Dilip Ghosh: আফ্রিকা সফরে যাচ্ছেন মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ

Dilip Ghosh: এর আগে ২০১৯ সালেও রাষ্ট্রপতির সঙ্গে বিদেশ সফরে গিয়েছিলেন দিলীপ ঘোষ। আবারও তাঁকেই বেছে নেওয়া হয়েছে সফরসঙ্গী হিসেবে।

Dilip Ghosh: আফ্রিকা সফরে যাচ্ছেন মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ
আগেও আফ্রিকা সফরে গিয়েছেন দিলীপ
Follow Us:
| Edited By: | Updated on: Mar 01, 2022 | 12:18 PM

কলকাতা : ফের একবার রাষ্ট্রপতির সফরসঙ্গী হিসেবে উঠে এল দিলীপ ঘোষের (Dilip Ghosh) নাম। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের (Ramnath Kovind) সঙ্গে আফ্রিকা সফরে যাচ্ছেন মেদিনীপুরের সাংসদ তথা বিজেপির কেন্দ্রীয় সহ সভাপতি। তবে তাঁর আফ্রিকা সফর এবারই প্রথম নয়। বছর তিনেক আগেও রাষ্ট্রপতির সঙ্গে আফ্রিকা সফরে গিয়েছিলেন তিনি। আবারও সফরসঙ্গী হিসেবে তাঁর নাম বেছে নেওয়া হয়েছে। জানা গিয়েছে, আগামিকাল, ২ মার্চ তাঁদের সফর শুরু। এর আগে ২০১৯ সালেও রাষ্ট্রপতির বিদেশ সফরের সঙ্গী ছিলেন তিনি।

জানা গিয়েছে, ২ মার্চ থেকে ১১ দিনের সফর শুরু হচ্ছে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের। আর সেই সফরেই অন্যান্যদের সঙ্গে দিলীপ ঘোষের নাম বেছে নেওয়া হয়েছে বলে সূত্রের খবর। ১১ দিন কোবিন্দের সঙ্গী হিসেবে থাকবেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি।

২০১৯-এর অগস্ট মাসে আফ্রিকার তিন দেশে সফরকালে রাষ্ট্রপতির সফরসঙ্গী ছিলেন বাংলার এই সাংসদ। আফ্রিকার বেনিন, গাম্বিয়া ও গিনিয়াতে একাধিক কর্মসূচিতে যোগ দিয়েছিলেন সে বার।

সাংসদ হওয়ার আগে দীর্ঘদিন সঙ্ঘ প্রচারক হিসেবে কাজ করেছেন দিলীপ ঘোষ। আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে আরএসএস- এর বিশেষ দায়িত্বে ছিলেন তিনি। পরে ২০১৫-তে বাংলায় বিজেপির রাজ্য সভাপতির দায়িত্ব পান তিনি। এরপর ধাপে ধাপে বাংলার রাজনীতিতে তাঁর উত্থান। ২০১৬ সালে খড়গপুর সদর কেন্দ্র থেকে বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দিতা করেন তিনি। জ্ঞান সিং সোহনপালকে পরাজিত করে প্রথমবারের জন্য বিধায়ক নির্বাচিত হন দিলীপ ঘোষ। এরপর ২০১৯ সালে মেদিনীপুর লোকসভা কেন্দ্র থেকে জয়ী হন দিলীপ ঘোষ। পরে ২০২১-এ তাঁকে সরিয়ে বিজেপির রাজ্য সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে সুকান্ত মজুমদারকে। আগে তিনি গিয়েছেন আমেরিকা সফরে। আর এবার দ্বিতীয়বারের জন্য তাঁর এই আফ্রিকা সফর।

আরও পড়ুন : Bhuban Badyakar Hospitalized: গাড়ি চালাতে গিয়ে দুর্ঘটনার কবলে ‘বাদাম কাকু’, ভর্তি হাসপাতালে

আরও পড়ুন : Anis Khan Death: আনিসের মৃত্যুতে প্রতিবাদ, ধৃত বামনেত্রী মীনাক্ষির চারদিনের জেল হেফাজত