২৮ হাজার টাকায় বিক্রি হচ্ছে রেমিডেসিভিরের নামে জল! পুলিশের জালে ২ যুবক

প্রথমে দুটি ভাইলের দাম ৪০ হাজার টাকা দাবি করা হলেও পরে তা কমিয়ে ২৮ হাজার টাকা ধার্য করা হয়। কিন্তু পরে জানা যায়, ওষুদের বদলে তাঁদের জল বিক্রি করা হয়েছে।

২৮ হাজার টাকায় বিক্রি হচ্ছে রেমিডেসিভিরের নামে জল! পুলিশের জালে ২ যুবক
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Apr 21, 2021 | 6:56 AM

নাগপুর: ওষুধের দোকান, হাসপাতালে অমিল রেমিডেসিভির। এদিকে, দ্রুত করোনা চিকিৎসার জন্য প্রয়োজন এই ওষুধ। তাই ঘুরপথেই কিনতে গিয়েছিলেন বর্তমানে দুমূল্য ওই ওষুধ। যদিও ২৮ হাজার টাকায় দুই শিশি রেমিডেসিভিরের বদলে দেওয়া হল জল। সন্দেহ হতেই পুলিশে খবর দেয় রোগীর পরিজনেরা। বিকেলেই ফাঁদ পেতে গ্রেফতার করা হয় দুই ব্যক্তিকে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিলাষ পেটকার (২৮) ও অনিকেত নন্দেশ্বর (২১) নাগপুরের শক্করদাড়ায় একটি হাসপাতালে এক্স-রে টেকনিশিয়ান হিসাবে কাজ করেন। একাধিক রোগী পরিবারকে রেমিডেসিভিরের জন্য হাহাকার করতে দেখেই তাঁদের মাথায় জালিয়াতির বুদ্ধি আসে।

এক করোনা রোগীর পরিবারকে শিকার বানায় তাঁরা। রেমডেসিভিরের খোঁজে হন্যে হয়ে ঘুরে বেড়ানো ওই ব্যক্তিকে বলা হয়, ৪০ হাজার টাকার বিনিময়ে দুটি ভাইল মিলবে রেমিডেসিভিরের। পরে দরদাম করে তা ২৮ হাজারে ধার্য করা হয়।

যদিও রোগীর এক আত্মীয়ের ওষুধটি দেখে সন্দেহ তৈরি হয়, সঙ্গে সঙ্গে নাগপুর পুলিশে খবর দেওয়া হয়। পুলিশও নকল ক্রেতা সেজে একটি উড়ালপুলের নীচে ধরার ফাঁদ তৈরি করে। না জেনেই সেই ফাঁদে পা দেয় ওই দুই যুবক। ইতিমধ্যেই তাঁদের বাড়িতে তল্লাশি অভিযান চালানো হয়েছে।

আরও পড়ুন: দৈনিক আক্রান্ত ৩০ হাজার ছুঁইছুঁই, চরম অক্সিজেন সঙ্কট রাজধানীতে