করোনা আক্রান্ত হয়ে প্রয়াত অক্সিজেন জোগানের ‘নায়ক’ গুরুপ্রসাদ, শোক প্রকাশ মোদীর

করোনা পরবর্তী সমস্যা নিয়ে দিল্লির এইমস হাসপাতালে ভর্তি হয়েছিলেন গুরুপ্রসাদ। সেখানেই চিকিৎসা চলাকালীন শনিবার সকালে প্রাণ হারান তিনি।

করোনা আক্রান্ত হয়ে প্রয়াত অক্সিজেন জোগানের 'নায়ক' গুরুপ্রসাদ, শোক প্রকাশ মোদীর
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Jun 19, 2021 | 5:30 PM

নয়া দিল্লি: করোনার দ্বিতীয় ঢেউয়ে সারা দেশে দেখা দিয়েছিল অক্সিজেন সঙ্কট। প্রাণবায়ু সঙ্কটে পড়েছিল দিল্লি থেকে কলকাতা। সেই সময় যুদ্ধকালীন তৎপরতায় অক্সিজেন পৌঁছে দেওয়ার কাজ করেছিল কেন্দ্র। কেন্দ্রের সেই অক্সিজেন পৌঁছে দেওয়ায় নায়কের ভূমিকায় ছিলেন ডিপার্টমেন্ট অব ইন্ডাস্ট্রি অ্যান্ড ইন্টারনাল ট্রেডের সচিব ডঃ গুরুপ্রসাদ মহাপাত্র। এ বার কার্যত করোনাই প্রাণ কাড়ল তাঁর।

করোনা পরবর্তী সমস্যা নিয়ে দিল্লির এইমস হাসপাতালে ভর্তি হয়েছিলেন গুরুপ্রসাদ। সেখানেই চিকিৎসা চলাকালীন শনিবার সকালে প্রাণ হারান তিনি। গুরুপ্রসাদ মহাপাত্রের অবসর নেওয়ার কথা ছিল আগামী ২০২২ সালের ৩০ এপ্রিল। তার আগেই করোনা কেড়ে নিল দেশের বিভিন্ন কোণায় অক্সিজেন পৌঁছে দেওয়ার নায়ককে। গুরুপ্রসাদের মৃত্যুতে টুইট করে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

টুইট করে নমো লিখেছেন, “ডঃ গুরুপ্রসাদ মহাপাত্রের মৃত্যুতে আমি অত্যন্ত দুঃখিত। আমি তাঁর সঙ্গে অনেক কাজ করেছি।” তাঁর প্রশাসনিক স্তরে বোঝাপড়া ও উদ্ভাবনী শক্তির প্রশংসা করে পরিবারকে সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী। পেট্রলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান টুইট করে লিখেছেন, “ভারত একজন দক্ষ প্রশাসককে হারাল। গুজরাটের উন্নতির পাশাপাশি একাধিক বাণিজ্যিক ও জনমুখী প্রকল্পে নেতৃত্ব দিয়েছিলেন তিনি। ডঃ মহাপাত্র ছিলেন একজন করোনার প্রথম সারির যোদ্ধা। ওড়িশা একজন যোদ্ধা হারাল। ওম শান্তি।”

আরবিআই গভর্নর শক্তিকান্ত দাসও টুইট করে সমবেদনা প্রকাশ করেছেন। ডিপিআইআইটির সচিব হওয়ার আগে এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়ার চেয়ারম্যান ছিলেন গুরুপ্রসাদ। আহমেদাবাদের মিউনিসিপাল কমিশনার হিসেবেও ৩ বছর কাজ করেছেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ছাড়াও গুরুপ্রসাদের মৃত্যুতে টুইটে শোকপ্রকাশ করেছেন একাধিক কেন্দ্রীয় মন্ত্রী ও আমলা।

আরও পড়ুন: কবে তালা খুলবে স্কুলের? কেন্দ্রের উত্তর…