Watch: ট্রাফিক নিয়ম মেনে রাস্তা পারাপার করছে হরিণ, পুলিশের দেওয়া ভিডিয়োয় তোলপাড় নেটপাড়া

Traffic Rules: সোশ্যাল মিডিয়াতে এমনই এক ভিডিয়ো ভাইরাল হয়েছে, যেখানে দেখা গিয়েছে একটি হরিণ পুঙ্খানুপুঙ্খ ট্রাফিক নিয়ম মেনে জেব্রা ক্রসিং ধরে রাস্তা পার হচ্ছে।

Watch: ট্রাফিক নিয়ম মেনে রাস্তা পারাপার করছে হরিণ, পুলিশের দেওয়া ভিডিয়োয় তোলপাড় নেটপাড়া
ছবি: সোশ্যাল মিডিয়া
Follow Us:
| Edited By: | Updated on: May 20, 2022 | 4:27 PM

লখনউ: ছোটবেলা স্কুলে আমাদের সবাইকে শেখানো হয়েছে, রাস্তাঘাটের চলাফেরা করার সময় ট্রাফিকের যাবতীয় নিয়ম অবশ্যই মেনে চলা উচিৎ। কিন্তু সময়ের সঙ্গে বয়স যত বেড়েছে, মস্তিষ্ক থেকে স্কুলের পাঠ ততটাই লঘু হয়ে গিয়েছে। দৈনন্দিন ব্যস্ত জীবনে ট্রাফিক নিয়ম (Traffic Rules) মেনে চলাফেরা করেন, এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। এমনকী পুলিশ, সরকারের নানাবিধ প্রচার সত্ত্বেও ট্রাফিক আইনকে আমরা খুব একটা পাত্তা দিই না, এর ফল যে মারাত্মক হতে পারে সেকথা মাথায় রাখি না। গাড়ি চালকদের মধ্যেও ট্রাফিক আইন না মেনে চলার বেপরোয়া মনোভাব দেখা যায়। ফলে অহরহ ঘটে মারাত্মক দুর্ঘটনা, হয় প্রাণহানি। মান আর হুঁশের সংমিশ্রনে তৈরি হওয়া মনুষ্যজাতির যেখানে নিয়ম মানার ক্ষেত্রে এত অনীহা, সেখানে যদি কোনও বন্যপ্রাণকে (Wild Animals) ট্রাফিক নিয়ম অক্ষরে অক্ষরে মেনে চলতে দেখা যায়? এই কথা শুনলে অনেকেই হয়তো অবাক হবেন, অথবা অবিশ্বাস করবেন। কিন্তু বাস্তবটা যে এমনই একটি ভিডিয়োই সেই কথা প্রমাণ করে দেবে।

সোশ্যাল মিডিয়াতে এমনই এক ভিডিয়ো ভাইরাল হয়েছে, যেখানে দেখা গিয়েছে একটি হরিণ পুঙ্খানুপুঙ্খ ট্রাফিক নিয়ম মেনে জেব্রা ক্রসিং ধরে রাস্তা পার হচ্ছে। ট্রাফিক আইনের মাহাত্ম্য বোঝাতে বুধবার উত্তর প্রদেশ পুলিশের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে এই ভিডিয়ো শেয়ার করা হয়েছে। টুইটে উত্তর প্রদেশে পুলিশ জনপ্রিয় এক হিন্দি সিনেমার নাম উল্লেখ করে লিখেছে, “ডিয়ার জিনদেগি! জীবন মূ্ল্যবান, ট্রাফিন আইন ভাঙলে মারাত্মক পরিণতি হতে পারে। ট্রাফিক আইন মেনে চলুন।” নিয়ম মেনে হরিণের রাস্তা পারাপারের ভিডিয়ো নেটিজেনদের মন জয় করে নিয়েছে। এক নেট নাগরিক লিখেছেন, ‘আমি জানি না এই টুইটারের অ্যাডমিনকে, তবে তিনি এক অসাধারণ মানুষ। চালিয়ে যাও উত্তর প্রদেশ পুলিশ’, অন্য আরেক নেটিজেন আবার লিখেছেন, ‘ট্রাফিক নিয়ন্ত্রণের কী দারুণ উদাহরণ।’ ভিডিয়োটি ইতিমধ্যেই প্রায় ৪০ হাজার জন দেখে নিয়েছে এবং ১ হাজার ৩০০ লাইক পড়েছে। জানা গিয়েছে, ভিডিয়োটি জাপানের কানসাই এলাকার।