এবার আকাশে উড়লেই খসবে আরও গ্যাঁটের কড়ি, কিন্তু কত?

৪০ মিনিট থেকে ১ ঘণ্টার বিমান উড়ানে নতুন ভাড়া হচ্ছে ৩,৩০০ টাকা। যা আগে ছিল ২,৯০০ টাকা।

এবার আকাশে উড়লেই খসবে আরও গ্যাঁটের কড়ি, কিন্তু কত?
ফাইল চিত্র

নয়া দিল্লি: দাম বাড়ছে অন্তর্দেশিয় বিমান যাত্রার। অসামরিক বিমান মন্ত্রক (Ministry of Civil Aviation ) পয়লা জুন থেকে দেশের অভ্যন্তরে উড়ান পরিষেবায় লোয়ার লিমিট বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। ১৩ থেকে ১৬ শতাংশ বাড়ছে ভাড়া। অসামরিক বিমান মন্ত্রকের শুক্রবারের নির্দেশ অনুযায়ী, ৪০ মিনিটের কম সময়ের উড়ানে খরচ হবে ২৬০০ টাকা। যা আগে ছিল ২৩০০ টাকা। অর্থাৎ দাম বাড়ছে ১৩ শতাংশ।

৪০ মিনিট থেকে ১ ঘণ্টার বিমান উড়ানে নতুন ভাড়া হচ্ছে ৩,৩০০ টাকা। যা আগে ছিল ২,৯০০ টাকা। একই ভাবে ১ ঘণ্টা থেকে দেড় ঘণ্টার বিমান পরিষেবার ভাড়া হচ্ছে ৪ হাজার টাকা। দেড় ঘণ্টা থেকে ২ ঘণ্টা বিমানে উড়লে খরচ হবে ৪ হাজার ৭০০ টাকা। আড়াই ঘণ্টা থেকে ৩ ঘণ্টায় খরচ হবে ৬ হাজার ১০০ টাকা। তারও বেশি হলে খরচ হবে ৭ হাজার ৪০০ টাকা।

এ বিষয়ে বিমান মন্ত্রক জানিয়েছে, করোনার দ্বিতীয় ঢেউয়ের জন্য পর্যাপ্ত যাত্রী পাচ্ছে না বিমানগুলি। যাত্রী সংখ্যায়ও একাধিক বিধি-নিষেধ রয়েছে। তাই দাম বাড়ানো ছাড়া উপায় নেই। তবে বিমান মন্ত্রক এ বিষয়েও সাফ জানিয়েছে, এই ভাড়া বৃদ্ধির প্রভাব পড়বে না বিমানবন্দর উন্নয়ন মূল্যের ওপর। তা আগে যে হারে নেওয়া হচ্ছিল, এখনও সেই হারেই দিতে হবে যাত্রীদের।

আরও পড়ুন: আপাতত ডমিনিকা ছাড়তে পারবেন না ‘ওয়ান্টেড’ চোকসি, নির্দেশ কোর্টের