গ্রেফতার লালকেল্লা তাণ্ডবে অভিযুক্ত অভিনেতা দীপ সিধু

এ পর্যন্ত দিল্লি পুলিশ লালকেল্লা তাণ্ডবে মোট ৪৪টি মামলা দায়ের করেছে এবং দীপ সিধুর আগে গ্রেফতার হয়েছেন ১২২ জন।

গ্রেফতার লালকেল্লা তাণ্ডবে অভিযুক্ত অভিনেতা দীপ সিধু
অলঙ্করণ: অভিজিৎ বিশ্বাস।
Follow Us:
| Updated on: Feb 09, 2021 | 10:44 AM

নয়া দিল্লি: লালকেল্লা তাণ্ডবে অন্যতম অভিযুক্ত অভিনেতা দীপ সিধুকে (Deep Sidhu) গ্রেফতার করল দিল্লি পুলিশের স্পেশ্যাল সেল। তাঁর বিরুদ্ধে ট্রাক্টর র‍্যালিতে হিংসায় ইন্ধন জোগানোর অভিযোগ ছিল। প্রজাতন্ত্র দিবসের ট্রাক্টর র‍্যালি ক্রমেই তাণ্ডবের আকার নিয়েছিল। রাজধানীতে ট্রাক্টর র‍্যালির দিন আইন শৃঙ্খলা বজায় রাখতে রীতিমতো নাজেহাল হতে হয়েছিল পুলিশকে।

ট্রাক্টর র‍্যালিতে উত্তেজিত বিক্ষোভকারীরা লালকেল্লায় চড়াও হন। প্রজাতন্ত্র দিবসেই লালকেল্লায় লাগিয়ে দেন হলুদ পতাকা। এই তাণ্ডবের ঘটনায় অন্যতম অভিযুক্ত ছিলেন অভিনেতা দীপ সিধু। অভিনেতা-সহ আরও ৩ অভিযুক্তর সম্পর্কে তথ্য দিতে পারলে ১ লক্ষ টাকা পুরষ্কারও ঘোষণা করেছিল পুলিশ।

প্রজাতন্ত্র দিবসের দিন বিক্ষোভের ঘটনার পর আইন শৃঙ্খলা বজায় রাখতে দিল্লির একাংশের ইন্টারনেট বন্ধ করতে বাধ্য হয়েছিল প্রশাসন। বিক্ষোভকারীদের সামলাতে কাঁদানে গ্যাসের সেল ছোড়ে পুলিশ, হয় লাঠি চার্জও। বিভিন্ন মহল থেকে প্রশ্ন ওঠে প্রজাতন্ত্র দিবসে লালকেল্লায় তাণ্ডবের পিছনে কোনও অন্য কারণ লুকিয়ে নেই তো!

অভিযুক্ত দীপ সিধুকে ধরতে তৎপর হয় দিল্লি পুলিশ। কিন্তু তখনও নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে নিজের আত্মপক্ষ সমর্থন করে একের পর এক ভিডিয়ো পোস্ট করতে থাকেন অভিনেতা।

আরও পড়ুন: দেবভূমিতে প্রলয়, এখনও অবধি ২৬ জনের দেহ উদ্ধার, নিখোঁজ ১৮০

এরপর বিভিন্ন মহল থেকে কৃষক আন্দোলনের পিছনে ষড়যন্ত্রকারী হিসেবে নাম উঠে আসে দীপ সিধুর। তখন অভিনেতা হুঙ্কার ছেড়ে বলেন, “যদি আমি গদ্দার হই, তাহলে সব কৃষক নেতারাই গদ্দার।” প্রসঙ্গত, এ পর্যন্ত দিল্লি পুলিশ লালকেল্লা তাণ্ডবে মোট ৪৪টি মামলা দায়ের করেছে এবং দীপ সিধুর আগে গ্রেফতার হয়েছেন ১২২ জন।