Delhi High Court: ব্যক্তিস্বার্থেই পদ আঁকড়ে মুখ্যমন্ত্রী, কোর্টের ভর্ৎসনা কেজরীকে

HC: দিল্লি হাইকোর্টের ডিভিশন বেঞ্চে এদিন জনস্বার্থ মামলাটির শুনানি ছিল। সেখানেই দিল্লি সরকারের উদ্দেশে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ বলে, ছাত্ররা স্কুলে যাচ্ছে কি না, তাদের কাছে বই আছে কি না, এসব নিয়ে সরকারের কোনও চিন্তা নেই।

Delhi High Court: ব্যক্তিস্বার্থেই পদ আঁকড়ে মুখ্যমন্ত্রী, কোর্টের ভর্ৎসনা কেজরীকে
মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল।
Follow Us:
| Updated on: Apr 26, 2024 | 9:16 PM

নয়াদিল্লি: রাজধানীতে ২ লক্ষ স্কুলপড়ুয়া পাঠ্যপুস্তক পাচ্ছে না। এই বিষয়কে সামনে রেখে দিল্লি হাইকোর্টের তীব্র ভর্ৎসনার মুখে পড়লেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল ও তাঁর সরকার। আপাতত তিহাড় জেলে কেজরী। শুক্রবার জেলে বসেই শুনতে হল আদালতের ভর্ৎসনা । দিল্লির সরকারি স্কুলে পড়ুয়াদের ইউনিফর্ম ও পাঠ্যপুস্তক না পাওয়া নিয়ে এক জনস্বার্থ মামলার শুনানি ছিল এদিন। আপ সরকারকে এদিন ভর্ৎসনা করে আদালত। বলে, ব্যক্তিস্বার্থ চরিতার্থ করতেই এখনও পদ থেকে সরছেন না কেজরীবাল।

দিল্লি হাইকোর্টের ডিভিশন বেঞ্চে এদিন জনস্বার্থ মামলাটির শুনানি ছিল। সেখানেই দিল্লি সরকারের উদ্দেশে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ বলে, ছাত্ররা স্কুলে যাচ্ছে কি না, তাদের কাছে বই আছে কি না, এসব নিয়ে সরকারের কোনও চিন্তা নেই। শুধুমাত্র ক্ষমতার দিকেই নজর সরকারের। যা ক্ষমতায় থেকে স্বার্থ চরিতার্থ করা ছাড়া আর কিছুই নয়।

প্রসঙ্গত, আবগারি দুর্নীতি মামলায় ইডির হাতে গ্রেফতার হন অরবিন্দ কেজরীবাল। তিহাড় জেলেই রয়েছেন তিনি। জামিনের আর্জি জানিয়েও লাভ হয়নি। তবে জেলে থাকলেও মুখ্যমন্ত্রী পদে থেকে গিয়েছেন কেজরী। যদিও আপ নেতৃত্ব চান, জেল থেকেই সরকার পরিচালনার ভার নিন কেজরী। তবে আদালত স্পষ্ট করে দিয়েছে, পড়ুয়ারা অধিকার থেকে বঞ্চিত হবে, তা কোনওভাবেই মেনে নেওয়া হবে না। সোমবার এই মামলার রায়দান করবে হাইকোর্ট।