কেন লাগাতার দাম বাড়ছে জ্বালানির, ব্যাখ্যা ধর্মেন্দ্রর

নীরবতা ভাঙলেন দেশের পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান (Dharmendra Pradhan)। কেন লাগাতার পেট্রোল ডিজেলের দাম বেড়েছে তার ব্যাখ্যা করলেন তিনি। তার মতে, সংগত কারণেই দাম বেড়েছে পেট্রোল ডিজেলের।

কেন লাগাতার দাম বাড়ছে জ্বালানির, ব্যাখ্যা ধর্মেন্দ্রর
ধর্মেন্দ্র প্রধান

নয়া দিল্লি: করোনার দ্বিতীয় ঢেউয়ে বেসামাল দেশ। মানুষের রোজগার আজ বিপন্ন। এমন পরিস্থিতিতে লাগাতার পেট্রোপণ্যের (Petrol Diesel) দাম বাড়ায় বিপাকে পড়েছেন অনেকে। সম্প্রতি দেশে পেট্রোলের সর্বোচ্চ মূল্য প্রতি লিটারে ১০৬ টাকায় পৌঁছেছে এবং ডিজেলের দাম প্রতি লিটারের দাম ৯৯ টাকারও বেশি। এর জেরে নাজেহাল আমজনতা।

পাঁচ রাজ্যে নির্বাচনের পর থেকে লাগাতার দাম বেড়েছে জ্বালানির। মে মাসে ১৬ বার পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধি হয়েছে। গত ৫ মাসে ৪৪ বার পেট্রোল ডিজেলের দাম বেড়েছে। করোনার ধাক্কায় কাবু গোটা দেশ। নানা জায়গায় লকডাউন জারি হয়েছে। বাস ট্রেন বন্ধ থাকায় সাধারণ মানুষের একমাত্র ভরসা নিজের গাড়ি। এমন পরিস্থিতিতে পেট্রোল ডিজেলের দাম ঊর্ধ্বমুখী হওয়ায় অসুবিধা সাধারণ মানুষের।

ইতিমধ্যেই প্রতিবাদের পথে নেমেছে কংগ্রেস। পাঁচ বাম দলের পক্ষ থেকে আন্দোলনে নামার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এমন সময় নীরবতা ভাঙলেন দেশের পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। কেন লাগাতার পেট্রোল ডিজেলের দাম বেড়েছে তার ব্যাখ্যা দিলেন তিনি। তার মতে, সংগত কারণেই দাম বেড়েছে পেট্রোল ডিজেলের।

ধর্মেন্দ্র প্রধানের মতে, পেট্রোল ডিজেলের মূল্য বৃদ্ধি হওয়ায় আমজনতার অসুবিধা হচ্ছে সে কথা আমি জানি। তবে কোভিডের ভ্যাকসিন বাবদ ৩৫ হাজার কোটি টাকা খরচ করছে কেন্ত্রীয় সরকার। প্রধানমন্ত্রী কিষান যোজনার প্রকল্পেও অনেক টাকা হচ্ছে। এই পরিস্থিতিতে তাই জনকল্যাণমূলক কাজের জন্য কিছু অর্থ সঞ্চয় করা হচ্ছে।

আরও পড়ুন: কলকাতায় ৯০ ছুঁয়ে ফেলল ডিজেলের দাম, পেট্রোল সেঞ্চুরির পথে

Click on your DTH Provider to Add TV9 Bangla