেরে রাজ্যের বহু জেলা জলের তলায় চলে গিয়েছে। চিন্তিত নীতীশ কুমারের সরকার। বানভাসি এলাকাগুলোতে ইতিমধ্যেই ত্রাণ পৌঁছে দেওয়ার চেষ্টা চালাচ্ছে সরকার।

বন্যা পরিস্থিতির কারণে বদলে গিয়েছে এখানকার মানুষের জীবনযাত্রা। এই কঠিন পরিস্থিতি যাতে করোনা ব্যাপক ভাবে ছড়িয়ে না পড়ে তার জন্য নানা পদক্ষেপ নিয়েছে সরকার। জলমগ্ন পরিস্থিতিতেও বিঘ্নিত হয়নি বিহারে করোনা ভ্যাকসিন পরিষেবা। নৌকোয় করে ভ্যাকসিন নিয়ে পৌঁছে যাওয়া হচ্ছে। আরও পড়ুন: কলকাতায় ১০১ পার করল পেট্রল, ছুটছে ডিজেলও

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে টুইট করা হয়েছে সেই ছবি। ছবিতে দেখা যাচ্ছে নৌকোয় বানানো হয়েছে টিকা কেন্দ্র। বন্যা কবলিত মুজফফরপুরের মানুষদের ভ্যাকসিন দিতে ছুটে চলেছে নৌকো। ভাসমান টিকা কেন্দ্রের প্রশংসা করেছেন বহু মানুষ। ইতিমধ্যেই একাধিক জলমগ্ন জায়গায় পৌঁছে গিয়েছে সেই নৌকো।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের এই উদ্যোগকে কুর্নিশ জানিয়েছে নানা মহল। বিহারে বন্যা পরিস্থিতিতে নানা কাজ থমকে গেলেও চালু রয়েছে টিকাদান পরিষেবা। এই পরিষেবা পেয়ে উপকৃত বহু মানুষ। ভাসমান টিকাকেন্দ্র ইতিমধ্যেই নজর কেড়েছে অনেকের।