বয়সসীমা ভেঙেই করোনা টিকা নিলেন ভাগ্নে, সমালোচনায় রাতারাতি ভোলবদল প্রাক্তন মুখ্যমন্ত্রীর

সম্প্রতি নাগপুরের ন্যাশনাল ক্যানসার ইন্সটিটিউটে তন্ময় করোনা টিকার দ্বিতীয় ডোজ় নেয় তন্ময়। ৩০-র কোঠা পার না করা তন্ময় কীভাবে ভ্যাকসিন পেল, এই নিয়ে বিতর্ক শুরু হতেই তড়িঘড়ি ইন্সটাগ্রাম থেকে ছবি ডিলিট করে দেন তিনি।

বয়সসীমা ভেঙেই করোনা টিকা নিলেন ভাগ্নে, সমালোচনায় রাতারাতি ভোলবদল প্রাক্তন মুখ্যমন্ত্রীর
দেবেন্দ্র ফড়নবীস ও তাঁর ভাগ্নে তন্ময়।
Follow Us:
| Updated on: Apr 21, 2021 | 7:36 AM

মুম্বই: রাজ্য সরকারকে দোষ দিয়েছিলেন টিকা নিতে রাজনীতি করার জন্য, এ দিকে নিজের আত্মীয়ই বয়সসীমা না মেনেই নিল টিকা। সোশ্যাল মিডিয়ায় সেই ছবি ভাইরাল হতেই বিপাকে পড়েছেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবীস।

আগামী ১ মে থেকে ১৮ উর্ধ্ব যে কোউ করোনা টিকা নিতে পারলেও বর্তমান নিয়ম অনুযায়ী, ৪৫ উর্ধ্ব ব্যক্তিরাই টিকা নিতে পরবেন। তবে সেই নিয়মের তোয়াক্কা না করেই প্রাক্তন মুখ্যমন্ত্রীর নাম খাটিয়েই নির্দিষ্ট বয়সসীমা না মেনে করোনা টিকা নেন তন্ময় ফড়নবীস। সোশ্যাল মিডিয়ায় এই ছবি ভাইরাল হতেই প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং বিজেপির বিরুদ্ধে পক্ষপাতীত্বের অভিযোগ ওঠে।

জানা গিয়েছে, বিজেপি নেত্রী শোবাতাই ফড়নবীসের নাতি তন্ময় ফড়নবীস। এই শোবাতাই আবার দেবেন্দ্র ফড়নবীসের পিসি। সম্প্রতি নাগপুরের ন্যাশনাল ক্যানসার ইন্সটিটিউটে তন্ময় করোনা টিকার দ্বিতীয় ডোজ় নেয় তন্ময়। ৩০-র কোঠা পার না করা তন্ময় কীভাবে ভ্যাকসিন পেল, এই নিয়ে বিতর্ক শুরু হতেই তড়িঘড়ি ইন্সটাগ্রাম থেকে ছবি ডিলিট করে দেন তিনি।

এ দিকে,রাজ্য কংগ্রেসের তরফে তন্ময় ও দেবেন্দ্র ফড়নবীসের একাধিক ছবি পোস্ট করে প্রশ্ন করা হয়, “বিজেপি নেতাদের পরিবারের জীবনের মূল্য রয়েছে। বাকি মানুষদের জন্য কী রয়েছে? তাঁদের প্রাণের কোনও দাম নেই!” কর্নাটকের কংগ্রেস নেতা শ্রীবাস্তবও টুইট করে বলেন, “প্রিয় দেবেন্দ্র ফডনবীস, আপনার ভাগ্নে কী ৪৫ উর্ধ্ব? যদি না হন, তবে কীভাবে তিনি ভ্যাকসিন নিচ্ছেন? রেমিডেসিভিরের মতোই ভ্যাকসিন নিয়েও কি আপনি কালোবাজারি করে নিজের পরিবারের লোকজনকে দিচ্ছেন?”

প্রবল সমালোচনার মুখে পড়ে প্রাক্তন মুখ্যমন্ত্রীর অফিসের তরফে একটি বিবৃতি জারি করে বলা হয়, “যদি ও(তন্ময়) টিকা নেওয়ার যোগ্য হয়, তবে আমার কোনও সমস্যা নেই। তবে ও যদি কোনও নিয়ম ভেঙে থাকে, তবে তা সম্পূর্ণ অনুচিত। আমার স্ত্রী ও মেয়েও এখনও টিকা নিইনি।” উল্লেখ্য, দেবেন্দ্র ফড়নবীসের বয়স ৫০ ও তাঁর স্ত্রীর বয়স ৪৫ হলেও তাঁদের মেয়ে ১৮ পারও করেনি।

ফড়নবীসের স্ত্রীও টুইট করে বলেন, “নিয়ম-নীতি মেনেই টিকাকরণে অগ্রগণ্যতা দেওয়া উচিত। আইনের উর্ধ্বে কেউ নয়। ওর বিরুদ্ধে আইনী পদক্ষেপ করা হলেও আমরা নায্য বিচারের সপক্ষেই সর্বদা লড়ব। প্রয়োজনে ওর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করা হোক।”

আরও পড়ুন: ২৮ হাজার টাকায় বিক্রি হচ্ছে রেমিডেসিভিরের নামে জল! পুলিশের জালে ২ যুবক