দৈনিক আক্রান্ত ৩০ হাজার ছুঁইছুঁই, চরম অক্সিজেন সঙ্কট রাজধানীতে

স্ত্রী করোনা আক্রান্ত হওয়ায় আপাতত আইসোলেশনে রয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালও।

দৈনিক আক্রান্ত ৩০ হাজার ছুঁইছুঁই, চরম অক্সিজেন সঙ্কট রাজধানীতে
ফাইল চিত্র। ছবি:PTI
Follow Us:
| Updated on: Apr 21, 2021 | 11:15 AM

নয়া দিল্লি: রাজ্যজুড়ে জারি হয়েছে লকডাউন, তারই আগে মঙ্গলবার সর্বোচ্চ সংক্রমণ দেখল দিল্লি। একদিনেই রাজধানীতে করোনা আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৩৯৫ জন। এই নিয়ে রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যাও একলাফে ৮৫ হাজার পার করল।

মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল সংক্পমণের দ্বিতীয় ঢেউয়ের শুরুতে বলেছিলেন, “লকডাউন সমাধানের পথ হতে হতে পারে না। আমরা লকডাউন চাই না।” তবে যে হারে পরিস্থিতি দ্রুত খারাপ হতে শুরু করে, তাতে বাধ্য হয়ে সোমবার এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করেন তিনি।

সোমবারের সাংবাদিক বৈঠকেই মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, দিল্লিতে আক্রান্ত হওয়ার হার বা পজেটিভিটি রেট বেড়ে ৩০ শতাংশ হয়েছে। এ দিন জানা যায়, নতুন করে প্রায় ৩০ হাজার মানুষ করোনা আক্রান্ত হওয়ায় তা বেড়ে ৩২.৮২ শতাংশে পৌঁছেছে। মঙ্গলবার দিল্লিতে মোট মৃত্যু হয়েছে ২৭৭ জনের।

রোগী সংখ্যা ব্যপক হারে বৃদ্ধি পাওয়ায় শয্য়া থেকে শুরু করে অক্সিজেন- চিকিৎসার নানা প্রয়োজনীয় সামগ্রীর ঘাটতি দেখা দিয়েছে। গতকালই মুখ্য়মন্ত্রী টুইট করে জানান, “দিল্লিতে ভয়ঙ্কর অক্সিজেন সঙ্কট দেখা দিয়েছে। কয়েকটি হাসপাতালে কেবল কয়েক ঘণ্টার অক্সিজেন পড়ে রয়েছে। কেন্দ্রের কাছে ফের একবার অক্সিজেনের ব্যবস্থা করার আবেদন জানাচ্ছি।”

দিল্লি হাইকোর্টের তরফেও এই বিষয়ে কেন্দ্রের সমালোচনা করা হয়েছে। বলা হয়েছে, “সঠিক সময়ে যদি প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী না পৌঁছয়, তবে রোগীদের রক্তের দাগ কেন্দ্রের হাতেই লাগবে।”

আরও পড়ুন: সমস্যা উপেক্ষা করে যাওয়া মোদী সরকারের সংকট মোকাবিলার পদ্ধতি, খোঁচা প্রশান্ত কিশোরের