ED Raids: আবগারি দুর্নীতির তদন্তে ফের ময়দানে ইডি, আপ সাংসদের সহযোগীদের বাড়িতে অভিযান

ED Raids: দিল্লির আবগারি দুর্নীতি মামলায় আপ সাংসদ সঞ্জয় সিংয়ের সহকারীদের বাড়িতে অভিযান চালায় ইডি। এই দুর্নীতিতে ইতিমধ্যেই গ্রেফতার হয়েছেন দিল্লির প্রাক্তন মন্ত্রী মণীশ সিসোদিয়া।

ED Raids: আবগারি দুর্নীতির তদন্তে ফের ময়দানে ইডি, আপ সাংসদের সহযোগীদের বাড়িতে অভিযান
Image Credit source: ANI
Follow Us:
| Edited By: | Updated on: May 24, 2023 | 1:59 PM

নয়া দিল্লি: দিল্লিতে নয়া আবগারি নীতিতে দুর্নীতির অভিযোগের ভিত্তিতে তদন্তে ফের সক্রিয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (Enforcement Directorate)। বুধবার সকালেই আম আদমি পার্টি নেতা তথা রাজ্যসভা সাংসদ সঞ্জয় সিংয়ের একাধিক সহায়কের বাড়িতে অভিযান চালায় আর্থিক দুর্নীতি তদন্তকারী সংস্থা। ইডি সূত্রে খবর, নয়া আবগারি নীতির ফলে যেসব ব্যবসায়ী ও কনট্রাক্টরদের সুবিধা হয়েছে, তাঁদের বাড়িতেই বুধবার সাত সকালে অভিযান চলছে। তালিকায় রয়েছে সঞ্জয় সিংয়ের ঘনিষ্ঠ অজয় ত্যাগীও।

দিল্লিতে নয়া আবগারি নীতি নিয়ে আর্থিক দুর্নীতির অভিযোগে আগেই সক্রিয় হয়েছে ইডি। এই মামলায় ইতিমধ্যেই তিহাড় জেলে দিন কাটাচ্ছেন আপ সরকারের প্রাক্তন মন্ত্রী মণীশ সিসোদিয়া। এই মামলায় নাম জড়িয়েছে আপ নেতা সঞ্জয় সিং ও তাঁর সহায়কদের বিরুদ্ধেও। ২০২০ সালে অ্যালকোহলের দোকান ও ডিস্ট্রিবিউটরদের লাইসেন্স দেওয়ার ক্ষেত্রে দিল্লি সরকারের সিদ্ধান্তে সিং এবং তাঁর সহযোগীদের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। এতে রাজ্যের কোষাগারের ক্ষতি হয়েছিল। আর দুর্নীতি বিরোধী আইনও লঙ্ঘন করার অভিযোগ ওঠে।

তবে নিজের বিরুদ্ধে এই সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন আপ সাংসদ। বরং এর পিছনে কেন্দ্রের বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ তুলেছেন তিনি। সঞ্জয় সিং টুইটারে জানান, “মোদীর দাদাগিরি চরমে। আমি মোদীর স্বৈরশাসনের বিরুদ্ধে লড়ছি। ইডির ভুয়ো তদন্ত সারা দেশের সামনে উন্মোচিত হয়েছিল। ইডি আমার কাছে তার ভুল স্বীকার করেছে। যখন কিছুই পাওয়া গেল না, আজ ইডি আমার সহকর্মী অজিত ত্যাগী এবং সার্বেশ মিশ্রের বাড়িতে অভিযান চালায়। সার্বেশের বাবা ক্যানসারে ভুগছেন। এটা সর্বোচ্চ অপরাধ। আপনি আমাদের যতই হুমকি দেওয়ার চেষ্টা করুন না কেন, লড়াই অব্যাহত থাকবে।”