Subhman Gill Trolling: শুভমন সেঞ্চুরি করেছে বলে বোনকে ধর্ষণের হুমকি! কড়া পদক্ষেপ দিল্লি মহিলা কমিশনের

DWC: দিল্লি মহিলা কমিশনের তরফে পাঠানো নোটিসে জানানো হয়েছে, ইন্সটাগ্রাম ও টুইটারে ট্রোলিংয়ের শিকার হয়েছেন শুভমন গিলের বোন। তাঁকে যৌন হেনস্থা, ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে।

Subhman Gill Trolling: শুভমন সেঞ্চুরি করেছে বলে বোনকে ধর্ষণের হুমকি! কড়া পদক্ষেপ দিল্লি মহিলা কমিশনের
বোনের সঙ্গে শুভমন গিল।
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2023 | 12:53 PM

নয়া দিল্লি:  ভারতীয় ক্রিকেট দলের অন্যতম তারকা। আইপিএলেও দারুণ পারফরম্যান্স শুভমন গিলের (Subhman Gill)। কিন্তু সেই ভাল পারফরম্যান্সও যে এমন অপ্রীতিকর পরিস্থিতিতে ফেলতে পারে, তা কেউ হয়তো কল্পনা করতে পারেনি। সম্প্রতিই আইপিএলের কোয়ালিফাইয়ার ম্যাচে গুজরাট টাইটান্সের (Gujarat Titans) হয়ে শতরান করেছিলেন শুভমন গিল। আরসিবি(RCB)-র বিরুদ্ধে ওই ম্যাচে জয়ী হয় গুজরাট টাইটান্স। এরপর থেকেই শুরু হয় সোশ্যাল মিডিয়ায় ট্রোলিং। তারকাদের নিয়ে ট্রোলিং প্রায়সময়ই হয়, কিন্তু তাঁর পরিবারের সদস্য়দের নিয়েও কুকথা? আরসিবি কোয়ালিফাইয়ারে উঠতে না পারায়, সোশ্যাল মিডিয়ায় শুভমন গিলের পাশাপাশি তাঁর বোন শাহনীল গিল(Shahnil Gill)-কেও সোশ্যাল মিডিয়ায় ট্রোল করা হয়। এমনকী ধর্ষণ, যৌন হেনস্থার হুমকিও দেওয়া হয়। শাহনীলকে অনলাইনে এই হুমকি দেওয়ার ঘটনায় স্বতঃপ্রণোদিতভাবে পদক্ষেপ গ্রহণ করল দিল্লির মহিলা কমিশন (Delhi Women Commission)।

বুধবার দিল্লি মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিওয়াল জানান, সম্প্রতি ক্রিকেটার শুভমন গিলের বোন শাহনীল যে অনলাইন ট্রোলিংয়ের শিকার হয়েছেন, সেই ঘটনায় স্বতঃপ্রণোদিত পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এফআইআর দায়েরের দাবি জানিয়ে দিল্লি পুলিশকে নোটিস পাঠানো হয়েছে  দিল্লি মহিলা কমিশনের তরফে।

ওই নোটিসের একটি কপি শেয়ার করে স্বাতী মালিওয়াল টুইট করে লেখেন, “ক্রিকেটার শুভমন গিলের বোন অনলাইন ট্রোলিং ও গালিগালাজ করা হয়েছে, তার বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত পদক্ষেপ গ্রহণ করে দিল্লি পুলিশের কাছে এফআইআর দায়েরের নোটিস পাঠানো হয়েছে। পুলিশ আগামী ২৬ মে-র মধ্যে দিল্লি পুলিশের কাছে বিস্তারিত রিপোর্ট জমা দেবে। এই ধরনের অপরাধীদের এভাবে ছেড়ে দেওয়া যায় না।”

দিল্লি মহিলা কমিশনের তরফে পাঠানো নোটিসে জানানো হয়েছে, ইন্সটাগ্রাম ও টুইটারে ট্রোলিংয়ের শিকার হয়েছেন শুভমন গিলের বোন। তাঁকে যৌন হেনস্থা, ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে। এই ঘটনার প্রেক্ষিতেই দিল্লি পুলিশকে এফআইআর দায়ের এবং কী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে, আগামী ২৬ মে-র মধ্যে তার বিস্তারিত রিপোর্ট জানতে চাওয়া হয়েছে।

প্রসঙ্গত, রবিবার চিন্নাস্বামীতে শুভমনের বোন শাহনীল গিল আরসিবি বনাম গুজরাট টাইটান্সের ম্যাচ দেখতে গিয়েছিলেন।  ইন্সটাগ্রাম স্টোরিতে ম্যাচের বিভিন্ন ছবি শেয়ার করেন গিলের বোন। এরপরই সোশ্যাল মিডিয়ায় ট্রোলিং শুরু হয়। বোনকে একদিকে যেমন ধর্ষণের হুমকি দেওয়া হয়, তেমনই শুভমনের মৃত্যু কামনাও করা হয়।